ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB 6.জানুয়ারি.23

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG_20230106_001154.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

টাইম ফুল

আমাদের সবার অতি পরিচিত একটি ফুলের নাম হল টাইম ফুল। এই ফুলের নাম টাইম ফুল হওয়ার কারণ হলো একটি সময় তে এই ফুলটি ফুটে। আমাদের দেশে নয়টার সময় এই ফুলটি ফুটে থাকে। এজন্য আমরা গ্রামে যারা বসবাস করি তারা এ ফুলটিকে নয়টার ফুল বলে থাকি। টাইম ফুলের অনেক জাত রয়েছে। বড় ছোট রংবেরঙের অনেক ধরনের জাত দেখা যায় আমাদের দেশেও। বিশেষ করে বর্তমানে বিভিন্ন নার্সারি গুলোর মধ্যে অনেক জাতের টাইমফুল দেখা যায়। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে ।

IMG20221028153500.jpg

প্রাকৃতিক দৃশ্য

আমরা সবাই জানি প্রাকৃতিক দৃশ্যের ছবি আমরা সবাই অনেক পছন্দ করি। সবাই পছন্দ এজন্য সব সময় আমি একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে থাকি, প্রতিটা ফটোগ্রাফির মধ্যে আমি একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করি। আমার কাছে সবচাইতে বেশি ভালো লাগে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে। এজন্য যেকোনো সময় সুন্দর কোন উদ্দেশ্য দেখলে আমি অবশ্যই ফটোগ্রাফি করে থাকি। আর আমার প্রাকৃতিক দেশে ফটোগ্রাফি গুলো আপনারা সবাই অনেক পছন্দ করেন। এজন্য প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমি সবসময় প্রতিটা পর্বে শেয়ার করে। আমি আশা করি আমার আজকের এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিটা ও আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20210514113301.jpg

হিবিস্কাস টিলিয়াসিয়াস

হলুদ কালারের খুবই অসাধারণ একটি ফুলের ফটোগ্রাফি করেছি আজ। এই ফুলটির বৈজ্ঞানিক নাম আমি ব্যবহার করেছি। এই ফুলের বৈজ্ঞানিক নাম হল হিবিস্কাস টিলিয়াসিয়াস। এছাড়াও আমাদের দেশে এই ফুলের নাম কি আমার জানা নেই। কারো যদি জানা থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে বলবেন। এই ফটোগ্রাফি আমি চট্টগ্রাম শহরে একটি বাড়ি থেকে করেছিলাম। ফুলটি দেখতে খুবই সুন্দর। ফুলের মধ্যখানে একটি চিহ্ন রয়েছে এই কারণেই দেখতে আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আমি আশা করি আপনাদের সবার কাছেও অনেক ভালো লাগবে , আজকের এই ফুলের ফটোগ্রাফি।

IMG20221026090848.jpg

সমুদ্র সৈকত

আমরা সবাই সমুদ্র সৈকত খুব পছন্দ করে। কয়েকদিন আগে চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে গিয়েছিলাম। সেখান থেকে এই ফটোগ্রাফিটি আমি করেছি। চাইরটার রোড এর মধ্যখান দিয়ে আমি সমুদ্র সৈকতের ফটোগ্রাফি করেছি। পতেঙ্গা সমুদ্র সৈকতের এই পাড়ে কাজ চলতেছে। সমুদ্র সৈকতের নামার জন্য সিডি তৈরি করতেছে। এজন্য রোড ব্যবহার করেছে। রডের মধ্যখান দিয়ে ফটোগ্রাফি করার কারণে ছবিটা দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মুহূর্ত আমার ভীষণ ভালো লাগে। এজন্য একটু সময় পেলেই সমুদ্র সৈকত দেখার জন্য চলে যাই। আমি আশা করি এই ফটোগ্রাফিটি দেখে আপনারা সবাই অনেক ভালো লাগবে।

IMG20220921065524.jpg

জংলি ঝুমকো

জংলি ঝুমকো ফুলটি দেখতে খুবই সুন্দর। এ ফটোগ্রাফিটি করার আগে আমি কখনো ফুলটি দেখিনি । ফুলটি দেখতে ভীষণ সুন্দর ফুলটির নাম আমি গুগল থেকে নিয়েছি। ফুলটি নাম আমার জানা ছিল না। গুগলের সার্চ দিয়ে যখন আমি নামটি পেয়েছি ভীষণ ভালো লেগেছে। ফুলটি ফটোগ্রাফি করার পর আমার ভীষণ ভালো লেগেছে। ভালো লাগার কারণে আজ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। বেগুনি কালারের হওয়ার কারণে দেখতে খুব সুন্দর। বেগুনি কালারের ফুল গুলো সব সময় খুব সুন্দর হয়ে থাকে। আমি আশা করি আপনাদের সবার আজকের এই ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20221026102241.jpg

