DIY : রঙিন কাগজের তৈরি প্রদীপ

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজের তৈরি প্রদীপ । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি পরিবারের সকলের আজকে রঙিন কাগজের তৈরি প্রদীপ ভালো লাগবে।

IMG20221104142319.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG_20221105_142703.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর কাগজের উপর গোল বৃত্ত অঙ্কন করে নিলাম কয়েকটি।

20221104_100307.jpg

ধাপ 2️⃣

এরপর একটি কাঁচি নিলাম। এরপর রঙিন কাগজ বৃত্তের মতো করে কেটে নিলাম।

20221104_100737.jpg

ধাপ 3️⃣

এরপর একটি বৃত্তের কাগজকে মাঝখানে দু ভাঁজ করে নিলাম। এভাবেই প্রত্যেকটি বৃত্ত ভাঁজ করে নিলাম।

IMG_20221105_152305.jpg

ধাপ 4️⃣

তারপরে গাম নিয়ে একটি কাগজের উপরে গাম লাগিয়ে একটি কাগজ তার উপরে লাগিয়ে দিলাম। এভাবেই প্রত্যেকটি কাগজ জোড়া লাগিয়ে নিলাম।

20221104_145703.jpg

ধাপ 5️⃣

তারপরে বৃত্তের মতো করে আরেকটি কাগজ কেটে নিচের অংশে গাম দিয়ে লাগিয়ে নিলাম।

20221104_145709.jpg

ধাপ 6️⃣

এরপর হলুদ রঙের একটি রঙিন কাগজ নিয়ে চিকন করে কেটে নিলাম। তারপরে কাগজের উপরে গাম লাগিয়ে নিলাম।

20221104_141057.jpg

ধাপ 7️⃣

তারপর গোল বৃত্ত দিয়ে তৈরি করা প্রদীপের উপর হলুদ রঙের কাগজটি জোড়া লাগিয়ে দিলাম গামের সাহায্যে। এভাবেই আমি আমার আজকের রঙিন কাগজ দিয়ে প্রদীপ তৈরি শেষ করলাম। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

20221104_145724.jpg

ফাইনাল আউটপুট

IMG20221104142245.jpg

IMG20221104142449.jpg

IMG20221104142319.jpg

IMG20221104142422.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

পুরাই আগুন🔥কাগজের অনেক ব্যবহার দেখেছি তবে প্রদীপ বানানো দেখি নাই।বিষয়টা আসলেই ভালো লেগেছে।
খুব সুন্দর করে ধাপগুলো দেখিয়েছেন ভাই।শুভ কামনা জানাই ভাইয়া।এমন আরো দেখতে চাই😊

 2 years ago 

প্রতি সপ্তাহে কমপক্ষে একটি হলেও পোস্ট দেখতে পারবেন এখন থেকে। সপ্তাহের দুইটি ডাই পোস্ট করার চিন্তা রয়েছে।

 2 years ago 

শুভ কামনা জানাই ভাই,চিন্তা বাস্তবায়ন হবে ইনশাল্লাহ

 2 years ago 

ভাইয়া রঙিন কাগজের তৈরি প্রদীপ টি আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন।দেখতে অসাধারণ লাগছে।আর ধাপগুলো অনেক সুন্দর ভাবে সাজিয়েছেন।এটা দেখে যে কেউ এই প্রদীপ টি তৈরি করে নিতে পারবে।ধন্যবাদ আপনাকে সুন্দর ডাই টি শেয়ার করার জন্য ভাইয়া।

 2 years ago 

খুবই ভালো লেগেছে আপনার মন্তব্য দেখে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর গজলেও মন্তব্য করার জন্য। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি অনেক দিন যাবত ভাবছিলাম এই প্রদীপ টা বানাবো।আজ দেখি আপনি বানিয়েছেন। বেশ ভালো লাগছে।খুব সহজ করে সুন্দর করে প্রদীপটি বানিয়েছেন। লাল কালার কাগজ হওয়াতে বেশ সুন্দর লাগছে দেখতে।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার ভাবনাটা আমি পূরণ করে দিলাম আপু। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

