আর্ট 🎨 : একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজ আমি একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট করেছি। প্রতি সপ্তাহে কমপক্ষে একটি ম্যান্ডেলা আর্ট করে থাকি। ম্যান্ডেলা আর্ট করতে আমার ভীষণ ভালো লাগে। কিন্তু অনেক সময় এবং ধৈর্য দিয়ে আর্ট করতে হয়। মাঝে মাঝে খাতার দিকে তাকিয়ে থাকতে থাকতে মাথা প্রচুর ব্যথা করে। এরপরেও যখন আর্ট করা শেষ হয় তখন খুবই ভালো লাগে। ভালো লাগার কারণে এই প্রতিনিয়ত আর্ট করার চেষ্টা করি। প্রতি সপ্তাহে আর্ট করে থাকি সেই আর্টগুলো আপনারা খুবই পছন্দ করেন। এজন্য আমার ভীষণ ভালো লাগে।

CamScanner 01-06-2023 20.23_1.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে একটি মেয়ের স্কেচ এঁকে নিলাম।

IMG-20230105-WA0128.jpg

IMG-20230105-WA0128.jpg

ধাপ 2️⃣

এরপর আমি মেয়েটির চুলগুলো পেন্সিল দিয়ে গাঢ় করে নিলাম। এরপর গলার মধ্যে ছোট একটি হার এঁকে নিলাম।

IMG-20230105-WA0130.jpg

IMG-20230105-WA0130.jpg

ধাপ 3️⃣

এরপর আমি পেন্সিলের দাগ গুলোর উপর কলম দিয়ে এঁকে গাঢ় করে নিলাম। এরপর জামার উপরের অংশে ফুলের কিছু ডিজাইন করে নিলাম।

IMG-20230105-WA0131.jpg

IMG-20230105-WA0131.jpg

ধাপ 4️⃣

এরপর খালি অংশগুলোর মধ্যে চিকন চিকন করে দাগ দিয়ে দিলাম।

IMG-20230105-WA0138.jpg

IMG-20230105-WA0138.jpg

ধাপ 5️⃣

এরপর নিচে খালি ঘর গুলোর একটি অংশের মধ্যে চিকন চিকন করে দাগ দিয়ে কিছু ডিজাইন করে নিলাম।

IMG-20230105-WA0144.jpg

IMG-20230105-WA0144.jpg

ধাপ 6️⃣

এরপর আরেকটা অংশের মধ্যে অন্য ডিজাইনের কিছু ফুল এঁকে নিলাম।

IMG-20230105-WA0146.jpg

IMG-20230105-WA0146.jpg

ধাপ 7️⃣

এরপর আমি ধীরে ধীরে পুরো জামাটিকে ডিজাইন করে নিলাম বিভিন্ন ডিজাইনের ফুল এঁকে।

IMG-20230105-WA0153.jpg

IMG-20230105-WA0153.jpg

ফাইনাল আউটপুট

এভাবে করে আমি একটি মেয়ের খুবই সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি আপনাদের সকলের কাছে ভীষণ ভালো লাগবে ম্যান্ডেলা আর্ট টি।

CamScanner 01-06-2023 20.23_1.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

এরকম ম্যান্ডেলা আর্ট করতে সময় ও ধৈর্যের দরকার। আপনি কুব সুন্দর করে মেয়ের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন, দারুন হয়েছে ভাইয়া।উপস্থাপন ও খুব সুন্দর ছিল। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট দারুণভাবে করার চেষ্টা করি। কিন্তু অনেক সময় দিয়ে করতে হয় এজন্য বিরক্ত লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দারুন ম্যান্ডেলা একেছেন তো আপনি ভাই। আমার কাছে ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগে। যদিও আমি নিজে পারিনা। তবে আপনার আর্ট গুলো বরাবরই অনেক সুন্দর হয়। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই অনেক ধৈর্য আর সময় লাগে আর্ট করতে। কিন্তু করা শেষে ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ বেশ চমৎকারভাবে মেন্ডেলা আর্টের মাধ্যমে একটি মেয়ে বানিয়ে ফেলেছেন। বেশ সময় ও দক্ষতার প্রমাণ দিয়েছেন এই আর্টের মধ্যে। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ভীষণ ভালো লাগে আপনার সুন্দর সুন্দর মন্তব্য গুলো চলে।

