ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1676021744037.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

আমরা সবাই প্রাকৃতিক দৃশ্য দেখতে খুব ভালোবাসি। কিন্তু আমি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতেই ভালোবাসি। এজন্য আমি প্রতিনিয়ত ফটোগ্রাফির মধ্যে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করি। আজকের এই ফটোগ্রাফিটা, আমি একটি মাদ্রাসার ফটোগ্রাফি করেছিলাম। রাস্তা থেকে মাদ্রাসার ভিতরের দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছিল। ভালোলাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20210821143012.jpg

ডালিয়া ফুল

আমাদের সবার খুবই পরিচিত একটি ফুল ডালিয়া। কিন্তু ডালিয়া ফুলের অসংখ্য জাত রয়েছে। আজ আমি ডালিয়া ফুলের বিভিন্ন একটি জাতের ফটোগ্রাফি করেছি। আজকের এই ডালিয়া ফুল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এযাবৎ আমি অসংখ্য জাতের ফটোগ্রাফি করেছি ডালিয়ার। রংবেরঙের অসংখ্য জাত আমি দেখেছি। এর মধ্যে অসংখ্য কালারের ফটোগ্রাফি করেছি আমি। কিন্তু আজকে আমি যে ডালিয়া ফুলের ফটোগ্রাফি করেছি এর আগে কখনোই এই জাতের ফটোগ্রাফি করিনি। আমি প্রথমে মনে করেছিলাম এটি অন্য কোন ফুল। কিন্তু আমি যখন গুগলে সার্চ দিয়ে দেখলাম তখনই এই ফুলটি যে ডালিয়া ফুল তা বুঝতে পারলাম। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20230117145739.jpg

আগুন 🔥

আগুনের ফটোগ্রাফি। কয়েকদিন আগে শ্বশুরবাড়িতে একটি ছোট অনুষ্ঠান হয়েছিল। অনুষ্ঠানের আগের রাত্রে বাবুর্চি রান্না করতেছিল। সে মুহূর্তে আমি আগুনের ফটোগ্রাফিটি করেছি। এর আগেও আমি আগুনের কিছু ফটোগ্রাফি করেছিলাম। এজন্য আগুনের ফটোগ্রাফি করার এক্সপেরিয়েন্স ছিল আমার। কিন্তু ফটোগ্রাফিটি এত সুন্দর হবে তা ভাবিনি। কিন্তু যখন দেখলাম ফটোগ্রাফিটি খুব সুন্দর হয়েছে তখনই চিন্তা করলাম আপনাদের মাঝে শেয়ার করার কথা । এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই আগুনের ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে। আজ আমি ভিন্নভাবে কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে আজকের প্রত্যেকটা ফটোগ্রাফির দেখতে খুব সুন্দর।

IMG20230203211455.jpg

প্রজাপতি

আমরা সবাই প্রজাপতি খুবই ভালোবাসি। । এজন্য আজ আমি প্রজাপতির ফটোগ্রাফি করেছি। প্রজাপতির ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে দেখতে। শুধু দেখতে নয় ফটোগ্রাফি করতেও আমি খুব ভালোবাসি। কিন্তু বর্তমানে ব্যস্ততার কারণে প্রজাপতির ফটোগ্রাফি করা হয় না। কারণ প্রজাপতির ফটোগ্রাফি করতে হলে প্রজাপতির পিছনে ছুটে বেড়াতে হয়। কারণ প্রজাপতি এক জায়গায় বসে থাকার মত প্রানী নয়। তাদের কাজ হল মনের আনন্দে এদিক ওদিক ঘুরে বেড়ানো। এজন্য প্রজাপতির ফটোগ্রাফি করতে অনেক কষ্ট হয়। কয়েকদিন আগে অনেকদিন পর প্রজাপতির ফটোগ্রাফি করেছিলাম। আসলে এই প্রজাপতিটি অনেক ভদ্র একটি প্রজাপতি ছিল। কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম একই জায়গায় বসেছিল। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20221026092645.jpg

চন্দ্রমল্লিকা

চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। আরো একটি পরিচিত ফুলের নাম হল চন্দ্রমল্লিকা। কিন্তু যারা ফুল এর ফটোগ্রাফি করে না তারা অনেকেই এ ফুলের সাথে পরিচিতি নেই। কিন্তু এর আগেও আমি অনেকবার চন্দ্রমল্লিকা ফুলের বিভিন্ন জাতের ফটোগ্রাফি করেছি। আজো আবেগ ভিন্ন একটি জাতের ফটোগ্রাফি করেছি চন্দ্রমল্লিকার। গোলাপি কালারের চন্দ্রমল্লিকা ফুল সব সময় দেখা যায় না। কিন্তু কিছুদিন আগে আমি একটি নার্সারি থেকে এই চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করেছি। আমার কাছে খুবই ভালো লেগেছে যখন এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আমি আশা করি আপনাদের সবার কাছেও অনেক বেশি ভালো লাগবে চন্দ্রমল্লিকার ফটোগ্রাফি।

IMG20230117145708.jpg

রাস্তা

দুপুর এর সময় রাস্তার ফটোগ্রাফিটি করেছি। আসলে আমাদের দেশে কিছু কিছু রাস্তা রয়েছে যেগুলো দেখতে খুবই সুন্দর। কিছুদিন আগে ফেনী ছোট নদীতে গিয়েছিলাম ঘুরাঘুরি করার জন্য। সেখান থেকে এই ফটোগ্রাফিটি করেছি। অর্থাৎ মুহুরী প্রজেক্ট নামে একটি জায়গা রয়েছে আমাদের জেলাতে। জায়গাটি অসম্ভব সুন্দর। কিছুদিন আগে আমি আর আমার একজন বড় ভাই গিয়েছিলাম সেখানে। দুপুরের সময় আমি এই ফটোগ্রাফিটি করেছি। তখন মাথার উপরেই সূর্য ছিল। আসলে ফটোগ্রাফিতে করার পর আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20210821150319.jpg

