আর্ট 🎨 : ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year (edited)

ABB ৬ জানুয়ারি ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়েছি। আর্ট করতে আমি খুব ভালোবাসি। আমি যখনই সময় পাই তখন যেকোনো ধরনের আর্ট করে থাকি। বিশেষ করে ম্যান্ডেলা আর্ট করতে আমি খুব ভালোবাসি। দুঃখ তাড়াতাড়ি মেন্ডেলাটি আর্ট করার কারণে হাত দিয়ে ছবি তুলতে ভুলে গেছি। কিন্তু পরবর্তীতে আমি হাত দিয়ে ছবি তুলবো। আমি আশা করি আপনাদের সবার ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগবে। আগামীতে আরও সুন্দর আর্ট নিয়ে হাজির হব। কিন্তু ম্যান্ডেলা আর্ট করার জন্য অবশ্যই ধৈর্য এবং সময়ের প্রয়োজন। ধৈর্য এবং সময় না থাকলে আর্ট করা কোনভাবেই সম্ভব নয়।

CamScanner 01-06-2023 20.25_3 (1).jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম। এরপর খাতার ওপারে পেন্সিল দিয়ে একটি ক্রিসমাস ট্রি এঁকে নিলাম।

IMG-20230105-WA0084.jpg

IMG-20230105-WA0084.jpg

ধাপ 2️⃣

এরপর কালো একটি কলম নিয়ে ক্রিসমাস ট্রি খুবই সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG-20230105-WA0087.jpg

IMG-20230105-WA0087.jpg

ধাপ 3️⃣

এরপর উপরের অংশ থেকে খুবই সুন্দর ভাবে বিভিন্ন রকম ফুলের সাহায্যে ডিজাইন করতে শুরু করলাম।

IMG-20230105-WA0088.jpg

IMG-20230105-WA0088.jpg

ধাপ 4️⃣

এভাবে উপর থেকে খুবই সুন্দর ভাবে ফুল এঁকে নিয়ে ফুলগুলো ছোট বড় করে এঁকে নিলাম।

IMG-20230105-WA0089.jpg

IMG-20230105-WA0089.jpg

ধাপ 5️⃣

এভাবে আস্তে আস্তে খুবই সুন্দর ছোট বড় ফুল এঁকে নিতে লাগলাম। এভাবে অর্ধেক এঁকে নিলাম।

IMG-20230105-WA0091.jpg

IMG-20230105-WA0091.jpg

ধাপ 6️⃣

তারপরে একটি দাগ দিয়ে চিকন চিকন করে কয়েকটি দাগ দিয়ে দিলাম ভেতরের অংশে তারপরে ঘরগুলো একটি একটি করে পুরন দিয়ে দিলাম।

IMG-20230105-WA0092.jpg

IMG-20230105-WA0092.jpg

ধাপ 7️⃣

এরপর এর নিচের অংশে আরো কয়েক রকম ফুলের ডিজাইন আঁকতে শুরু করলাম।

IMG-20230105-WA0078.jpg

IMG-20230105-WA0078.jpg

ধাপ 8

এভাবেই আমি আমার পুরো গাছের আর্ট শেষ করে গাছের নিচের অংশে ডিজাইন করতে শুরু করলাম তারপরে।

IMG-20230105-WA0074.jpg

IMG-20230105-WA0074.jpg

ধাপ 9

এরপর গাছের নিচের অংশ ও খুবই সুন্দর ভাবে ডিজাইন করে নিলাম। এরপর উপরে থাকা তারাটির ভেতরের অংশে ফোটা দিয়ে দিলাম। এভাবেই আমি আমার আজকের আর্ট শেষ করি। আশা করছি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG-20230105-WA0072.jpg

IMG-20230105-WA0072.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 01-06-2023 20.25_3 (1).jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমারও অনেকদিন হলো এই ধরনের আর্ট করা হয়ে উঠছে না সময় না থাকার কারণে। আপনি খুবই সুন্দর করে ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট করেছেন এবং সেটা আমাদের সাথে শেয়ার করেছেন এই জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

