আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-33 || ব্রেড আনারসের চপ রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

1679327571937.jpg

1679327571813.jpg

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। তবে আজকে নিয়ে এসেছি এবারের প্রতিযোগিতার রেসিপি। আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা মানেই অসাধারণ কিছু। তবে রমজান মাস উপলক্ষে এবারে কিন্তু দারুন একটা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিশেষ করে রমজান মাসে ইফতার উপলক্ষে আমরা কিন্তু বিভিন্ন ধরনের আইটেম তৈরি করে থাকি। আর তার মধ্যে চপ কিন্তু অন্যতম। তাছাড়া আমি মনে করি চপ খেতে সবাই ভীষণ পছন্দ করে। আর এটাও ভেবে নিয়েছিলাম সবাই সুন্দর সুন্দর চপ তৈরি করবে তার থেকে রেসিপি গুলো দেখে নিব পরে তৈরি করার জন্য। তাই জন্য ভাবলাম একদম ভিন্ন ধরনের কোন চপ তৈরি করব। যেটা কিনা কখনো তৈরি করা হয়নি এমনকি খাওয়া হয়নি। যেহেতু এখন আনারসের সিজন চলছে। সেক্ষেত্রে ভাবলাম আনারস আর ব্রেড দিয়ে চপ তৈরি করব। আসলে যেহেতু এটা কখনো খাওয়া হয়নি এইজন্য ভাবছিলাম কিরকম হবে খেতে। যখন চপটা তৈরি করতে ছিলাম শুধু ভাবতেছি আসলে কি রকম হতে পারে। পরবর্তীতে দেখলাম সত্যিই অসাধারণ হয়েছে খেতে। বিশেষ করে সবাই একসাথে খেয়ে অনেক বেশি ভালো লেগেছে। আসলে আমার বাংলা ব্লগের জন্য নতুন একটা রেসিপি খেতে পারলাম। বিশেষ করে আমাদের পরিবারের সবাই কিন্তু অনেক বেশি পছন্দ করেছে। হয়তোবা রেসিপি টা দেখলে আপনাদেরও ভীষণ ভালো লাগবে। আপনারা তো খেতে পারবেন না শুধু দেখতেই পারবেন। দেখতে পারলেই মনে হয় বেশ ভালো লাগবে।

1679327571740.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
আনারস১ টা
আলু সেদ্ধবড় গুলো ৩টা
পাউরুটি১ টা
ডিম১ টা
পেঁয়াজ কুচি১ কাপ
শুকনো মরিচ৩ টা
গোলমরিচের গুঁড়ো১ টেবিল চামচ
চাট মসলা১ টেবিল চামচ
লবণস্বাদমতো
মরিচ গুঁড়ো৩ চা চামচ
হলুদ গুঁড়ো১.৫ চা চামচ
রসুন২ চা চামচ
রাঁধুনি মসলা১চা চামচ
তেলপরিমাণ মত
পানিপরিমাণ মত

1679366643284.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা আনারস মাঝখান বরাবর করে কেটে নিলাম। এরপরে অর্ধেকটা অংশ থেকে চিকন চিকন করে কয়েকটা আনারসের টুকরো করে নিলাম। আরেকটা অংশ থেকে ভিতরের আনারস গুলো তুলে একটা বাটির মতো তৈরি করে নিলাম।

1679366722845.jpg

ধাপ 2️⃣

এরপর একটি ব্লেন্ডারের জাগে পেঁয়াজ রসুন এবং কাঁচা মরিচ দিয়ে একসাথে ব্লেন্ড করে নিলাম।

1679366761951.jpg

ধাপ 3️⃣

এরপরে আমি পাউরুটিকে চারপাশের অংশগুলো ফেলে এরপর পানিতে ভিজিয়ে পানি সরিয়ে নিলাম।

1679366782715.jpg

ধাপ 4️⃣

এরপর একটি বাটিতে সিদ্ধ আলোকে হাত দিয়ে ম্যাশ করে দিলাম। তারপর আলুর সাথে পাউরুটি গুলো দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

1679366800640.jpg

ধাপ 5️⃣

এরপরে আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এরপরের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। এরপরে এরমধ্যে পেঁয়াজ রসুনের মিক্স বাটা দিয়ে দিলাম।