ইঁদুর

দুষ্টু মিষ্টি ইঁদুর কে আমরা সবাই চিনি। কিন্তু খুব অতিষ্ঠকর একটি ছোট প্রাণী এটি। ঘরের মধ্যে খুবই জ্বালাতন করে সবসময়। কিছুদিন আগে ইঁদুর ধরার একটি কল দিয়ে , ঘরের মধ্যে একটি ইঁদুর ধরেছিল। আমি যখন কলের মধ্যে দেখেছি তখন ভীষণ ভালো লেগেছে। তখন আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম এই দুধের। দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। আমাদের বাড়িতে ঘরে এবং বাহিরে ইঁদুরের জ্বালায় বাঁচার দুষ্কর হয়ে গেছে। বাড়িতে সবগুলো সবজি গাছ কেটে একদম ছারখার করে দিচ্ছে। এজন্য ইঁদুর মারার এই কল ব্যবহার করি। কিছুদিন আগে বারোশো টাকা দিয়ে একটি গেঞ্জি ক্রয় করেছিলাম। কয়েকদিন পর দেখি গেঞ্জিটা ইঁদুর কেটে ফেলেছে। দেখে তো একদমই মাথা খারাপ হয়ে গেল। এজন্য ইঁদুর মারার মিশনে নেমেছি।

IMG20210321094305.jpg

নৌকা

কমলা কালারের খুবই চমৎকার একটি নৌকা দেখা যাচ্ছে আজকের এই ফটোগ্রাফিতে। আমাদের দেশ নদীমাতৃক দেশ। চারবাগের তিন ভাগই হলো জল আর একটি মাত্র বাগ হলো স্থল। এজন্য আমাদের চারিপাশে ই ছোট বড় অনেক নদী দেখা যায়। আমাদের এখানে খুবই সুন্দর একটি ফেনী নদী রয়েছে। নদী থাকবে আর সেখানে নৌকো থাকবে না তা কি হয়। প্রত্যেকটি নদীতে ছোট বড় নৌকা দেখা যায়। আর খুব সুন্দর ভাবে যদি আমরা নৌকার ফটোগ্রাফি করতে পারি তাহলে তো কোন কথাই নেই। আজকের এই নৌকার ফটোগ্রাফিটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। প্রাকৃতিক দৃশ্য যেমন সবাই অনেক পছন্দ করে তেমনি নৌকার ফটোগ্রাফিও আপনারা সবাই অনেক পছন্দ করেন। সবার পছন্দ করার কারণে আমি প্রতিটা ফটোগ্রাফি পড়বে নৌকার একটি ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি। আমি প্রতি শুক্রবার ফটোগ্রাফি পড়বো আপনাদের মাঝে শেয়ার করে।

IMG20220922164558.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ও ভাই ফটোগ্রাফার, আপনার ফটোগ্রাফি গুলো দেখে সব সময় যেন ভাষা হারিয়ে ফেলি। আজও তার ব্যতিক্রম নয়। কি চমৎকার ফটোগ্রাফি, দেখলেই যেন চোখ জুড়িয়ে যায় সেই সাথে মন ভালো হয়ে যায়। অনেকদিন থেকে অসুস্থতার কারণে কমিউনিটিতে কাজ করতে পারছি না। আজ যখন হঠাৎ করে কাজ করতে শুরু করলাম আর তখনই আপনার নজর করা ফটোগ্রাফি গুলো চোখের দৃষ্টি কেড়ে নিল। প্রাকৃতিক দৃশ্য দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ক্যাপচার করা অসাধারণ সুন্দর ফটোগ্রাফিগুলোতে প্রাকৃতিক দৃশ্যটি দারুন হয়েছে। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমি প্রতিনিয়ত চেষ্টা করি ভালো ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এজন্য প্রতি সপ্তাহের শুক্রবারে আমি শুধুমাত্র একটি ফটোগ্রাফি পোস্ট করে থাকি। আপনার চোখের দৃষ্টি কেড়ে নিল জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 

