স্বরচিত কবিতা: কোরবানির ঈদsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ২-৭-২৩ রবিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি কোরবান নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছি। আসলে মুসলিম জাতির জন্য কোরবানির ঈদ খুবই গুরুত্বপূর্ণ একটি। এই দিনে অনেক মানসিকতার বিকৃতির মানুষ রয়েছে যারা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে কাটাকাটি এর ভিডিও এবং ছবি পোস্ট করে থাকে। তাদেরকে আজকের এই কবিতার মাধ্যমে আমি ধিক্কার জানাই। আসলে এই কাজটি করা আমাদের একদমই উচিত নয়। আমরা যেমন আমাদের ধর্মকে ভালোবাসি তেমনি প্রত্যেকটা ধর্মের মানুষ প্রত্যেকটা ধর্মকে ভালোবাসে। শুধু এজন্যই নয় এখানে আরো অনেক বিষয় রয়েছে যেগুলোর কারণে এ ধরনের কাজগুলো করা একদম উচিত না। আশা করি আপনাদের সবার আজকের আমার লেখা কবিতাটি অনেক বেশি ভালো লাগবে।


2023-02-19-22-29-14-726.jpg

স্বরচিত কবিতা: কোরবানির ঈদ


বছর ঘুরে এলো আবার
এলো কোরবানির ঈদ,
ধনী গরীব সবার মাঝে
এলো কোরবানির ঈদ।

সকাল থেকে ব্যস্ততম
কাটে মোদের সময়,
দিনটা কাটে হাসিখুশি
বিকালটা কাটে মধুর।

বিকেলবেলা ঘুরতে যেতে
লাগে খুবই ভালো,
আনন্দ আর মজা করে
কাটে সন্ধ্যাটাও।

রাত্রি হলে সবাই মিলে
গল্প করতে বসি
আনন্দ আর হাসি দিয়ে
কথার ছোড়াছুড়ি।

মজার মজার কথা চলে
রাত্রি করি পার,
এভাবেই কাটে মোদের
কোরবানির ঈদের দিন টা।

ভুলে গিয়ে হিংসা বিদ্বেষ
করেছি মোরা হৃদয়ের কোরবান,
মানুষের পাশে দাড়াবো মোরা,
শিক্ষা দিয়েছেন কোরবান।

কুরবানীর পশুর ভিডিও করে যারা
অন্যায়, অসুস্থ মানসিকতার পরিচয় দেয় তারা
কাটাকাটির ছবি পোস্ট করে যারা
মানসিকতার বিকৃতির পরিচয় দেয় তারা।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই। আপনি চমৎকার কিছু কথা বলেছেন, সত্যিই পশু কোরবানি নিয়ে যারা ছবি কিংবা অন্যান্য ভাবে তুলে ধরার চেষ্টা করে তারা বিকৃত মানসিকতার পরিচয় দেয়।
আপনি চমৎকারভাবে এই টপিক নিয়ে কবিতা লিখেছেন। কবিতাটি বেশ ভালো ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা এবং অভিনন্দন। চমৎকার টপিক নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

সত্যি বলেছেন ভাইয়া কোরবানি ঈদে সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আসলে কোরবানি ঈদ এমন একটা ঈদ যা ধনীদের কাছে গরিবের জন্য প্রাপ্য একটা অধিকার থাকে। তবে যায়া ছবি বা অন্যান্য কিছু পোস্ট করে তারা সত্যি বিকৃতির মানসিকতার পরিচয় দেয়।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনি কোরবানি নিয়ে চমৎকার একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

