ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

IMG20221003091335.jpg

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। আজ আমি খুব ই চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছি। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে আমি সবচেয়ে বেশি ভালোবাসি। আমার কাছে খুবই ভালো লাগে যখন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে থাকি। আজকের এই ফটোগ্রাফিটা আমি চট্টগ্রাম সিএমএস হাসপাতাল থেকে করেছি। কিছুদিন আগে আমার শ্বশুরের অপারেশন হয়েছিল সেখানে। শশুর বাবাকে দেখার জন্য সেখানে গিয়েছিলাম। তখনই এই ফটোগ্রাফিটি করেছে। আপনাদের সবার অনেক বেশি ভালো লাগে আমার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো। এজন্য প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। এর মধ্যে অন্যতম ফটোগ্রাফি হল প্রাকৃতিক দৃশ্যের টা। আশা করি অনেক বেশি ভালো লাগবে আপনাদের সবার।

নাম না জানা গাছ

IMG20221226110251.jpg

নাম না জানা গাছের ফটোগ্রাফি। মাঝে মাঝে বিভিন্ন টপের মধ্যে খুবই সুন্দর সুন্দর গাছ দেখি। কিছুদিন আগে সরকারি হাসপাতালের ভিতর গাছের ফটোগ্রাফি করেছি। হাসপাতালের ভিতরে খুবই সুন্দর সুন্দর কিছু ছোট ছোট গাছ দেখেছিলাম। যখন দেখেছি তখন এই ভীষণ ভালো লেগেছে আমার। ভালোলাগার কারণে এই গাছটির ফটোগ্রাফি করেছি আমি। আমি আশা করি আপনাদের সবার কাছে গাছের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। গাছটা দেখতে পাতাবাহার গাছের মতো দেখাচ্ছে। সত্যি বলতে এই গাছের নাম আমার জানা নেই। ভালো লাগার কারণে ফটোগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি।

মিষ্টি উইলিয়াম ফ্লাওয়ার

IMG20220207084233.jpg

খুবই অসাধারণ একটি ফুলের ফটোগ্রাফি। মাঝে মাঝে আমাদের আশেপাশে খুবই সুন্দর সুন্দর কিছু ফুল দেখা যায়। কিছু কিছু ফুল আমাদের মন কেড়ে নিতে পারে। অর্থাৎ চোখ ফেরানো যায় না ফুল গুলোর দিকে তাকালে। তেমনি একটি ফুল মিষ্টি উইলিয়াম। আমি মনে করি আপনাদের সবার এই ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে। ফুলের ফটোগ্রাফি আমি নার্সারি থেকে করেছিলাম। যখন ফটোগ্রাফি করেছি তখনই ভীষণ ভালো লেগেছিল। ভালো লাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি।

শিউলি ফুল

IMG20221026092054.jpg

শিউলি ফুলের ফটোগ্রাফি। শিউলি ফুল পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। কিন্তু বর্তমানে প্রায় বিলুপ্ত এই ফুল। আমাদের এলাকাতে একদমই দেখি না এই ফুল। আমি শিউলি ফুলের ফটোগ্রাফির চট্টগ্রাম একটি বাড়িতে করেছিলাম। বাড়িতে ছিল একজন ধনী ব্যক্তির। তার বাড়িতে আনকমন কিছু ফুল গাছ দেখেছিলাম তার মধ্যে শিউলি ফুল অন্যতম। আমি খুব সকালে গিয়েছিলাম ফুলের ফটোগ্রাফি করার জন্য কিন্তু যখন শিউলি ফুল দেখলাম মাটিতে পড়ে আছে, ভীষণ ভালো লেগেছিল। তখনই আমি ফটোগ্রাফি করেছি। কিছুদিন আগেও আমি অন্য স্টাইলের আরও একটি শিউলি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছে। ওই ছবির থেকে আজকের এই ছবিটা দেখতে খুবই সুন্দর। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

বিমান

IMG20221218091936.jpg

বিমানের ফটোগ্রাফি। কিছুদিন আগে চট্টগ্রাম পতেঙ্গা গিয়েছিলাম । চট্টগ্রাম সী বিচ প্রায় সময় যাওয়া হয়। আসলে সাগরে যেতে আমি খুব ভালোবাসি। এজন্য বছরে প্রায় অনেকবারই সাগর দেখতে যাই। যখন আমি পতেঙ্গা সময় কাটাচ্ছিলাম হঠাৎ করেই একটি বিমান মাথার উপর দিয়ে যাচ্ছিল। তখন দেখেই আমার ভীষণ ভালো লেগেছে। এজন্য আমি ফটোগ্রাফিটা করেছি। তখন চিন্তা করেছিলাম যদি আমার ফোনের জুম অনেক বেশি হতো তাহলে বিমান টা দেখতে আরও বেশি সুন্দর দেখাতো। এরপরেও ছবিটা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