সূর্যাস্ত

সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি। সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়ে থাকে। আমার কাছে ভীষণ ভালো লাগে যখন সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি করি। এজন্য ফটোগ্রাফি পর্বে আমি সূর্যাস্ত দেওয়ার ফটোগ্রাফি করে থাকি। আপনাদের সবার অনেক বেশি ভালো লাগে। ভালোবাসার চেয়ে অনেক খুশি। এজন্য আমি আপনাদের মাঝে প্রতিনিয়তায় সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হই। এর মধ্যে অন্যতম হলো সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি। আমি আশা করি আপনাদের সবার এই ফটোগ্রাফিতে অনেক ভালো লাগবে।

IMG20230120171213.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ভাইয়া খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। ডালিয়া আর চন্দ্রমল্লিকা ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। এছাড়া প্রাকৃতিক দৃশ্যগুলোও অনেক সুন্দর। এমন দৃশ্য দেখলে মন ভরে যায়। প্রজাপতির ফটোগ্রাফি আরও বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এই দুটি ফুলের ফটোগ্রাফি আমি যখন করেছি তখনও ভীষণ ভালো লেগেছিল আপু। আপনি একদম ঠিক বলেছেন এই ধরনের দৃশ্য দেখলে আসলে মন ভালো হয়ে যায়।

 last year 

বাহ্ ৷ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ বরাবরের মতোই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ অসাধারণ ফটোগ্রাফি করেছেন ৷ প্রতিটি ছবি অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

আমি নিজেও অসংখ্য খুশি হয়েছি আপনার এত সুন্দর মন্তব্য দেখে। উৎসাহমূলক মন্তব্য পেলে আসলে খুব ভালো লাগে। ধন্যবাদ

 last year 

ওয়াও খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা আছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। আমি সবসময় ফটোগ্রাফি করা শিখার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও ভাই অসাধারণ সাত টি ফটোগ্রাফি অ্যালবাম পোষ্টটি ৷ প্রতিটি ফটো অনেক সুন্দর করে ক্যাপচার করছেন ৷ ডালিয়া আর চন্দ্র মল্লিকা ও শেষ সূর্যাস্ত ফটোগ্রাফি তিনটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগছে ৷ সব মিলে ভালো ছিল প্রতিটি ফটোগ্রাফি ৷ অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করা জন্য ৷

 last year 

চন্দ্রমল্লিকার এবং ডালিয়া ফুলের ফটোগ্রাফির আমার নিজের কাছেও বেশ ভালো লেগেছিল ভাই। পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

গতানুগতিক ধারায় ফটোগ্রাফি করার চাইতে রেনডম ফটোগ্রাফি শেয়ার করাটা খুবই ভালো। রেনডম ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। কয়েকটি ফটোগ্রাফি নিয়ে আপনি সুন্দর একটি অ্যালবাম তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনি ঠিক বলেছেন রেনডম ফটোগ্রাফি করাটাই খুব ভালো। আমি এজন্য সব সময় চেষ্টা করি রেনডম ফটোগ্রাফি করার জন্য। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি বেশ অসাধারণ। আসলে আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন।আসলে কোনটা রেখে কোনটা ভালো বলবো তাই খুঁজে পাচ্ছি না।একেকটা একেক রকম সুন্দর। বিশেষ করে প্রথম আর শেষের ছবিটা অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন বেশ ভালো ছিলো।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ছবি শেয়ার করার জন্য।

 last year 

প্রথম এবং শেষের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপু আমি সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য । পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি রীতিমত অবাক হয়ে যাচ্ছি। স্মার্টফোন দিয়ে কিভাবে এত সুন্দর ফটোগ্রাফি করলেন ভাই। আগুনের ফটোগ্রাফিটা দেখে তো বিশ্বাসই হয় না,যে এই ফটোগ্রাফিটাও মোবাইল দিয়ে করেছেন। বুঝতে পারছি আপনার অজান্তে এত সুন্দর ফটোগ্রাফি হয়ে গেচে,হি হি হি । ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে তা ঠিক নয় কারণ আমি একটি ছবি তুলতে অনেক সময় ব্যয় করি। এবং অনেকগুলো ছবি তুলি একটি সাবজেক্টের। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ লাগছে। এক কথায় বললে জাস্ট অসাধারণ। দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন যেন অনেক খুশি হলাম। আপনাদের সুন্দর মন্তব্য গুলোর কারণেই অনেক উৎসাহিত হই। ধন্যবাদ

 last year 

আপনার ফটোগ্রাফি আমার খুবই ভাল লাগে নতুন করে আর বিশেষণ দেয়ার কিছু নেই। খুব চমৎকার কিছু ছবি ক্যামেরাবন্দী করে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ছবি অসাধারন হয়েছে। প্রাক্রিতক দৃশ্যের ছবি দেখে মনে হচ্ছে ইউরোপের কোন দেশ । প্রজাপতির ঝুলে থাকা দেখতে সুন্দর লাগছে। রাস্তার ছবি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আর সূর্যাস্তের ছবি দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার তো দেখি প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভালো লেগেছে ভাই। আসলে ইউরোপের দেশ থেকে আমাদের দেশটা আরো অনেক গুণ বেশি সুন্দর। মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.028
BTC 56420.74
ETH 2938.55
USDT 1.00
SBD 2.22