DIY : রঙিন কাগজের তৈরি ওয়ালমেট

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB ৭-জানুয়ারি- ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজের তৈরি ওয়ালমেট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজের তৈরি ওয়ালমেট ভালো লাগবে।

আজ আমি খুব চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছি। ছোট ডিজাইনের মধ্যে ওয়ালমেট টা দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এর আগেও আমি প্রায় বিভিন্ন ডিজাইনের ওয়ালমেট তৈরি করেছিলাম। আজকে আবারো অন্য আরেকটা ডিজাইনের ওয়ালমেট তৈরি করলাম। এই ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে ভীষণ ভালো লাগে। যদিও একটু সময় সাপেক্ষ ব্যাপার। এই ওয়ালমেট গুলো কিন্তু ঘরের দেওয়ালে লাগালে সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। এইজন্য আমি ওয়ালমেট গুলো তৈরি করতে ভীষণ পছন্দ করি।

IMG-20230105-WA0172.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG-20230105-WA0124.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজের উপর একটি ফুল এঁকে নিলাম পেন্সিল দিয়ে। এরপর কাঁচি নিয়ে খুবই সুন্দর ভাবে কেটে নিলাম।

IMG-20230105-WA0122.jpg

IMG-20230105-WA0120.jpg

ধাপ 2️⃣

এরপর ছোট দেখে সবুজ রঙের একটি রঙিন কাগজ নিলাম। এরপর ছোট একটি ফুল কেটে নিলাম রঙিন কাগজটির থেকে।

IMG-20230105-WA0143.jpg

IMG-20230105-WA0149.jpg

ধাপ 3️⃣

এরপর ছোট দেখে একটি পুঁতি নিলাম। সবুজ রঙের ফুলটির উপর পুতিটি গামের সাহায্যে বসিয়ে দিলাম।

IMG-20230105-WA0160.jpg

IMG-20230105-WA0160.jpg

ধাপ 4️⃣

এরপর বড় ফুলের উপর মাঝখান বরাবর গাম লাগিয়ে ছোট এই ফুলটি জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230105-WA0168.jpg

IMG-20230105-WA0168.jpg

ধাপ 5️⃣

এরপর ছোট ছোট দেখে তিনটি ফুল কেটে নিলাম তারপর তিনটি পাতা কেটে নিলাম ভিন্ন রঙিন কাগজ থেকে।

IMG-20230105-WA0137.jpg

IMG-20230105-WA0157.jpg

ধাপ 6️⃣

এরপর ফুল গুলোর মাঝখানের অংশে পুঁতি বসিয়ে দিলাম। তারপরে পাতা এবং ফুলগুলো জোড়া লাগিয়ে নিলাম। এরপর সুতো জোড়া লাগিয়ে নিলাম। এভাবে তিনটি জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230105-WA0163.jpg

IMG-20230105-WA0165.jpg

ধাপ 7️⃣

এরপর একটি ফুল, বড় ফুলটির সাথে জোড়া লাগিয়ে নিলাম।এভাবে তিনটি ফুল জোড়া লাগিয়ে নিলাম খুবই সুন্দরভাবে গামের সাহায্যে। এভাবেই আমি আমার আজকের রঙিন কাগজের তৈরি ওয়ালমেট শেষ করি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG-20230105-WA0171.jpg

IMG-20230105-WA0172.jpg

ফাইনাল আউটপুট

IMG-20230105-WA0172.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভাই আপনি তো দেখছি রঙ্গিন কাগজ দিয়ে দারুন একটা ওয়ালমেট তৈরি করেছেন। এসব সুন্দর সুন্দর ওয়ালমেট গুলো তৈরি করে যদি ঘরে লাগানো যায় তাহলে খুবই সুন্দর দেখায়। ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য এটি খুবই উপযোগী। আপনার ওয়ালমেট তৈরি করার পদ্ধতিটা আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি অন্ড আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য এটি খুবই উপযোগী। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট অনেক সুন্দর হয়েছে। ভাইয়া আপনি অনেক দক্ষতার সাথে এই ওয়ালমেট তৈরি করেছেন। দেখতেও বেশ ভালো লাগছে। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করার পর দেখতে সুন্দর হয়। আপনি অনেক সময় নিয়ে এই কাজটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার এই ওয়ালমেট ভালো লেগেছে জেনে খুশি হলাম। এভাবেই সব সময় পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া, ওয়ালমেট এর কারণে ঘরের দেয়ালের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়। খালি দেয়ালে যদি কাগজের তৈরি ওয়ালমেট গুলো লাগানো যায় তখন ঘরে সৌন্দর্য বর্ধিত হয়। তার পাশাপাশি এত সুন্দর করে কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছেন দেখে খুব ভালো লাগছে।

 2 years ago 

ঠিকই বলেছেন খালি দেয়ালে যদি কাগজের তৈরি ওয়ালমেট গুলো লাগানো হয় তখন ঘরের সৌন্দর্য বৃদ্ধি হয়। ছোট্ট মন্তব্যের সাহায্যে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর কিছু ডিজাইন বানিয়েছেন ৷ আসলেই ভাই এসব বানানো ডিজাইন যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখা যায় ৷ তাহলে অনেক সুন্দর দেখাবে ৷
অনেক সুন্দর ছিল আপনার রঙিন কাগজ দিয়ে বানানো ওয়ালমেট ডিজাইন ৷
ধন্যবাদ ভাই ভালো থাকবেন ৷

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এভাবে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনিও ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট তৈরি করার পদ্ধতি আমার কাছে খুবই ভালো লেগেছে। রঙিন কাগজের ওয়ালমেট ঘরের দেওয়ালে লাগালে খুবই সুন্দর লাগে।

 2 years ago 

ওয়ালমেট তৈরি করার পদ্ধতি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও ভীষণ খুশি হয়েছি। যাইহোক এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। অনেকদিন পর দেখলাম আপনার তৈরি রঙিন কাগজের ফুল।

 2 years ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে ভালো লাগে। এভাবে মন্তব্যের মধ্যে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া, আমার কাছে খুব ভাল লাগলো। আপনি খুব সময় নিয়ে ধাপে ধাপে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে আসলে অনেক কিছুই বানানো যায়, আর বানানো শেষ হলে দেখতে বেশ দারুন লাগে।এমন ওয়ালমেট ঘরের দেয়ালের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে দেয়। সুন্দর এই ওয়ালমেটটি তৈরি করে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর জিনিস শেয়ার করার। আপনার কাছে খুব ভালো লাগলো জেনে একটু খুশি হলাম। ছোট্ট মন্তব্যের সাহায্যে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটা অল বেড তৈরি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে আপনি দারুন কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। পুতি ব্যবহার করার ফলে ওয়ালমেটটি আরো সুন্দর হয়েছে।

 2 years ago 

ভাইয়া আপনার কমেন্টে কিছু ভুল আছে। আশা করছি পরবর্তীতে দেখে কমেন্ট করবেন। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আজ অনেকদিন পর আপনার পোস্টের মাধ্যমে রঙিন কাগজের সুন্দর একটি ওয়ালমেট দেখতে পেলাম ভাইয়া। ওয়ালমেটের কালার কম্বিনেশন দারুন হয়েছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আমি প্রতিনিয়তই চেষ্টা করব আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর জিনিস শেয়ার করার। আমার কাছেও কালার কম্বিনেশন ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64