হযরত ইব্রাহিম আলাই সাল্লাম অনেক বড় একটি ত্যাগের মহিমা আমাদের জন্য দৃষ্টান্ত স্বরূপ রেখে গেছেন।
যার জন্য প্রতি বছরেই আমরা এই দিনটি পালন করে থাকি আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য।
এই দিনটিকে কেন্দ্র করে অনেক সুন্দর একটি কবিতা রচনা করেছেন পড়ে খুবই ভালো লাগলো।

 last year 

আসলে এই দিনটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই দিনটা আমরা অনেক আনন্দ এবং হাসি খুশি ভাবে পালন করি। তাই চেষ্টা করলাম এই দিনটাকে নিয়ে কবিতা লেখার।

 last year 

মুসলমানের জন্য কোরবানির ঈদ খুবই গুরুত্বপূর্ণ বহন করে। বাংলাদেশে অনেক গরিব মানুষ আছে যারা সারা বছরের মধ্যে গোস্ত খেতে পারে না। আর সেইসব গরিবদের অসহায় মানুষের জন্যই কিন্তু এই কোরবানি। আচ্ছা যাই হোক ভাইয়া, আপনের যে কোন কিছু নেই কবিতা লিখেন এটা আমার কাছে বেশ ভালো লাগে, এর জন্য কিন্তু এক্সট্রা ট্যালেন্ট থাকা দরকার আছে। সেই ধারাবাহিকতায় আপনি কোরবানির ঈদ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতাটি চমৎকার ভাবে লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে যারা পুরো বছরে গোশত খেতে পারে না, সেই গরিব মানুষদের জন্য এই কোরবানি। অনেক সুন্দরভাবে আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

ঈদ নিয়ে খুবি সুন্দর কবিতা লিখেছেন ভাই আপনার কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার।অসাধারণ ছিলো এই কবিতাটি।

 last year 

আপনার কাছে কবিতাটি পড়ে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আমাদের মুসলিমদের জন্য তো ঈদের মধ্যে কোরবানির ঈদ অন্যতম। এই ঈদে সবাই সবার প্রতি অনেক সহযোগিতা মূলক আচরণ করেন এবং গরিব দুঃখী সবার সাথে সব কিছু ভাগাভাগি করে নেওয়া হয়। কোরবানির ঈদ নিয়ে সুন্দর কবিতা লিখলেন অসাধারণ একটি কবিতা আপনার আজকের কবিতাটি। প্রতিনিয়ত খুব সুন্দর সমসাময়িক কবিতা গুলো লিখেন পড়ে অনেক ভালো লাগে।

 last year 

ঠিক বলেছেন আমাদের মুসলিমদের জন্য ঈদের মধ্যে কোরবানির ঈদ অন্যতম। আর গরীব দুঃখী সবার সাথে সবকিছু ভাগ করে নেওয়া হয়, এ বিষয়টা আমার অনেক বেশি পছন্দের। প্রতিনিয়ত চেষ্টা করে এরকম সমসাময়িক কবিতা লেখার। আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।

 last year 

ঈদের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন ভাইয়া। আপনি এই ঈদকে নিয়ে দারুন একটা কবিতা শেয়ার করলেন। আমার কাছে খুব ভালো লেগেছে। এই ঈদে আমরা সবাই ত্যাগের মহিমায় উদ্বেলিত হয়েছি।আমাদের কুরবানি সফল হোক এই প্রত্যাশাই করি।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও শুভেচ্ছা এবং অভিনন্দন জানাচ্ছি আপু। হ্যাঁ আপু আমিও এটাই প্রত্যাশা করি যেন আমাদের কুরবানী সফল হয়। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ঈদের দিন আমাদের সবার জন্যই আনন্দের দিন।আবার এই ঈদে অনেক কাজ করতে হয় এইসব সুন্দর বর্ণনা আপনি কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো খুব চমৎকারভাবে মিলিয়েছেন সবগুলো লাইন।

 last year 

ঠিক বলেছেন ঈদের দিন আমাদের সবার জন্যই আনন্দের দিন। কবিতা লেখার সময় মিলিয়ে লেখার চেষ্টা করেছি সবগুলো লাইন। সুন্দর মন্তব্য করলেন দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44