ডাই : ক্লে দিয়ে তৈরি আইসক্রিম।

in আমার বাংলা ব্লগ27 days ago (edited)

Abb 20.5.24 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240513-WA0012.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ক্লে দিয়ে তৈরি আইসক্রিম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে ক্লে দিয়ে তৈরি আইসক্রিম ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি ক্লে দিয়ে তৈরি আইসক্রিম তৈরি করেছি। আসলে ক্লে দিয়ে যেকোনো কিছু তৈরি করতে আমার অনেক বেশি ভালো লাগে। ছোটবেলায় মাটি দিয়ে অনেক কিছু তৈরি করতাম। যা আমাদের এখনো স্মৃতির পাতায় রয়েছে। আমি যখন ক্লে দিয়ে কিছু তৈরি করি, তখন মনে হয় যেন মাটি দিয়ে কিছু তৈরি করতেছি। অর্থাৎ কাদামাটি দিয়ে কিছু তৈরি করতেছি। আসলে কাদামাটি দিয়ে খুব সহজে অনেক কিছু তৈরি করতাম একটা সময়। বর্তমানে ডিজিটাল যুগ তাই ক্লে বের হয়েছে। এ বিষয়টা আমার অনেক বেশি ভালো লেগেছে। ক্লে দিয়ে আইসক্রিম তৈরি করে অনেক বেশি আনন্দ পেয়েছিলাম। মেয়েকে যখন এটি দেখিয়েছি সে অনেক বেশি খুশি হয়েছিল। পরবর্তীতে আইসক্রিম খাওয়ার জন্য অনেকক্ষণ কান্নাকাটিও করেছে। কিন্তু বাইরে গিয়ে আজকে আনতে পারলাম না। কারণ তখন একটু ব্যস্ত ছিলাম কাজের মধ্যে। মাঝে মাঝে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়। আমি মনে করেছি এটি তৈরি করার পর যখন মেয়েটি দেখবে তখন অনেক বেশি হ্যাপি হবে। কিন্তু এমন হ্যাপি হলো সত্যি কারের আজকে খাওয়ার জন্য কান্নাকাটি করতেই শুরু করল। ভালো করতে গিয়ে আরো খারাপ হাহাহা 😀😀😀

IMG-20240513-WA0017.jpg

উপকরণ

ক্লে
রঙিন কাগজ
কার্ডবোর্ড
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

  • প্রথমে আমি একটি কার্ডবোর্ড খুঁজে নিলাম।

IMG_20240513_234112.jpg

ধাপ 2️⃣

  • এরপর কার্ডবোর্ডটি আইসক্রিমের মতো করে কেটে নিলাম।

IMG_20240513_234125.jpg

ধাপ 3️⃣

  • এরপর একটি কালো কাগজ নিয়ে নিলাম। এবং এটি গোল করে কেটে নিলাম।

IMG_20240513_234139.jpg

ধাপ 4️⃣

  • এরপর কাটা কার্ডবোর্ডের উপরে সাদা ক্লে লাগাতে শুরু করলাম।

IMG_20240513_234234.jpg

ধাপ 5️⃣

  • এরপর দুটি কালারের ক্লে দিয়ে আইসক্রিমের উপরের অংশটি দিয়ে দিলাম।

IMG_20240513_234253.jpg

ধাপ 6️⃣

  • এরপর বাকি আইস্ক্রিমের উপরেও ক্লে দিয়ে দিলাম।

IMG_20240513_234313.jpg

ধাপ 7️⃣

  • এরপর বিভিন্ন কালার এর ক্লে দিয়ে গোল গোল করে দিলাম। এরপর আইসক্রিমের উপর দিয়ে দিলাম। দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

IMG_20240513_234329.jpg

ধাপ 8️⃣

  • এরপর আরো দুইটি আইসক্রিমের মতো করে নিলাম।

IMG_20240513_234350.jpg

ধাপ 9️⃣

  • এরপর আরও একটি আইসক্রিম তৈরি করে দিলাম।

IMG_20240513_234408.jpg

ধাপ 1️⃣0️⃣

  • এরপর কালো কাগজের উপরে বিভিন্ন কালারের ক্লে লাগিয়ে দিলাম। এখন দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এভাবে আজকের আইসক্রিম তৈরি করে নিলাম।

IMG_20240513_234425.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240513-WA0013.jpg

IMG-20240513-WA0014.jpg

IMG-20240513-WA0011.jpg

IMG-20240513-WA0017.jpg

IMG-20240513-WA0012.jpg

IMG-20240513-WA0010.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 27 days ago 

ক্লে দিয়ে তৈরি আইসক্রিম অসাধারণ হয়েছে। আইসক্রিম আমার খুবই প্রিয় তাই আইসক্রিমের ডাই পোস্ট দেখতে পেয়ে অনেক আনন্দিত। এই ধাপগুলো দেখে শিখে নেওয়া চেষ্টা করলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাআল্লাহ।

 27 days ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ জানাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । অনেক অনেক ধন্যবাদ আপনাকে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য।