1679366821842.jpg

ধাপ 6️⃣

এরপরে এর মধ্যে শুকনো সবগুলো মসলা দিয়ে দিলাম। সবগুলো মসলা দিয়ে নেড়ে ছেড়ে মিশিয়ে নিলাম।

1679366867068.jpg

ধাপ 7️⃣

এরপরে আলো এবং পাউরুটির মিশ্রণ টা দিয়ে দিলাম। এরপর ভালোভাবে নেড়েচেড়ে মিশিয়ে নিলাম।

1679366914479.jpg

ধাপ 8️⃣

এভাবে আলু গুলোকে সবগুলো মসলার সাথে নেড়েছেড়ে মিশিয়ে নিব।

1679366933960.jpg

ধাপ 9️⃣

এভাবে চুলায় রেখে কিছুক্ষণ ভেজে নিব। ভাজা হয়ে গেলে এরপর চুলা থেকে নামিয়ে নেব।

1679366953375.jpg

ধাপ 1️⃣0️⃣

এরপর আমি একটি ডিম ভেঙে নিলাম। ডিমটাকে সামান্য পরিমাণে লবণ দিয়ে একটু ভালোভাবে ফেটিয়ে নিলাম।

1679367008266.jpg

ধাপ 1️⃣1️⃣

এরপরে আমি একটা পাউরুটিকে ব্লেন্ডারে ব্লেন্ড করে ব্রেডক্রাম্ব তৈরি করে নিলাম।

1679367020250.jpg

ধাপ 1️⃣2️⃣

এরপরে আলু এবং পাউরুটির মিশ্রণটাকে হাত দিয়ে একটু গোল করার চ্যাপ্টা করে নিলাম।

1679367052953.jpg

ধাপ 1️⃣3️⃣

এরপরে আমি একটা আনারসের টুকরোকে সসের মধ্যে চুবিয়ে এরপর মিশ্রনের উপরে দিয়ে দিলাম। এভাবে হাত দিয়ে গোল করে আনারস টাকে মুড়িয়ে নিলাম।

1679367078723.jpg

ধাপ 1️⃣4️⃣

এভাবে হাত দিয়ে সবগুলো চপ তৈরি করে নিলাম।

IMG_20230318_142753.jpg

ধাপ 1️⃣5️⃣

এরপরে ডিমের মিশ্রণে দিয়ে দিলাম। ডিমের মিশ্রণ থেকে উঠিয়ে ব্রেডক্রাম্বে গড়িয়ে নিলাম।

1679367101072.jpg

ধাপ 1️⃣6️⃣

এভাবে আমি সবগুলো চপ তৈরি করে দিলাম।

IMG_20230318_143546.jpg

ধাপ 1️⃣7️⃣

এরপরে চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। কড়াই এর মধ্যে পরিমান মত তেল দিয়ে দিলাম। এরপর তেল গরম হয়ে গেলে কয়েকটা চপ দিয়ে দিলাম।

1679367125463.jpg

ধাপ 1️⃣8️⃣

এরপর উল্টে পাল্টে ভালোভাবে ভেজে নিব। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নেব। এভাবে সবগুলো চপ তৈরি করে নিব।

1679367146395.jpg

ফাইনাল আউটপুট

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

1679327571937.jpg

1679327571642.jpg

1679327571695.jpg

1679327571875.jpg

1679327571813.jpg

1679327571779.jpg

1679327571906.jpg

1679327571845.jpg

1679327571740.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো ও ইউনিক লেগেছে। আমি কখনো আনারসের চপ দেখিনি বা খায়নি। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। আমাদের যদি দাওয়াত করতে অনেক ভালো হতো হা হা হা । যাইহোক ভাইয়া প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক আছে আপু জীবনে যদি আরেকবার বানাই তাহলে আপনাকে অবশ্যই দাওয়াত করব। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

বেশ ইউনিক একটি রেসিপি শেয়ার করছেন।এর আগে কখনই আনারসের রেসিপি খাওয়া হয়নি।এমনকি নামও শুনিনি।বেশ সুন্দর হয়েছে ডেকোরেশন টা।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

