রেসিপি: আলু দিয়ে মুরগির কিমা রান্না রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

Abb 7.4.24 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240328-WA0018.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেসিপি ভালো লাগবে।

মুরগির মাংস খেতে পছন্দ করে না এরকম মানুষ তো খুবই কম রয়েছে। আর আমার কাছে তো অনেক বেশি ভালো লাগে মুরগির মাংস খেতে। বিশেষ করে আলু দিয়ে যদি মুরগির কিমা রান্না করা হয়, তাহলে তো কোন কথাই নেই। ছোট-বড় সকলেই কিন্তু মুরগির মাংস খুবই পছন্দ করে। আমি তো বেশিরভাগ সময় বাজারে গেলে মুরগি কিনে নিয়ে আসি, বিভিন্নভাবে রেসিপি তৈরি করে খাওয়ার জন্য। মুরগি আনার পর সোনিয়াকে বলে থাকি যেন বিভিন্ন রেসিপি তৈরি করে। মুরগির মাংস দিয়ে যেকোনো কিছু তৈরি করলে অনেক সুস্বাদু হয়।

যাই হোক রুটি দিয়ে খেতে কিন্তু অনেক বেশি ভালো লেগেছিল। সবসময় ইফতার একই রকমের খাবার দিয়ে করতে ভালো লাগেনা। তাই মাঝে মধ্যে ভিন্নতা আনলে ভালোই লাগে। কয়েকদিন আগে ভাবলাম ইফতার একটু ভিন্নভাবে করা যাক। যেহেতু মুরগির মাংস ছিল ঘরে, তাই সোনিয়াকে বললাম ভিন্ন রকম কিছু করার জন্য। তারপর সে এই রেসিপিটা তৈরি করা শুরু করে দিল। আর আমি পাশেই বসে কয়েকটা ফটোগ্রাফি করে। আর এখন এটার ক্রেডিট নিয়ে নিলাম 😜। তবে আমি ওকে অনেক সাহায্য করেছি। ইফতারের সময় রুটি দিয়ে মুরগির কিমা রেসিপিটা খেতে জাস্ট অসাধারণ লেগেছিল। এখনো ভাবলে জিভে জল চলে আসে 🤤। যাইহোক চলুন তাহলে দেখে নেওয়া যাক মজাদার রেসিপিটা তৈরি করার পদ্ধতি।

IMG-20240328-WA0017.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
মুরগির কিমা500 গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ কাপ
কাঁচা মরিচ৫/৬ টা
টমেটো সসদুই চামচ
সয়া সস২ চামচ
টক দইহাফ কাপ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
হলুদপরিমাণমতো
মরিচপরিমাণমতো

IMG_20240403_124754.jpg

ধাপ 1️⃣

প্রথমে একটা বাটির মধ্যে টক দই নিয়ে নেওয়া হলো। তারপর হলুদ, মরিচ, মসলা, রসুন এইসব কিছু দেওয়ার পর চামচ দিয়ে মিক্স করে নিলাম।

IMG_20240403_124251.jpg

ধাপ 2️⃣

তারপর পাইপেন চুলায় বসিয়ে পাইপেনের মধ্যে তেল দিয়ে তেল গরম করে নেওয়া হলো। এরপর গরম তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি, টমেটো কুঁচি এবং কাঁচামরিচ কুঁচি দিয়ে দেওয়া হলো।

IMG_20240403_124317.jpg

ধাপ 3️⃣

তারপর এগুলো ভালোভাবে মিক্স করে নেওয়া হলো। বেশ কিছুক্ষণ নেড়েচেড়ে নেওয়া হয়েছে এভাবে।

IMG_20240403_124343.jpg

ধাপ 4️⃣

তারপর মিক্স করে রাখা মসলাটা এটার মধ্যে দিয়ে দেওয়া হলো। এরপর এটা ভালোভাবে মিক্স করে নেওয়া হলো।

IMG_20240403_124400.jpg

ধাপ 5️⃣

এরপর কুঁচি কুঁচি করে কেটে রাখা মুরগির মাংসগুলো পাইপেনে দিয়ে দেওয়া হয়েছে।

IMG_20240403_124422.jpg

ধাপ 6️⃣

তারপরে পরিমাণ মতো সয়া সস এবং সিদ্ধ করে রাখা আলু গুলো দিয়ে দেওয়া হলো।

IMG_20240403_124441.jpg

ধাপ 7️⃣

এরপর এটার মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে বেশ কিছুক্ষণ জ্বাল করে নেওয়া হলো।

IMG_20240403_124459.jpg

ধাপ 8️⃣

এভাবে যখন ঝোলটা একেবারেই ঘন হয়ে আসবে তখন এটা পরিবেশন এর জন্য নামিয়ে নেওয়া হলো। এভাবেই পুরো রেসিপিটা তৈরি শেষ হয়। আশা করছি আপনাদের রেসিপিটা খুবই পছন্দ হবে।

