আর্ট 🎨 : ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্ট। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্ট। ভালো লাগবে।

IMG20221104194149.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি সাদা খাতা নিলাম। এরপর কানের দুলের উপরের অংশ এঁকে নিলাম

IMG20221104190133.jpg

IMG20221104190320.jpg

ধাপ 2️⃣

এরপর একটি ঝুমকোর মতো করে এঁকে দিলাম।

IMG20221104190631.jpg

ধাপ 3️⃣

এরপর উপরের অংশ ছোট ছোট বৃত্ত দিয়ে দিলাম।

IMG20221104191211.jpg

IMG20221104191310.jpg

ধাপ 4️⃣

এরপর তার পিছনের অংশ ছোট ছোট করে বৃত্ত ও ডিজাইন করতে শুরু করলাম।

IMG20221104191648.jpg

ধাপ 5️⃣

এরপর উপরের সামনের এবং পিছনের অংশ খুব সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG20221104192005.jpg

IMG20221104191853.jpg

ধাপ 6️⃣

এরপর ঝুমকো ওর মধ্যে ডিজাইন আঁকতে শুরু করলাম। ডিজাইন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

IMG20221104192326.jpg

IMG20221104192645.jpg

ধাপ 7️⃣

এরপর ঝুমকার পুরো অংশ এঁকে দিলাম। ঝুমকার পুরো অংশ দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এভাবে ঝুমকার ম্যান্ডেলার আর্ট করা শেষ করলাম।

IMG20221104194116.jpg

ফাইনাল আউটপুট

IMG20221104194149.jpg

IMG20221104194149.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে। অনেকদিন পর ম্যান্ডেলা আর্ট করেছি। অনেক ভুল ত্রুটি হলেও পরবর্তীতে তা ঠিক হয়ে যাবে। আমার ব্লগ দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালোবাসা রইলো আপনাদের জন্য।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ঝুমকো কানের দুল সত্যি দারুন ছিল। নারীদের গহনার মধ্যে ঝুমকো আমার কাছে বেশ ভালো লাগে। আপনার ভাবিকে একটা নিয়ে দিয়েছিলাম, কারণ নিজের পছন্দের জিনিস বলে কথা। এত সুন্দর ঝুমকো ম্যান্ডেলা আর্ট উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাবিকে একটি গিফট দিয়েছেন জেনে খুশি হলাম। কিন্তু আপনার ভাবে ঝুমকো কানের দুল পছন্দ করেনা। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টের জন্য অনেক পরিশ্রম ও দক্ষতার প্রয়োজন,যেটি আজকের এই মেন্ডেলা আর্টের মধ্যে আপনি ফুটিয়ে তুলেছেন। খুব চমৎকারভাবে মেন্ডেলাটি আর্ট করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন পর আকার কারণে অনেক কিছু এলোমেলো হয়ে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য। প্রতি সপ্তাহে একটি করে আঁকার চেষ্টা করব।

 2 years ago 

যাক ভালো উদ্যোগ ধন্যবাদ

 2 years ago 

ঝুমকো কানের দুলের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে।উপরে আবার একটু ময়ূরের মত ডিজাইন রয়েছে। আর্টটির ভেতরে ছোট ছোট ডিজাইনগুলো খুব সুন্দরভাবে করেছেন যার কারণে দেখতে এত সুন্দর লাগছে। ধাপগুলো সুন্দর দেখিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ছোট ছোট ডিজাইনগুলো করতে অনেক সময় ব্যয় করতে হয়। আপনার মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হলাম। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্টখানা অনেক সুন্দর হয়েছে। আপনি তো ভাই খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন দেখা যায়। আর ম্যান্ডেলা আর্ট করতে দরকার হয় অনেক ধৈর্যের। যা আপনার মাঝে রয়েছে। সত্যি দারুণ করে এই ম্যান্ডেলা আর্টটি করেছেন। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

দীর্ঘদিন পর করার কারণে একটু বিরক্ত লেগেছিল। কিন্তু এখন থেকে প্রতি সপ্তাহে একটি ম্যান্ডেলা আর্ট করার চিন্তা রয়েছে। ভালোবাসা রইলো ভাই আপনার জন্য

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে ৷ ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্ট আপনি অনেক সুন্দর ভাবে করেছেন ৷ প্রতিটি ধাপ সুন্দর ভাবে দিয়েছেন ৷ ধন্যবাদ আপনাকে নিখুঁত একটি আর্ট সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ঝুমকো কানের দুল আঁকার পর আমার ভীষণ ভালো লেগেছিল ভাই। এখন থেকে প্রতি সপ্তাহে একদিন আর্ট করার চেষ্টা করব।

 2 years ago (edited)

ওয়াও খুব সুন্দর একটি ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্ট করেছেন ।কানের দুলটি আরেকটি বানিয়ে আমার জন্য পাঠিয়ে দিন ।আমিও অনেক আগে একবার ঝুমকো কানের দুলের মেন্ডেলা আর্ট পোস্ট করেছিলাম ।তবে আমার চাইতে একটু বেশি সুন্দর হয়েছে। ম্যান্ডেল আর্ট এ আপনি খুবই দক্ষ বুঝা যাচ্ছে।

 2 years ago 

অনেকদিন পর আঁকার কারণে অনেক কিছু ভুল হয়েছে আপু। দীর্ঘদিন পর আঁকার কারণে ভালো লেগেছে। এভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে ভাইয়া। ভিতরে ছোট ছোট ডিজাইন গুলো দেওয়ার কারণে বেশি সুন্দর লাগছে। উপরের অংশে আবার ময়ূর এর মতো সুন্দর ডিজাইন দিয়েছেন। সবমিলিয়ে ভালো লেগেছে ভাইয়া।আর সবচেয়ে বড় কথা হলো ম্যান্ডেলা আর্ট গুলো একটু ছোট ছোট ডিজাইন করলে অনেক সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভিতরে ছোট ছোট ডিজাইনগুলো দেওয়ার কারণে সুন্দর লেগেছে তা ঠিক বলেছেন কিন্তু ছোট ছোট ডিজাইনগুলো দিতে অনেক সময় ব্যয় হয়েছে। আপনার প্রশংসা পেয়ে আনন্দিত।

 2 years ago 

ঝুমকো কানের দুলের ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে ভাইয়া। এইরকম কানের দুল কানে পড়লে সত্যিই খুব অসাধারণ লাগবে। আপনি খুব সুন্দর করে নিখুঁতভাবে কানের দুলের ম্যান্ডেলা আর্টি সম্পূর্ণ করেছেন। আপনি কি অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যিই আমার নিজের কাছেও আপনার মন্তব্যটি বেশ ভালো লেগেছে। প্রশংসা পেলে কাজের আগ্রহ অনেক বাড়ে। দীর্ঘদিন পর আর্ট করেছি, আপনার মন্তব্য দেখে মুগ্ধ।

 2 years ago 

আপনি যেকোনো ধরনের চিত্র অংকনে অনেক দক্ষ ।আমার কাছে ম্যান্ডেলার আর্ট গুলো বেশ ভালো লাগে কারণ ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো ধৈর্য সহকারে নিখুঁতভাবে করতে হয়। আপনার মেন্ডেলার চিত্র অংকন সত্যিই অনেক সুন্দর ছিল।

 2 years ago 

আসলে তা নয় ভাই। আমার থেকে বাকিরা অনেক বেশি দক্ষ। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65