সবগুলা ফটোগ্রাফি দেখার মত ছিল এবং খুব সুন্দর একটি অ্যালবাম আজকে উপহার দিয়েছেন।অনেক বেশি ভালো লেগেছে ধন্যবাদ সবার মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্য করে ভীষণ ভালো লেগেছে

 2 years ago 

মুগ্ধ হওয়ার মতো কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া! পুরাই অসাধারণ ছিল! টাইম ফুলের নামটি ভালো লাগলো! এই প্রথম দেখেছি মনে হচ্ছে। ইদুঁরের ফটোগ্রাফিটাও দেখার মতো ছিল! বেচারা মনে হয় আটকে গেছে 😁

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই বেচারা খুব ভালোভাবে আটকে গেল। বেচারার অত্যাচারে জীবনটা তেজপাতা হয়ে গেল।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আসলে আমার কাছে আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি-ই অসম্ভব সুন্দর লেগেছে ৷ চমৎকার ক্যাপচার করেছেন ৷ প্রকৃতির দৃশ্য , ফুলের ফটোগ্রাফি সবই দুর্দান্ত ছিলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

এজন্য প্রতি শুক্রবার ফটোগ্রাফি পোস্ট করার সময় , আমি ফুলের এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে থাকি। প্রতি সপ্তাহে দুই থেকে তিনটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করি।

 2 years ago 

আজকের রেনডম ফটোগ্রাফিতে বিভিন্ন রকম ফটোগ্রাফি দেখে খুবই ভালো লেগেছে। তবে এটা শুনে খুবই খারাপ লাগলো এত দামি একটা গেঞ্জি ইঁদূরে কেটে ফেলেছে। কিন্তু ইঁদুরকে তো একদম ইনোসেন্ট লাগছে। তাকে জিজ্ঞেস করেছেন সে কেটেছে কিনা, নাকি অন্যরা কেটেছে। যাই হোক মজা করলাম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। গেঞ্জির কথা মনে করে দিলেন, খারাপ লাগতেছে এখন আবার।

 2 years ago 

কি করে বা কি ক্যামেরা দিয়ে যে এত সুন্দর ফটোগ্রাফি করেন! ভাবছি কিছুদিন আপনার সাথে সাথে থেকে ফটোগ্রাফি শিখে আসবো। কিছু জানাও অজানা ফুলের, প্রকৃতির, সমুদ্র সৈকত আর ইঁদুরের অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদেরকে উপহার দিলেন। দেখে চোখ যেন জুড়িয়ে গেল।

 2 years ago 

যেকোনো সময় আসতে পারেন অবশ্যই শিখিয়ে দিব। ফটোগ্রাফি করার জন্য ইউটিউবে অনেক ভিডিও পাওয়া যায়। আমি যখন ফ্রি থাকি তখন ভালো ফটোগ্রাফি শিখার ভিডিও গুলো দেখি। আপনিও চাইলে দেখে শিখে নিতে পারেন।

 2 years ago 

ওয়াও,আপনার প্রতিটি ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে চোখ দুটি একেবারে জুড়িয়ে গেল। কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটা বুঝতে পারছি না। তবে আমার কাছে টাইম ফুল, জংলি ঝুমকো এবং কমলা কালারের নৌকাটি সবচেয়ে বেশি ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এতো মনোমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার দুটি চোখ জুড়িয়ে গেল শুনে খুব ভালো লেগেছে ভাই। আমি চেষ্টা করি প্রতিনিয়ত ভালো ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই দেখতে খুব সুন্দর লাগছে। আমারও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে।আমি কোথাও ঘুরতে বের হলে ফটোগ্রাফি করতে পছন্দ করি। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগার কারণেই সেরা ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি ভাই। আপনার মন্তব্য আমার ভীষণ ভালো লেগেছে। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার প্রতিটি ফটোগ্রাফি দুর্দান্ত ছিল। আপনার করা ফটোগ্রাফির মধ্যে টাইম ফুল জংলীন ঝুমকো আমার কাছে খুবই ভালো লেগেছে। সমুদ্র সৈকতের কথা না বললেই নয় প্রাকৃতির অপার সৌন্দর্য সমুদ্র চারপাশে যা দেখে মুগ্ধ হবারই কথা। যা খুবই সুন্দর কিছু ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার মন্তব্য ফুটেও আমার ভীষণ ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে আপনি প্রশংসা করেছেন। আপনাদের এই প্রশংসা গুলোর জন্যই আমি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66646.40
ETH 3314.59
USDT 1.00
SBD 2.69