 27 days ago 

আল্লাহ্ ভাইয়া কোন আইসক্রিম তো আমার বেশ প্রিয়। আপনি তো আইসক্রিম তৈরি করে লোভ লাগিয়ে দিলেন। ক্লে দিয়ে যে এমন সুন্দর করে আইসক্রিম করা যায় সেটা আজ আপনার পোস্ট দেখেই বুঝলাম। দারুন ছিল ভাইয়া।ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 27 days ago 

দারুণভাবে করার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে

 27 days ago 

কিন্তু বাইরে গিয়ে আজকেরে মানতে পারলাম না।
কিন্তু এমন হ্যাপি হলো সত্যি কারের আজকে খাওয়ার জন্য কান্নাকাটি করতেই শুরু করল

এই লাইন দুটোতে কিছু ভুল রয়েছে। সেগুলো ঠিক করে নিন ভাই। আপনার ক্লে দিয়ে তৈরি করা আইসক্রিম আসলেই দেখতে দারুন হয়েছে। দেখে তো আমারই মনে হচ্ছে একটা আইসক্রিম খেতে পারলে মন্দ হোতো না।

 27 days ago 

অনেক ধন্যবাদ ভাই। তা ঠিক বলেছেন ভাই। ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 27 days ago 

ক্লে এবং কার্ড বোর্ড দিয়ে খুবই চমৎকার আইসক্রিম তৈরি করেছেন। আপনার তৈরি আইসক্রিম গুলো দেখে আমার তো খেতে ইচ্ছে করছে ভাইয়া। আপনি বেশ দারুন ভাবে আইসক্রিম গুলো তৈরি করেছেন।একদম শেষের দিকের ডেকোরেশন টা মারাত্মক ছিল। বিশেষ করে আইসক্রিম এর ক্রিম গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

 27 days ago 

আমার মেয়েও মনে করেছিল এটি বাস্তবে আসবেন। আপনার সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 27 days ago 

আপনার এই ক্রিয়েটিভিটি দেখে আমার ভীষণ ভালো লেগেছে। ক্লে দিয়ে মোটামুটি অনেক কিছু সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায়। আর আপনি আজকে ক্লে দিয়ে আইসক্রিম তৈরি করেছেন দেখে তো মনে হচ্ছে সত্যিকারের আইসক্রিম। এটি তৈরীর প্রত্যেকটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 27 days ago 

আপনি ঠিক বলেছেন ভাই ক্লে দিয়ে অনেক সুন্দর সুন্দর অনেক কিছু তৈরি করা যায়। অনেক ধন্যবাদ

 27 days ago 

ওয়াও ভাই এরকম দৃষ্টিনন্দন ভাবে যে ক্লে দিয়ে ডাই তৈরি করা যায় এরকমভাবে কখনো ভেবে দেখিনি। অসাধারণ সৌন্দর্য দিয়ে আইসক্রিম তৈরি করেছেন আপনি। দেখে তো মনে হচ্ছে এগুলো সত্যিকারের আইসক্রিম। দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। আশা করছি পরবর্তীতে আরো নতুন নতুন ডাই দেখতে পারবো আমরা আপনার পোষ্টের মাধ্যমে।

 27 days ago 

আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অনেক বেশি ভালো লেগেছে ভাই। অনেক ধন্যবাদ আপনাকে

 27 days ago 

আধুনিক যুগের বাচ্চা-কাচ্চারা আমাদের মত মাটি দিয়ে খেলে না। তারা এরকম ক্লে দিয়ে খেলে। জিনিসটা অনেকটা মাটির মতই লাগে আমার কাছে। যাই হোক ভাইয়া ক্লে দিয়ে খুবই চমৎকার আইসক্রিম তৈরি করেছেন। আমি প্রথমে দেখে ভেবেছিলাম এটি আপনি আর্ট করেছেন। পরে দেখলাম যে এটি তৈরি করেছেন। খুব চমৎকার হয়েছে।

 27 days ago 

আপনি ঠিক বলেছেন আপু। সুন্দর মন্তব্যটি করার জন্য আপনাকে ধন্যবাদ। ‌

 27 days ago 

ক্লে দিয়ে তৈরি আইসক্রিম দেখে আমি মুগ্ধ হলাম ভাই। দারুন কিছু অভিজ্ঞতার পরিচয় দিয়েছেন এই পোস্টের মাধ্যমে। অভিজ্ঞতা ছাড়া এই ধরনের পোস্ট তৈরি করা সম্ভব নয়। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন। ফাইনাল আউটপুটের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। দেখে ভীষণ অনুপ্রেরণা পেলাম। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 27 days ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক বেশি খুশি হলাম। অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাকে একটি মন্তব্য করার জন্য। অনেক ধন্যবাদ

 27 days ago 

আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আপনার করা প্রতিটা কাজই আমার কাছে অনেক ভালো লাগে। আজকে ক্লে দিয়ে খুব সুন্দর আইসক্রিম ের দৃশ্য পটভূমি তৈরি করে দেখালেন । অনেক সুন্দর লাগছে দেখতে। এই ধরনের কাজগুলো তৈরি এবং দেখতে দুটোই ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 27 days ago 

আমার নিজেরও ভালো লাগে যখন সুন্দর সুন্দর জিনিসপত্র বানাতে পারি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66504.03
ETH 3578.30
USDT 1.00
SBD 3.03