রমজান মাসে খেয়ে দেখতে পারেন। খুবই সুস্বাদু এবং মজাদার রেসিপি। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমে আপনাকে অভিনন্দন জানাই আমার বাংলা ব্লগের এত সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার এই ইউনিক রেসিপিটি দেখে আমি অবাক হয়ে গেলাম। আনারস দিয়ে এভাবে চপ তৈরি করা যায় আমি এর আগে কখনোই জানতাম না।আপনার রেসিপিটি দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। পরিবেশন করেছেন খুব সুন্দর ভাবে ধন্যবাদ।

 last year 

আসলেই আপু খুবই সুস্বাদু হয়েছে। খুব মজা করে খেয়েছিলাম। আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য পেয়ে উৎসাহিত হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ব্রেড আনারসের চপ রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আনারস দিয়ে চপ তৈরি করে কখনো খাওয়া হয়নি। সামনে যেহেতু রমজান মাস আসছে তাই এভাবে একদিন চপ তৈরি করে খেয়ে দেখতে হবে। সত্যি ভাইয়া এই প্রতিযোগিতার জন্য খুবই মজার একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আশা করছি এই প্রতিযোগিতায় বিজয়ী হবেন। অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপু উৎসাহ দেওয়ার জন্য। আপনার লেখা কথাগুলো খুবই ভালো লাগলো। আসলেই আপনি রমজান মাসে একদিন তৈরি করে খেয়ে নিতে পারেন। ধন্যবাদ

 last year 

অসাধারণ।আনারস এর চপ হয় তা আগে কখনো জানতাম না,আজকেই প্রথম দেখলাম।ভাইয়া আপনি একেবারে ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আর ফটোগ্রাফির কথা কি বলবো ভাষা খুঁজে পাচ্ছি না।সবমিলিয়ে অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।শুভকামনা রইলো ভাইয়া।

 last year 

আমি প্রতিযোগিতায় ইউনিক কিছু নিয়ে হাজির হওয়ার চেষ্টা করি। আপনার লেখাগুলো পড়ে বিশাল ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আনারসের চপ তৈরি করা যায় তা আমার জানা ছিল না। আপনার রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে। পরিবেশন ছিল অসাধারণ। রেসিপি দেখে বোঝা যাচ্ছে এতে খুবই সুস্বাদু হয়েছে। আশা করছি ভালো একটা অবস্থানে যেতে পারবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি একদম ঠিক বলেছেন আসলেই খুব ইউনিক হয়েছে। কারণ ইউনিক করার জন্য অনেক কিছু ভেবেছি। এরপরেও আপনাদের এমন মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগতেছে। ধন্যবাদ

 last year 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।খুব চমৎকার ও ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছো দেখে খুব ভালো লাগলো। আশা করছি ভালো কিছু হবে শুভকামনা রইল।

 last year 

আপনার মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লাগলো। আপনাকে অনেক বেশি ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ওয়াও! অসাধারণ রেসিপি ছিল। ইউনিক বলতে একদম ইউনিক ভাইয়া আপনার রেসিপি। দেখে তো লোভ সামলানো যাচ্ছে না আপনার রেসিপির কালার এত লোভনীয় হয়েছে। আপনার রেসিপিটা একদম কল্পনার বাইরে ছিল এভাবে করলে অনেক মজা হবে। মজার একটি রেসিপি তৈরি করলেন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার মন্তব্য করে ভীষণ ভালো লাগলো। আসলে লোভনীয় হওয়ার মতোই তৈরি করেছি। আপনার বাড়ি আমার বাড়ির আশেপাশে হলে আপনার জন্য পাঠিয়ে দিতাম। ধন্যবাদ

 last year 

ভাই, আপনার তৈরি ব্রেড আনারসের চপ রেসিপি দেখে তো আমি একদম পাগল হয়ে যাচ্ছি। কি আইডিয়া আপনার। এত আইডিয়া কিভাবে পান ভাই, সেই চিন্তায় মরে যাচ্ছি। একটু আধটু আমাদের ধার দিলেও তো পারেন। যে রেসিপি দেখতে এতটা লোভনীয় লাগছে, সেই রেসিপি খেতে কতটা স্বাদ লাগবে তাই বসে বসে ভাবছি। যাইহোক ভাই, অসাধারণ ও ইউনিক সেই সাথে স্বাদে ভরপুর ব্রেড আনারসের চপ রেসিপি তৈরির প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আসলে ভাই খুবই সুস্বাদু হয়েছিল। আমি তো কাড়াকাড়ি করে কয়েকটি খেয়ে ফেলেছিলাম। আপনার মন্তব্যটা আমার ভীষণ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62934.09
ETH 3118.65
USDT 1.00
SBD 3.85