আর্ট : চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB 27 জানুয়ারি 2k24 শনিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240125-WA0002.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আমি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে অনেক বেশি পছন্দ করি। আমি সবসময় ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে অনেক বেশি পছন্দ করি। ম্যান্ডেলা আর্ট গুলো অনেক বেশি নিখুঁতভাবে অঙ্কন করা লাগে। আর ম্যান্ডেলা আর্ট করতে হয় প্রচুর সময় ব্যবহার করে। সময় যত বেশি ব্যবহার করা হয় এই কাজে, তত বেশি সুন্দর হয় ম্যান্ডেলা আর্ট। আমি যখনই সময় পাই, তখনই ম্যান্ডেলা আর্ট করার জন্য বসে পড়ি। আর গতকালকে হাতে একটু সময় থাকার কারণে বসে ছিলাম ম্যান্ডেলা আর্ট করার জন্য। কিন্তু ম্যান্ডেলা আর্ট করতে বসে কিসের ম্যান্ডেলা আর্ট করব এটাই ভেবে পাচ্ছিলাম না। অনেকক্ষণ ধরে চিন্তাভাবনা করছিলাম কিসের ম্যান্ডেলা আর্ট করা যায়। হঠাৎ করে আমি টেবিলের উপর দেখলাম একটা চায়ের কাপ। চায়ের ফ্রিজের উপরে একটা চায়ের কাপ ছিল। তখন এটা দেখে আমি ভাবলাম এরকমই একটা ম্যান্ডেলা আর্ট করা যাক তাহলে। তখন আমি একটু সুন্দর করে নিখুঁত নিখুঁত ডিজাইনের মাধ্যমে এই ম্যান্ডেলা আর্ট করা শুরু করে দিলাম। এই ম্যান্ডেলা আর্ট যতটা সহজ মনে হচ্ছে এটা কিন্তু ততটাও সহজ না। এই ম্যান্ডেলা অঙ্কন করতে আমার খুব সময় লেগেছে।আপনাদের মাঝে এই ম্যান্ডেলা আর্ট অংকন করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি। যে কেউ চাইলে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে নিতে পারবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার পদ্ধতি।

IMG-20240125-WA0002.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি পেন্সিল ব্যবহার করে একটা চায়ের ফ্রিজ এবং চায়ের কাপ এঁকে নিলাম। এরপর কালো কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা চায়ের কাপ এবং চায়ের ফ্রিজ এঁকে নিলাম।

IMG_20240123_214433.jpg

ধাপ 2️⃣

এরপর চায়ের কাপের এক পাশে লেবুর মতো করে যেটা এঁকেছিলাম তার ভেতর চিকন চিকন দাগ দিয়ে ডিজাইন করলাম। তারপর চায়ের কাপের মধ্যে ডিজাইন আঁকা শুরু করলাম।

IMG_20240123_214916.jpg

ধাপ 3️⃣

এভাবে নিখুঁত নিখুঁত ডিজাইন এর মাধ্যমে খুব সুন্দর করে ডিজাইন আঁকতে লাগলাম চায়ের কাপের মধ্যে।

IMG_20240123_215554.jpg

ধাপ 4️⃣

এভাবে আস্তে আস্তে অনেক সুন্দর করে চায়ের কাপের ভেতর ডিজাইন এঁকে নিলাম।

IMG_20240123_215930.jpg

ধাপ 5️⃣

তারপর কালো মার্কার কলম দিয়ে মাঝখানে কালার করে নিলাম। যেন মনে হচ্ছে ভিতরে চা রয়েছে।

IMG_20240123_220408.jpg

ধাপ 6️⃣

এরপর চায়ের ফ্রিজের মধ্যে একই রকম ভাবে অনেক সুন্দর ডিজাইন আঁকতে লাগলাম।

IMG_20240123_221311.jpg

ধাপ 7️⃣

এভাবেই নিখুঁতভাবে অনেক সুন্দর করে অনেক সুন্দর ডিজাইন এঁকে নিলাম চায়ের ফ্রিজের মধ্যে। এভাবে আমি আমার আজকের আর্ট সম্পূর্ণ করলাম। আশা করছি আপনারা আমার এই আর্ট অনেক বেশি পছন্দ করবেন।

IMG_20240123_221446.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240125-WA0002.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

