লাইফস্টাইল :- ছোট ভাইয়ের জন্য কিনাকাটা করা মুহূর্ত।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ৬ জুলাই ২০২৩ বৃহস্পতিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230402162323.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। মাঝে মাঝে পরিবারের মুখে হাসি ফোটাতে পারলে ভীষণ ভালো লাগে। গত কয়েকদিন আগে ছোট ভাইয়ের জন্য কিছু কেনাকাটা করেছি। আসলে কেনাকাটা করার মুহূর্তটা ভীষণ ভালো লাগে আমার। বিশেষ করে পরিবারের অন্য কারো জন্য যদি কেনাকাটা করি তখন।

IMG20230402162248.jpg

রোজার ঈদের সময় ফ্যামিলির সবার জন্য একসাথে কেনাকাটা করেছিলাম। তখন পরিবারের সবার জন্য অনেক কিছুই কেনাকাটা করেছি। এরপর চলে আসলো কোরবানির ঈদ। ঈদ উপলক্ষে পরিবারের সবার জন্য কেনাকাটা না হলেও দুই একজনের জন্য কেনাকাটা করেছি।

IMG20230402162305.jpg

বিশেষ করে আমার একজন ছোট ভাই রয়েছে। হঠাৎ করে সে বলল তার জন্য কিছু শার্ট প্যান্ট এবং জুতা কেনার কথা। প্রথমে ভেবেছিলাম এই ঈদে কাউকে কিছু কিনে দিতে পারব না। কারণ প্রচুর টাকা খরচ হয় কোরবানির ঈদ। এজন্য কিছু কিনতে পারবো না।

IMG20230402162309.jpg

আসলে আমি আমাদের পরিবারের মধ্যে একমাত্র। কারন এই পরিবারের মধ্যে ইনকাম করার জন্য আর কেউ নাই। ছোট ভাই এখনো তেমন কিছু করতে পারে না। পারবে হয়তো আস্তে আস্তে পরে। এখন এত বেশি চাপ দিতেছি না তাকে। পরিবারের মধ্যে একমাত্র উৎস যদি একজন থাকে তাহলে একটু সমস্যা হয়ে যায়।

IMG20230402163329.jpg

আমাদের পুরো পরিবারটা আমি এবং সোনিয়ার মাধ্যমে পরিচালিত হয়। এছাড়াও বিভিন্ন ধরনের লোন রয়েছে। লোনের জন্য মন চাইলেও নিজে কিছু করতে পারে না। কারণ আমাদের ইনকামের সবচেয়ে বড় অংশটা চলে যায় লোনের পিছনে।

IMG20230402162318.jpg

এজন্য পরিবারের অন্যান্য সবার জন্য কোরবানির ঈদের সময় কেনাকাটা করতে পারি নাই। আবার পরিবারের চাহিদাও ছিল না। আমাদের পরিবারের মধ্যে সবার তেমন চাহিদাও থাকে না। কারণ সবাই বুঝে ইনকামের টাকা কোথায় যায়। এজন্য জোর করে কিছু বলে না কেউই। এদিক থেকে একটু শান্তি রয়েছে।

IMG20230402162237.jpg

এজন্য ছোট ভাইয়ের জন্য কিছু কেনাকাটা করলাম। বিশেষ করে দুটি শার্ট একটি প্যান্ট ও একজোড়া জুতা কিনেছিলাম। বাড়িতে সবার শার্টগুলো পছন্দ হয়েছে। আসলে সবার যখন পছন্দ হয়েছে তখন ভীষণ ভালো লেগেছিল। আমি মনে করি আপনাদের সবার কাছে ও এগুলোও ভালো লাগবে।

IMG20230402165509.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের কেনাকাটা করার মুহূর্তটা অনেক বেশি ভালো লাগবে। শর্ট প্যান্ট জুতা কেমন হয়েছে অবশ্যই জানাবেন।

IMG20230402163418.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

আসলে পরিবারের একজন দায়িত্বশীল হলে যত চাপ তাকেই সহ্য করতে হয়। যেমন আপনি আর সোনিয়া আপা অনেক যত্নের সাথে আপনাদের পরিবার কে আগলে রেখেছেন। পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যে কিনা পরিবারের মুখে হাসি ফুটাতে নিজেকে বিলিয়ে দেয় হাসি মুখে। বেশ সুন্দর শপিং করেছেন ছোট ভাইয়ের জন্য। আমার তো বেশ ভালোই লাগলো আপনার শপিং।

 last year 

আসলে আমরা আমাদের দায়িত্ব এবং কর্তব্য ঠিকভাবে পালন করার চেষ্টা করছি। আমার শপিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

ভাইয়া আপনারা দুজনেই অনেক পরিশ্রমী মানুষ। আপু এবং আপনি দুজনে মিলে সবকিছু চালানোর চেষ্টা করছেন। আসলে পরিবারের সম্পূর্ণ খরচ বহন করা এবং লোন পরিশোধ করা সত্যি অনেক কঠিন ব্যাপার। যাই হোক ভাইয়া আপনাদের সব সমস্যা তাড়াতাড়ি মিটে যাক এই প্রার্থনাই করি। এর মাঝেও ভাইয়ার জন্য কেনাকাটা করেছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আসলে চাইলেই সব সময় সমাধান হয় না একটু সময় লাগে। আর আমরা সেই সময়ের জন্যই অপেক্ষা করছি। তবে এখন যে রকম আছি অনেক ভালোই আছি সবাই একসাথে।

 last year 

যে কারো পরিবারেরই যদি কর্মকর্তা একজন থাকে এবং যার দ্বারা পুরো ফ্যামিলি চলে তার একটু কষ্ট বেশিই হয়ে থাকে। যাই হোক কেনাকাটার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এটা কিন্তু সত্যি যে কর্মকর্তা একজন থাকলে অনেক বেশি কষ্ট হয়। তবে সোনিয়া পাশে না থাকলে কি হতো আমি তো মাঝে মাঝে তা ভাবি।

 last year 

🤣😂🤣😂🤣😂

 last year 

আমরা সবাই সাংসারিক বিষয়ে কোনো না কোনো দিক থেকে অবশ্যই অভাবে আছি ভাইয়া কিন্তু হয়তো অনেক সময় আমরা মুখ ফুটে কিছু বলতে পারি না। যাইহোক আপনার ছোট ভাইয়ের জন্য টুকটাক কেনাকাটা দেখে বেশ ভালো লাগলো। ঠিকই বলেছেন এই ঈদে সবার জন্য কেনাকাটা না হলেও কারও কারও জন্য কেনাকাটা আবশ্যক হয়ে পড়ে। এই যেমন ধরেন এই ঈদে সবাইকে কিছু কিনে না দিলেও আমার ছোট বোনের জন্য কেনাকাটা করতে হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া ছোট ভাইয়ের জন্য কেনাকাটার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আসলে ছোট ভাই বোন থাকলে তাদের জন্য কিছু না কিনলে নিজের কাছেও ভালো লাগেনা। সবার জন্য কোন কিছু কেনাকাটা না করলেও, আপনার ছোট বোনের জন্য কিনেছিলেন এটা জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য এবং উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44