দুজন না থাকলে এই কাজগুলো করা যায় না। আমার কাছে আর্ট করতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য

 last year 

আপনি ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট করার জন্য অনেক ধৈর্য এবং সময় প্রয়োজন। আসলে সময় না থাকলে তো মেন্ডেল আর্ট করা যাবে না আর ধৈর্য না থাকলেও তাড়াহুড়া করে করতে গেলে আর্টটাই বিগড়ে যাবে।যাই হোক আপনি খুব সুন্দর দেখতে একটি ক্রিসমাস ট্রি এর ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখতে সত্যি দারুন লাগছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর ক্রিসমাস ট্রি এর ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়াটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাই এটা একদমই ঠিক ম্যান্ডেলা করার জন্য ধৈর্য্য এবং সময় দুইটা খুব প্রয়োজন। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভাল লাগে। এই ধরনের আর্ট অনেক সময় এবং মনযোগ দিয়ে করতে হয়। আপনি আজ ক্রিসমাস ট্রি এর ম্যান্ডেলা আর্ট করেছেন। অনেকগুলো ধাপে দক্ষতার সাথে নিখুঁতভাবে আর্ট সম্পন্ন করেছেন। আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।দেখতে খুব অসাধারণ লাগছে। আপনার এটি আকঁতে অনেক সময় ও ধৈর্য্য লেগেছে। যাই হোক আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার আর্ট আপনার অসাধারণ লেগেছে জেনে খুব ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 last year 

ভাইয়া আপনার ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট দেখতে খুব সুন্দর লাগছে। খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা তৈরির প্রতিটি ধাপ গুছিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।এটা দেখে দেখে যে কেউ সহজেই ম্যান্ডেলাটি আর্ট করতে সক্ষম হবে ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ম্যান্ডেলা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আমি আমার আর্ট পোস্টগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি । আপনার ভালো লেগেছে জেনেও অনেক খুশি হলাম ধন্যবাদ

 last year 

আপনি ঠিক বলেছেন ধৈর্য এবং সময় না থাকলে এই ধরনের আর্ট গুলো করা যায় না। অনেক সময় তাড়াতাড়ি করলে হাত দিয়ে ছবি তোলা ভুলে যায়। আজকে আপনি অনেক সুন্দর করে ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট করেছেন। আসলে এই ধরনের আর্ট গুলোর ভিতরে ডিজাইনগুলো করতে একটু সময় লাগে। আর আপনি সব সময় খুব চমৎকার চমৎকার ম্যান্ডেলা আর্ট করে থাকেন। তবে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব চমৎকারভাবে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

তাতো অবশ্যই ধৈর্য্য এবং সময় না থাকলে এ ধরনের কাজগুলো করা একদমই যায় না। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last year 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি পছন্দ করেন। খুবই চমৎকার একটি ক্রিসমাস গাছের মান্ডালা অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে অনেকটা সময় নিয়ে আপনি এটা অঙ্কন করেছেন সত্যিই অসাধারণ লাগছে।

 last year 

একদম ঠিক জীবন ভাই। আমি আর তো করতে খুবই পছন্দ করি। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? আজকের আপনার আর্ট দেখে সত্যিই আমি খুবই মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট করেছেন। ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে পর্যায় ক্রমে উপস্থাপন করেছেন। ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

তোমার মন্তব্য পেয়ে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করে আমার সাথে থাকার জন্য।

 last year 

ক্রিসমাস গাছের ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে। আপনি খুব সময় ও ধৈর্য্য নিয়ে এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভাল লাগলো। ধাপে ধাপে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

ভাইয়া অসাধারণ একটি মান্ডালা আর্ট করেছেন। আপনার এই মান্ডালা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে।এই আর্ট সম্পূর্ণ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50