আপনার মত আমারও একই অবস্থা ভাই, ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছেও অনেক ভালো লাগে। তবে এটা করতে আসলেই অনেক বেশি সময় লাগে নিখুঁতভাবে করার জন্য। আপনার শেয়ার করা আজকের ম্যান্ডেলা আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে এবং ভেতরের কাজগুলো দেখেই বোঝা যাচ্ছে কতটা সময় নিয়ে নিখুঁতভাবে করেছেন। আপনার উপস্থাপনাও অনেক ভালো ছিল ভাই। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 6 months ago 

আসলেই প্রচুর সময়ের প্রয়োজন হয়েছিল এটা করতে। যদিও দেখতে সিম্পল মনে হচ্ছে।

 6 months ago 

সিম্পল ম্যান্ডেলা হলেও অনেক টাইম লাগে ভাই এই গুলো করতে । আজ আমি নিজেও একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করলাম। এটি করেছি প্রায় পাঁচ ঘণ্টা সময় নিয়ে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনি আমাদের মাঝে দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। চায়ের কাপের ম্যান্ডেলা দেখতে আমার কাছে অনেক বেশি সুন্দর লাগছে। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এধরনের আর্ট গুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলেই এই ধরনের আর্ট করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 6 months ago 

তুমি তো দেখছি অনেক সুন্দর করে চায়ের কাপের একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে নিয়েছ। এই ম্যান্ডেলা আর্ট দেখেই বুঝতেই পারতেছি এটা অংকন করতে তোমার অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছে। ম্যান্ডেলা আর্ট গুলো অনেক বেশি নিখুঁতভাবে এবং সময় ব্যবহার করে অংকন করা লাগে। এবং কি এগুলো অংকন করতে ধৈর্যের প্রয়োজন হয় অনেক বেশি। সুন্দর একটা আইডিয়া থেকে এটা অঙ্কন করেছ দেখে বেশি ভালো লেগেছে।

 6 months ago 

চেষ্টা করেছি সবকিছুকে কাজে লাগিয়ে সুন্দর করে এই আর্ট করার।

 6 months ago 

আরে বাহ অসাধারণ কি সুন্দর করে চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ একদম নিখুঁত আর্ট যাকে বলে ৷ আপনার হাতের দক্ষতা বেশ চমৎকার ভাই ৷তবে আমার কাছে আবার আর্ট হয় না ৷ যা হোক অনেক ভালো লাগলো আপনার এমন সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে ৷ অসংখ্য ধন্যবাদ ভাই

 6 months ago 

আমি নিখুঁতভাবে সব আর্ট করার চেষ্টা করি যেন দেখতে সুন্দর লাগে। আপনার হাতেও অবশ্যই হবে যদি আপনি চেষ্টা করে যান।

 6 months ago 

চায়ের কাপের ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর হয়েছে।সুন্দর ধাপে ধাপে তুলে ধরাতে আরো বেশি ভালো লাগলো এবং সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থেকো সবসময় এই কামনা করি।

 6 months ago 

সুন্দর করে পুরোটা অঙ্কন করে তুলে ধরার চেষ্টা করলাম। সব সময় আপনিও ভালো থাকবেন ভাইয়া।

 6 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডেল আর্ট দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি ভাই। আসলে আপনার ক্রিয়েটিভ কাজগুলো দেখলে সত্যি আমার কাছে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ক্রিয়েটিভ কাজগুলো দেখলে আপনার কাছে বেশ ভালো লাগে শুনে সত্যি খুশি হলাম।

 6 months ago 

সুন্দর চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। এ ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। একটি দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারেআর্ট টি সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

হ্যাঁ ধৈর্য আর সময়ের প্রয়োজন হয়। আর ধৈর্য সহকারে আর্টটি করেছি।

 6 months ago 

ঠিক বলেছেন ম্যান্ডালা আর্ট যত সময় নিয়ে করা হবে তত সুন্দর হবে।আপনার আজকের ম্যান্ডালা আর্টটি দেখতে বেশ সুন্দর হয়েছে। বেশ ছোট ছোট ডিজাইন এঁকে ম্যান্ডালা আর্টটি করেছেন। তাই দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডালা আর্ট অংকনের ধাপগুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

আমি সব সময় মনে করি। তাইতো সময় দিয়ে অংকন করি।

 6 months ago 

চায়ের কাপের খুব চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এটা আপনি ঠিক কথা বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো নিখুঁতভাবে অঙ্কন করতে হয় না হলে এগুলো দেখতে খুব একটা ভালো লাগে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

নিখুঁতভাবে অঙ্কন করলে অনেক সুন্দর হয়। আমার ম্যান্ডেলা আর্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60701.29
ETH 2637.06
USDT 1.00
SBD 2.52