DIY : কার্ডবোর্ড দিয়ে নৌকা তৈরিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ৫- জুলাই ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230705162727.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কার্ডবোর্ড দিয়ে নৌকা তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে কার্ডবোর্ড দিয়ে নৌকা তৈরি ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা নৌকা তৈরি করেছি কার্ডবোর্ড দিয়ে। আসলে মাঝে মাঝে অবসর সময় পেলে এরকম কিছু তৈরি করার জন্য বসে পড়ি। আজ এই নৌকাটি আজকে সকাল বেলায় তৈরি করেছিলাম। সকালবেলায় তৈরি করার জন্য বসে ভাবছিলাম কি তৈরি করা যায়। তারপরে ভাবলাম একটা নৌকা তৈরি করি। যে ভাবনা সেই কাজ। সাথে সাথে কার্ডবোর্ড নিয়ে বসে পড়লাম নৌকা তৈরি করার জন্য। যদিও এটা তৈরি করতে অনেক সময় লেগেছিল, কিন্তু তৈরি করা শেষে খুব সুন্দর লাগছিল দেখতে। এটা তৈরি করার প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আপনারা পছন্দ করবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক আমার তৈরি নৌকা।

IMG20230705162716.jpg

উপকরণ

কার্ডবোর্ড
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল
গ্লু গান

IMG20230611114037.jpg

প্রথমে আমি একটা কার্ডবোর্ড নিয়ে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম।

IMG20230705101652.jpg

  • তারপরে দাগ দেওয়া কার্ডবোর্ড টি সুন্দরভাবে কাটতে লাগলাম।

IMG20230705101756.jpg

  • এভাবে কোনা করে খুব সুন্দর করে কার্ডবোর্ড টা কেটে নিলাম।

IMG20230705101830.jpg

  • তারপরে আরেকটা কার্ডবোর্ড নিলাম এবং কাঁচি দিয়ে সমান করে কাটতে লাগলাম।

IMG20230705102501.jpg

  • এভাবে খুব সুন্দর করে সমান করে দুইটি কার্ডবোর্ড কেটে নিলাম।

IMG20230705102958.jpg

  • তারপরে কোনা করে কাটা কার্ডবোর্ডের একপাশে লম্বা এই কার্ডবোর্ড গ্লু গানের সাহায্যে লাগিয়ে নিলাম।

IMG20230705104017.jpg

  • এভাবে দুইটি কার্ডবোর্ড দুই পাশে জোড়া লাগিয়ে ছোট একটা কার্ডবোর্ড নিচের অংশে জোড়া লাগিয়ে নিলাম গ্লু গান দিয়ে।

IMG20230705104348.jpg

  • তারপরে আরেকটা কার্ডবোর্ড নিয়ে একটু বাঁকা করে নিলাম কার্ডবোর্ডটা।

IMG20230705105036.jpg

  • তারপরে কার্ডবোর্ডের চার কোনায় চারটা কার্ডবোর্ড জোড়া লাগিয়ে নিলাম চিকন চিকন করে কেটে নিয়ে গ্লু গান দিয়ে।

IMG20230705105233.jpg

  • এরপর নৌকার ভেতরে ছোট ছোট কার্ডবোর্ড জোড়া লাগিয়ে নিলাম। তারপরে যে নৌকাটি তৈরি করেছি তার উপরের অংশে এটি জোড়া লাগিয়ে নিলাম গাম দিয়ে। এভাবে সম্পূর্ণ নৌকা তৈরি শেষ করলাম। আশা করছি সবার কাছে ভালোই লাগবে।