কাগজের তৈরি প্রদীপের শিখার থেকেও, কাগজের তৈরি প্রদীপটি বেশি চকচক করছে। হা হা হা... তবে সব মিলিয়ে দেখতে খুব সুন্দর হয়েছে। আমার কাছে বেশ ভালো লাগলো। আর আপনার উপস্থাপনাও খুব সুন্দর ছিল।

 2 years ago 

সব মিলিয়ে দেখতে আপনার কাছে ভালো লেগেছে এজন্য খুব আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যা কিছুই তৈরি করা হোক না কেন দেখতে ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি বিভিন্ন রকমের কার্ড তৈরি করতেও ভালো লাগে। আসলে এভাবে যদি রঙিন কাগজের প্রদীপ তৈরি করা হয় তাহলে দেখতে সত্যিই ভালো লাগে। হলুদ রঙের রঙিন কাগজটি দেখে মনে হচ্ছে যেন আগুনের শিখা জ্বলে উঠছে। সত্যি ভাইয়া আপনার শেয়ার করা পোস্ট দারুণ হয়েছে।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছুই তৈরি করলে তার তা দেখতে ভালো লাগে। সময় দিয়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া রঙিন কাগজ দিয়ে বেশ চমৎকার প্রদীপ তৈরি করেছেন। দেখে তো একেবারে অরিজিনাল প্রদীপের মত লাগছে। দীপাবলীর উৎসবে প্রদীপ জ্বালানোর ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লাগে। সবচেয়ে বেশি সুন্দর লাগে তারা যে অনেকগুলো প্রদীপ জেলে ঘর সাজিয়ে ফেলে। এবং চারিদিক অনেক বেশি আলোকিত হয়ে ওঠে। উপস্থাপনা বেশ চমৎকার হয়েছে ভাইয়া।

 2 years ago 

প্রদীপটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অনেকদিন পর রঙিন কাগজ দিয়ে তৈরি করেছি, আপনাদের সুন্দর উৎসাহ পেয়ে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ভাই আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রদীপ বানিয়েছেন। আমি ভেবেছিলাম এটা সত্যি কারের প্রদীপ। পরে অবশ্যই টাইটেল দেখে বুঝতে পারলাম এটি আসলে আপনি রঙিন কাগজ দিয়ে হাতে বানিয়েছেন। অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

 2 years ago 

অনেক দিন পর রঙের কাগজ দিয়ে পোস্ট করা শুরু করলাম। এজন্য অনেক কিছু ভুল হলেও দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

ভাই আমি আপনার মতো ডাই প্রজেক্ট গুলো ভালোবাসি। ডাই প্রজেক্ট গুলো দেখলে মন ভালো হয়ে যায়। রঙিন কাগজের তৈরি প্রদীপ অনেক সুন্দর করে তৈরি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

দীর্ঘদিন যাবত রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করি না ভাই। আবার কাজ শুরু করলাম।

 2 years ago 

প্রদীপটা দেখে মনে হচ্ছে যেন সত্যি কারের একটি প্রদীপ। আপনি খুব সুন্দর একটি প্রদীপ তৈরি করেছেন। রঙিন কাগজের কালার কম্বিনেশন টা একদম পারফেক্ট হয়েছে। দেখে মনে হচ্ছে যেন প্রদীপের উপর সত্যিই আগুন জ্বলছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাইপ্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমে দেখে আপনি সত্যিকারের প্রদীপ মেনে মনে করেছেন, এটি ভেবে অনেক আনন্দিত হলাম। ভীষণ ভালো লেগেছে সুন্দর মন্তব্য

 2 years ago 

বাহ খুব সুন্দর করে আপনি রঙিন কাগজ দিয়ে প্রদীপ বানিয়েছেন। সত্যিই অসাধারণ এত সুন্দর করে আপনি প্রদীপটি বানিয়েছেন । সত্যিই আপনি দক্ষতার সাথে প্রদীপটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তোমাদের মত এত দক্ষতা নাই আমার। ভীষণ ভালো লেগেছে তোমার মন্তব্য পেয়ে। শুভকামনা তোমার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61833.67
ETH 2414.58
USDT 1.00
SBD 2.57