আর্ট : একটা মেয়ের পেছনের অংশের ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ১৬-৭-২৩ শনিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230712203811.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটা মেয়ের পেছনের অংশের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে একটা মেয়ের পেছনের অংশের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি একটা মেয়ের পেছনের অংশের। প্রত্যেকটা সময়ের মতো আজকেও একটা ম্যান্ডেলা আর্ট করলাম। আসলে ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক বেশি সময় লেগে যায়, তবে অঙ্কন করা শেষে দেখতে খুব ভালো লাগে। আমার এই ম্যান্ডেলা টি অঙ্কন করতে অনেক বেশি সময় লেগে গিয়েছিল। আমি দুইদিন ধরে এই ম্যান্ডেলা আর্টটি সম্পূর্ণ করেছি। আসলে সময় লাগলেও যখন অঙ্কন করা শেষ করি, তখন আমার নিজের কাছেও এটি দেখতে খুব ভালো লেগেছিল। আশা করছি আপনারাও এই আর্ট দেখতে অনেক বেশি পছন্দ করবেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট।

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা খাতা নিয়ে পেন্সিল নিলাম। পেন্সিল দিয়ে একটা মেয়ের পেছনের দিক এবং জামার অংশ এঁকে নিলাম। তারপরে কলম দিয়ে এঁকে নিলাম।

IMG20230621205901.jpg

IMG20230621205901.jpg

ধাপ 2️⃣

এরপর এপাশ-ওপাশ করে দাগ দিয়ে মেয়েটার চুল এঁকে নিলাম অনেক নিখুঁত করে।

IMG20230626211735.jpg

IMG20230626211735.jpg

ধাপ 3️⃣

তারপরে মেয়েটার জামার উপরের অংশ এঁকে নিলাম খুব সুন্দর করে নিখুঁত ডিজাইন করে।

IMG20230626212437.jpg

IMG20230626212437.jpg

ধাপ 4️⃣

তারপরে জামার মধ্যে কয়েকটা দাগ দেওয়ার পর একটা দাগের ভেতরে এক রকম ভাবে ডিজাইন এঁকে নিলাম। এরপর আরেক পাশে ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230626220806.jpg

IMG20230626220806.jpg

ধাপ 5️⃣

এভাবে তিনটা দাগের মধ্যে বিভিন্ন রকম ডিজাইন দেওয়ার পর আরেক পাশে ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230712195420.jpg

IMG20230712195420.jpg

ধাপ 6️⃣

এরপর আরেকটা দাগের ভেতরে আরেক রকম ভাবে নিখুঁত ডিজাইন এঁকে নিলাম খুব সুন্দর করে।

IMG20230712200900.jpg

IMG20230712200900.jpg

ধাপ 7️⃣

এভাবে প্রত্যেকটা দাগের ভেতরের নিখুঁত নিখুঁত ডিজাইন এঁকে নিলাম। এভাবেই অনেক সুন্দর করে আমি আমার আজকের আর্ট শেষ করি। আশা করছি আমার আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

IMG20230712203717.jpg

IMG20230712203717.jpg

ফাইনাল আউটপুট

IMG20230712203811.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

একটি মেয়ের পেছনের অংশের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। মেয়েটি লং ফ্রক গায়ে দিছে।আবার ফ্রকের প্রতিটি কুচি দারুণ কারুকাজ করেছেন। আসলেই চমৎকার হয়েছে। প্রশংসনীয় কাজ টি।

 last year 

চেষ্টা করেছি সুন্দর করে কাজটা করার। আপনার কাছ থেকে প্রশংসনীয় মন্তব্য পেয়ে ভালো লেগেছে।

 last year 

মেয়ের পিছনের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দরভাবে করেছেন। বিশেষ করে ড্রেসের যেই ডিজাইনগুলো করেছেন তার জন্য আর্টটি আরো বেশি আকর্ষণীয়ভাবে ফুটে উঠেছে। আপনি দেখছি চুলগুলোতেও ম্যান্ডেলার আর্ট করেছেন। যাইহোক ভাইয়া অনেক সময় নিয়ে আর্টটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। যার কারণে এত সুন্দর লাগছে দেখতে।

 last year 

চেষ্টা করেছি নিখুঁত ডিজাইন এর মাধ্যমে আকর্ষণীয়ভাবে ফুটিয়ে তোলার। অনেক সময় দিয়ে আর্টটি করেছি এটা কিন্তু সত্যি। পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া আপনার এত সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে এতটাই মুগ্ধ হয়ে গিয়েছি তার জন্য কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি। এত সুন্দর আর্ট আমি এর আগে দেখিনি। আপনি একটি মেয়ের ড্রেসের পিছনের অংশের খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। সম্পূর্ণ আর্ট শেষ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আসলে দুইদিন পর্যন্ত সময় নিয়ে এই ম্যান্ডেলাটি আমি সম্পূর্ণ করেছি। আমার এই আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে অনেকটা সময় ও ধৈর্য নিয়ে আজকের এই আর্ট টি আপনি করেছেন। আর সে কারণেই দেখতে এতটা বেশি সুন্দর লাগছে একটা মেয়ের পেছনের অংশের ম্যান্ডেলা আর্ট। ধন্যবাদ আমাদের মাঝে অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলে অনেক সময় এবং ধৈর্য নিয়ে এটি সম্পূর্ণ করেছি। আর এই কারণে আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

একটা মেয়ের পেছনের অংশের অসাধারণ একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছ তুমি। তোমার এরকম দক্ষতা মূলক কাজ গুলো দেখলে সত্যি প্রশংসা না করে থাকা যায় না। এই আর্টটা করতে তোমার দুইদিন সময় লেগেছিল এটা আমি দেখেছি। তবে শেষ পর্যন্ত কিন্তু অসাধারণ এবং চমৎকার আর্ট করলে। আমি তো দেখেই অনেক বেশি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। খুব সুন্দর হয়েছে সম্পূর্ণটা। তোমার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

তোমার কাছ থেকে গঠনমূলক এবং প্রশংসা মূলক মন্তব্যটা পেয়ে ভালো লেগেছে। পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটা মেয়ের পেছনের অংশের ম্যান্ডেলা আর্ট। আপনার শেয়ার করা মেন্ডেল আর্ট দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি সম্পন্ন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন এই ধরনের আর্ট করতে সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। চেষ্টা করেছি সম্পূর্ণটা সুন্দর করে করার।

 last year 

ভাই আপনি একটা মেয়ের পেছনের অংশের দারুন একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি মেন্ডেলা আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। মেন্ডেলা আর্ট এর প্রতিটা ধাপ আপনি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার এই আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর একটা মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আপনি সব ধরনের কাজেই অনেক দক্ষ দারুনভাবে কাজগুলো করে থাকেন। আজকে একটি মেয়ের ম্যান্ডেলার আর্ট খুবই সুন্দরভাবে পিছনের দৃশ্যপট ফুটিয়ে তুলেছেন দারুন লাগছে দেখতে।

 last year 

সুন্দর করে দৃশ্যটা ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আপনাদের উঠছেনা মূলক মন্তব্য পেলে উৎসাহিত বাড়ে।

 last year 

জাস্ট অসাধারণ আর্ট।আমার কাছে ভীষণ ভালো লেগেছে।একটি মেয়ের পেছনের অংশটি ও যে ম্যান্ডেলা আর্ট করা যায়, তা ভাবনার বাইরে ছিল আমার।আপনি ড্রেসের মধ্যে ডিজাইন গুলো খুব সুন্দর ভাবে করেছেন।দারুন হয়েছে ভাইয়া।এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

এটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। আপনাকেও ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72