IMG20230705105429.jpg

ফাইনাল আউটপুট

IMG20230705162727.jpg

IMG20230705162743.jpg

IMG20230705162716.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ভাই আপনি খুব সুন্দর একটি নৌকা বানিয়েছেন কার্ডবোর্ড দিয়ে। খুব সুন্দর হয়েছে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি নৌকা বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য। এটি যদি আপনি কালার করেন তাহলে আরো বেশি সুন্দর লাগবে ভাইয়া।

 last year 

আপু আসলে এটি কালার করলে অনেক বেশি সুন্দর লাগবে কিন্তু করা হয়নি।

 last year 

আসলে সামান্য কার্ডবোর্ড দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব। আপনি নিপুণ হাতে নৌকাটি তৈরি করেছেন। সবথেকে বড় বিষয় কাজের ফিনিশিং টাচ ভালো ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে যে কোন কিছু তৈরি করলে ফিনিশিংটা অনেক সুন্দর করে করার চেষ্টা করি।

 last year 

কার্ডবোর্ড দিয়ে তৈরি করা জিনিসগুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনি কার্ডবোর্ড দিয়ে খুব সুন্দর একটি নৌকা তৈরি করেছেন নৌকাটি দেখতে খুব সুন্দর লাগছে। নৌকা তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

কার্ডবোর্ড দিয়ে তৈরি করা জিনিস গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম।

 last year 

কার্ডবোর্ড দিয়ে আপনি বেশ সুন্দর একটি নৌকা তৈরি করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। সাথে একটা বৈঠা ও মাঝি বসিয়ে দিলে বেশ ভালো লাগতো। সুন্দর একটি ডাই শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

প্রথমে আমিও ভেবেছিলাম বৈটা ও মাঝি বসিয়ে দিব। কিন্তু সময় না থাকার কারণে দ্রুত কাজটা সম্পূর্ণ করতে হয়েছে।

 last year 

বাহ্ ভাই আপনি তো দেখছি কার্ডবোর্ড দিয়ে সুন্দর একটি নৌকা তৈরি করে ফেলেছেন। খুব সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন ভাই। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্যের জন্য।

 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? কার্ডবোর্ড দিয়ে নৌকা তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো ভাইয়া। আপনার নৌকা নিয়ে মাছ ধরতে যাব বিলে। আপনার নৌকা তৈরি সত্যি খুব দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ‌ এত চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আলহামদুলিল্লাহ ভাই অনেক ভালো আছি। নিয়ে যাইয়েন তাতে কোন সমস্যা নেই, শুধু আমাকে ঠিকমতো ভাড়াটা দিলেই হয়।

 last year 

কার্ডবোর্ড দিয়ে আপনি অনেক সুন্দর একটি নৌকা তৈরি করেছেন। সত্যি নৌকা দেখতে চমৎকার লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। আসলে এ ধরনের কাজ করতে অনেক সময় ও ধৈর্য্যের প্রয়োজন। আপনাকে অনেক ধন্যবাদ অনেক ধৈর্য্যসহ কারে কাজটি সম্পূর্ণ করার জন্য।

 last year 

আসলে আমার অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছিল এটি তৈরি করতে। তবে আপনাদের মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 last year 

আপনার মত আমিও অবসর পেলে এরকম কিছু করতে বসে পড়ি। অনেক সুন্দর করে কার্ডবোর্ড দিয়ে নৌকা তৈরি করেছেন। অবসর সময়ে এইরকম জিনিস গুলো তৈরি করতে আমার তো খুবই ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি অরিগামি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 last year 

আপনিও আমার মত অবসরে সময় পেলে এরকম কিছু করতে বসে পড়েন এটা জেনে খুশি হলাম। আপনাকে ধন্যবাদ এত সুন্দর ভাবে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

বাহ চমৎকার একটি নৌকা তৈরি করলেন আপনি কার্ডবোর্ড দিয়ে দেখতে আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ইউনিক জিনিস গুলো তৈরি করেন সত্যিই আপনাদের প্রশংসা না করলে হয় না। অনেক ইউনিক একটি ডাই প্রজেক্ট তৈরি করলেন আপনি কার্ডবোর্ড দিয়ে নৌকা টা দেখতে অসাধারণ ভালো লেগেছে।

 last year 

আসলে সব সময় চেষ্টা করি ইউনিক কিছু করার। আর আপনারা যদি এরকম ভাবে প্রশংসা করেন তাহলে কাজের প্রতি উৎসাহ আরও বেশি বেড়ে যায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68503.89
ETH 2535.33
USDT 1.00
SBD 2.52