DIY : রঙিন কাগজ দিয়ে তৈরি পান্ডা।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে তৈরি পান্ডা । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। কাগজ দিয়ে আজ আমি খুব সুন্দর একটি পান্ডা তৈরি করেছি। রঙিন কাগজের তৈরি জিনিসপত্রগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু বর্তমানে ব্যস্ততার কারণে সব সময় করতে পারে না। আজ কিছুদিন পর আমি একটু পান্ডা তৈরি করেছি। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি পান্ডা ভালো লাগবে।

IMG20230325163130.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG_20230325_150335.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি সাদা কাগজ নিলাম। এরপর কাগজটি ভাঁজ করতে লাগলাম।

1681724624756.jpg

ধাপ 2️⃣

এরপর এভাবে দুটি কাগজ চিকন চিকন করে খুবই সুন্দর ভাবে ভাঁজ করে নিলাম।

1681724643910.jpg

ধাপ 3️⃣

এরপর দুইটি কাগজের মাঝখানের অংশে গাম লাগিয়ে জোড়া লাগাতে লাগলাম।

1681724673264.jpg

ধাপ 4️⃣

এভাবে দুইটি কাগজের মাঝখানের অংশে গাম লাগিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

1681724690238.jpg

ধাপ 5️⃣

এরপর দুটি কাগজের মাঝখানের অংশে গাম লাগিয়ে দুটি কাগজ একসাথে জোড়া লাগিয়ে নিলাম।

1681724707132.jpg

ধাপ 6️⃣

তারপরে একটা কার্ডবোর্ড কেটে নিয়ে কাগজটির সাথে জোড়া লাগিয়ে নিলাম।

1681724723468.jpg

ধাপ 7️⃣

এরপর কয়েকটি কালো কাগজ নিয়ে বিভিন্ন ডিজাইনে কেটে নিলাম।

1681724738935.jpg

ধাপ 8️⃣

এরপর সবুজ রঙের একটা কাগজ নিয়ে কেটে নিলাম।

1681724751294.jpg

ধাপ 9️⃣

এরপর সবুজ রঙের কাগজটি সাদা কাগজটির সাথে জোড়া লাগিয়ে নিলাম।

1681724779533.jpg

ধাপ 1️⃣0️⃣

এরপর সবুজ রঙের কাগজ টির উপরে কালো কাগজগুলো গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

1681724801377.jpg

ফাইনাল আউটপুট

এভাবেই আমি আমার আজকের কাগজ দিয়ে পান্ডা তৈরি শেষ করি। আশা করছি আপনাদের কাছে খুবই ভালো লাগবে এটি দেখতে।

IMG20230325163141.jpg

IMG20230325163202.jpg

IMG20230325163124.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

পান্ডা অঙ্কন করতে দেখেছি কিন্তু রঙিন কাগজ দিয়ে প্রাণটা তৈরি করতে এই প্রথম দেখলাম। আসলেই ভাইয়া আপনার দক্ষতার তারিফ করতে হয়। খুবই সুন্দর হয়েছে মনে হচ্ছে যেন বাস্তব একটি পান্ডা। আপনাকে অনেক ধন্যবাদ এই পান্ডা বানিয়ে শেয়ার করার জন্য।

 last year 

অনেক প্রশংসনীয় একটা মন্তব্য করলেন। খুবই ভালো লেগেছে দেখে এবং পড়ে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি পান্ডা দেখতে অনেক কিউট লাগতেছে। কালার কম্বিনেশন চমৎকার ফুটে উঠেছে। এধরনের ডাই প্রজেক্ট গুলো দেখলে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

এই ধরনের ডাই প্রজেক্টগুলো দেখলে আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। আপনাকেও ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি পান্ডা টা দেখতে বেশ কিউট লাগছে ভাইয়া। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পান্ডা তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পান্ডা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভাল লেগেছে।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে বানানো সবকিছুই দেখতে খুব ভাল লাগে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি তৈরি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অরিগামি তৈরি করার ক্ষেত্রে আপনি দারুন কিছু কাগজের ব্যবহার করেছেন। আপনার এই কার্যক্রমটি ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লাগলো।

 last year 

ব্যক্তিগতভাবে আপনার কাছে এটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো আমার কাছেও। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো সব সময় দেখতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন জিনিস শেয়ার করেন রঙিন কাগজ দিয়ে তৈরি করে অসাধারণ হয়। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে পান্ডা তৈরি করেছেন অনেক সুন্দর হয়েছে দেখতে। ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

উৎসাহিত মূলক এত সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি পান্ডা অসাধারণ হয়েছে। আপনার ডাই পোস্ট দেখে খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে পান্ডা বানিয়েছেন। আপনার এত সুন্দর ডাই প্রজেক্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। রঙিন কাগজের যেকোনো জিনিস দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। এসব জিনিস বানিয়ে বাচ্চাদের দিলে তারা অনেক আনন্দ পায়। ধন্যবাদ সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন এসব জিনিস বানিয়ে বাচ্চাদের দিলে তারা অনেক খুশি হয়। আসলে আমি এইটা আমার মেয়েকে দিয়েছিলাম সেও অনেক খুশি হয়েছিল। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62884.65
ETH 2444.83
USDT 1.00
SBD 2.61