⛵ নৌকা

IMG20221218084545.jpg

নৌকার ফটোগ্রাফি। আমার ফটোগ্রাফি অ্যালবামের মধ্যে নৌকার ফটোগ্রাফি রাখতে পারলে ভীষণ ভালো লাগে। আসলে নৌকার ফটোগ্রাফি গুলো দেখতে এবং নৌকার ফটোগ্রাফি করতে আমি খুব ভালোবাসি। আপনাদের সবার কাছেও নৌকার ফটোগ্রাফি অনেক ভালো লাগে এজন্য, নৌকার সেরা ছবিগুলো আপনাদের মাঝে শেয়ার করে থাকে। শুধু নৌকার ফটোগ্রাফি নয়, নৌকাতে ভ্রমণ করতেও আমি খুব ভালোবাসি। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে নৌকার ফটোগ্রাফি।

সূর্যাস্ত

IMG20230215171409.jpg

সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি। আজকে আমি খুবই চমৎকার একটি ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আজকের সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি টা দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে এই ফটোগ্রাফিটা দেখতে। সুন্দর ফটোগ্রাফি করতে পারলে আসলে খুব ভালো লাগে। আপনাদের ভালোবাসা পেয়েও আমি অনেক আনন্দিত। সব সময় আপনাদের ভালবাসার জন্যই আমি সেরা সেরা ফটোগ্রাফি গুলো শেয়ার করে থাকি। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে আজকের সূর্যাস্ত এর ফটোগ্রাফি।

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

অসাধারণ হয়েছে ভাইয়া প্রত্যেকটা ফটোগ্রাফি। আমার কাছে অনেক ভালো লেগেছে বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো এবং সূর্যাস্তের ফটোগ্রাফিটা। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। আমি সবসময় চেষ্টা করি দারুন ফটোগ্রাফি গুলা আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আমাদের সাথে অনেক সুন্দর হয়েছে দেখতে। ফুলের ফটোগ্রাফি এবং প্রকৃতি ফটোগ্রাফি দেখতে কে না পছন্দ করে। আশা করি সকালেই ফুল এবং প্রকৃতির ফটোগ্রাফি গুলো অনেক পছন্দ করে। আমার ক্ষেত্রে ও কোন ব্যতিক্রম নয় ফুল ও প্রকৃতির ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগে। অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে শেয়ার করে নেয়ার জন্য।

 last year 

আপনি ঠিক বলেছেন আমি নিজেও ফটোগ্রাফি দেখতে খুব ভালোবাসি। আপনার মত আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ।

 last year (edited)

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে নারিকেল গাছে সারি ফটোগ্রাফি এবং শিউলি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

ভাই শিউলি ফুলের ফটোগ্রাফি আমার কাছেও দারুন লেগেছিল এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

খুবই অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফিয়া এত নিখুঁতভাবে করেছেন খুবই সুন্দর লাগছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি সুন্দর লাগছিল। বিমানের ফটোগ্রাফিটা তো অসাধারণ আকাশের মধ্যে বিমানের ফটোগ্রাফি দেখে তো আমি অবাক হয়ে গেলাম। আপনি সত্যিই অসাধারণ একজন ফটোগ্রাফার। সূর্যাস্তের ফটোগ্রাফি টা তো যেন চোখের মধ্যে লেগে আছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার প্রতি সপ্তাহে করা ফটোগ্রাফি পোস্ট দেখি ৷ কারন আপনার ফটোগ্রাফি মানেই নতুন কিছু আর দূদান্ত ৷ প্রতিটি ফটো একদম নিখুঁত ছিল ৷ শিউলি ফুল, নৌকার দৃশ্য , ও শেষ সূর্যাস্ত বেলা কলা গাছের সাথে ৷ অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর সাতটি ফটোগ্রাফ শেয়ার করার জন্য ৷

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি সব সময় দারুন হয়।আজ সবগুলো ফটোগ্রাফির মধ্যে বেশি ভাল লাগলো প্রকৃতির, নাম না জানা গাছ,শিউলি ফুল, সূর্যাস্ত বেশি ভাল লেগেছে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকারভাবে রেনডম ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই অসাধারণ লাগলো। আমার কাছে বেশি ভালো লাগলো শিউলি ফুলের ফটোগ্রাফিটি। তবে আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফিগুলো আমাদের মাঝে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে ৷ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ বরাবরই অনেক ভালো লাগে আপনার ফটোগ্রাফি পোস্ট গুলো ৷ ধন্যবাদ আপনাকে অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই সুন্দর হয়। আজও তার ব্যতিক্রম হয়নি। ফটোগ্রাফি তুলতে আমার খুব ভালো লাগে এবং সেগুলো আপনাদের সাথে শেয়ার করতেও খুব ভালো লাগে। আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার ফটোগ্রাফির কোন তুলনা হয় না ভাই। অসাধারণ ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 63003.41
ETH 3122.79
USDT 1.00
SBD 2.52