IMG_20240403_124509.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240328-WA0021.jpg

IMG-20240328-WA0018.jpg

IMG-20240328-WA0017.jpg

IMG-20240328-WA0020.jpg

IMG-20240328-WA0024.jpg

IMG-20240328-WA0023.jpg

IMG-20240328-WA0025.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 4 months ago 

এটা ঠিকই বলেছেন মুরগির মাংস পছন্দ করেনা এমন মানুষ খুব কমই আছে। আর মুরগির মাংসের সাথে আলু দিয়ে রান্না করলে আমার কাছে খেতে বেশ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। রেসিপির কালার টাও বেশ দারুন এসেছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

হ্যাঁ মুরগির মাংস খেতে সবাই অনেক বেশি পছন্দ করে।

 4 months ago 

আলু দিয়ে মুরগির কিমা রান্না রেসিপি দেখেই মজাদার মনে হচ্ছে মতাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লাগে। খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন।

 4 months ago 

আমার রেসিপির পরিবেশন আপনার কাছে খুবই ভালো লাগে শুনে খুশি হলাম।

 4 months ago 

সবজির সমন্বয়ে মুরগির মাংস মানে অসাধারণ এক রেসিপি। আপনার চমৎকার এই রেসিপি দেখে আমার খুবই ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে রেসিপির কার্যক্রম করে দেখেছেন আপনি। অনেক অনেক ভালো লাগলো আপনার রেসিপি তৈরি করতে দেখে। আশা করি বেশ সুস্বাদু ছিল।

 4 months ago 

আসলেই এই রেসিপিটা অনেক বেশি সুস্বাদু হয়েছিল।

 4 months ago 

আলু দিয়ে মুরগির কিমা রান্না রেসিপি আসলে অনেক ভালো হয়েছে ভাইয়া। এমন ধরনের রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে ।বিশেষ করে রুটি দিয়ে রেসিপিটা খেতে বেশি মজাদার লাগে ধন্যবাদ ভাইয়া

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন রুটি দিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে।

 4 months ago 

মুরগির মাংস যে আমার খুব পছন্দ সেটা বলব না। তবে মুরগির মাংস মোটামুটি নিয়মিত খাওয়া হয়। কিমা টা খুব একটা খাওয়া হয় না। আলু দিয়ে মুরগির কিমা টা দারুণ রান্না করেছেন ভাই। দেখে লোভনীয় লাগছে। এবং আপনার কথায় বুঝলাম রুটি দিয়ে খেতে এটা অনেক সুস্বাদু লাগে তাহলে। ধন্যবাদ আমাদের সাথে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলেই অনেক বেশি সুস্বাদু লেগেছিল রুটি দিয়ে মুরগির এই কিমা রেসিপিটা খেতে।

 4 months ago 

যেভাবে রান্না করেছে আপু, দেখেই তো আমার লোভ লেগে গেল ভাইয়া। রুটি দিয়ে খেতে পারলে তো ভালো লাগে মুরীগীর কিমা বা মুরগীর মাংস। ঝাল হলে তো ঝমে যায় ব্যাপারটা। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ভাইয়া।

 4 months ago 

আমার রেসিপি টা দেখে আপনার লোভ লেগে গিয়েছে শুনে ভালো লাগলো।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ইফতারিতে একই ধরনের খাবার খেতে ভালো লাগে না। তারজন্য মাঝে মাঝে একটু ভিন্ন আইটেম হলে খুব ভালো হয়। আপনি মুরগির মাংসের কিমা ও এর সাথে রুটি নিয়ে খুবই মজাদার ইফতার আইটেম তৈরি করেছেন। মুরগির মাংসের কিমা রুটি দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা খুবই লোভনীয় দেখাচ্ছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

এই রেসিপিটা তৈরি করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করলাম। যেন যে কেউ তৈরি করতে পারে।

 4 months ago 

আলু দিয়ে মুরগির কিমার দুর্দান্ত একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।আপনার রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছে। খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আজকে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে এটা অনেক বেশি মজাদার হয়েছিল। আর আমরা সবাই খুবই মজা করে খেয়েছিলাম।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ইফতারের সময় একই রেসিপি খেতে মন চায় না। তাই একটু ভিন্ন রকম রেসিপি করে খুব ভালো হয়। তবে আজকে আপনি খুব মজাদার রেসিপি করেছেন। আলু এবং মুরগির কিমা রান্না রেসিপি করলেন। সত্যি আপনার রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আর এই ধরনের রেসিপির মধ্যে একটু ঝাল বাড়িয়ে দিলে খেতে খুব সুস্বাদু হয়। রেসিপিটি খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

ঠিক বলেছেন এটার মধ্যে ঝাল বাড়িয়ে দিলে খেতে আরো বেশি সুস্বাদু হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59538.61
ETH 2658.79
USDT 1.00
SBD 2.45