 2 years ago 

এ ধরনের মান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আর আপনি এই ম্যান্ডেলা অঙ্কন যে অনেক বেশি ধৈর্য সহকারে করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আপনি একদম সত্য কথা বলেছেন যখন একদৃষ্টিতে কোন কিছুর উপর লক্ষ্য রাখতে হয় তখন এমনিতেই মাথা ব্যথা করে এটাই স্বাভাবিক আমার ক্ষেত্রেও মাঝে মাঝে এমনটাই ঘটে। অবশেষে আপনি মান্ডেলা অঙ্কনটি চমৎকারভাবে প্রস্তুত করতে পেরেছেন এটা দেখেই ভালো লাগছে।

 2 years ago 

মাঝে মাঝে খুবই বিরক্ত লাগে যখন মাথা ব্যথা করে। আমি দীর্ঘ সময় এক জায়গায় বসে এবং শুয়ে থাকতে পারিনা। কিছুক্ষণ পর নড়াচড়া করতে হয়। একটি আর্ট করতে গেলে অনেকবার উঠে বসে করি।

 2 years ago 

ভাইয়া, ম্যান্ডেলা আর্টগুলা অনেক ধৈর্যের ব্যাপার! ধৈর্য নিয়ে কাজটি করলে অনেক সুন্দর হয়! আপনি আর্টটি নিখুঁতভাবে অঙ্কন করেছেন! জামার নকশা টা সুন্দর হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে দেখালেন।

 2 years ago 

আমি সবসময় সুন্দর ভাবে দেখানোর চেষ্টা করি। যাতে যে কেউ শিখতে পারে। মনের অন্তস্থল থেকে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হয়তো কিছু দিন পরে একটা মেয়ে মানুষের মেন্ডেলা আর্ট দেখতে পেলাম আপনার পোস্ট থেকে। মেন্ডেলা আর্ট করা অনেক সময়ের ব্যবধান তারপরেও আপনি ধৈর্য সহকারে তা তৈরি করে দেখতে সক্ষম হয়েছেন। এ জাতীয় পোস্টগুলো আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

আমার নিজেরও এ ধরনের পোস্টগুলো ভীষণ ভালো লাগে। এজন্য করলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি সত্যই বলেছেন ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়। আপনি অনেক সময় নিয়ে ম্যান্ডেলা আর্টটি প্রস্তুত করেছেন দেখেই বুঝা যাচ্ছে। একটি রমনী অঙ্কন করে তাতে আবার ম্যান্ডেলা আর্ট করা কি মুখের চাটটিখানি কথা, ওমমা! অনেক সুন্দর ধাপে ধাপে উপস্থাপনও করেছেন।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন সময় এবং ধৈর্য না থাকলে এ কাজ করা কোনদিনও সম্ভব নয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন অনেক সময় নিয়ে কোন কিছু করলে আমারও এরকম মাঝেমধ্যে মাথা ব্যথা করে। চমৎকার একটি মেয়ের আর্ট করেছেন আপনি। আর্ট টি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় ও ধৈর্য সহকারে আটটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন মাথা ব্যথার জন্য আর্ট করতে ইচ্ছে করে না। কিন্তু এটাতো জব করতেই হয়। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার মান্ডালা আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। এই মান্ডালা আর্ট সম্পূর্ণ করতে নিশ্চয়ই আপনার অনেক সময় লেগেছিল। মেয়টির ড্রেস এত সুন্দর ভাবে ডিজাইন করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হলাম। মেয়েটির ড্রেস আমার নিজেরও ভীষণ ভালো লেগেছিল। আর্ট করা শেষে কিছুক্ষণ তাকিয়ে ছিলাম। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া মেয়েটিকে দেখতে অনেক কিউট লাগছে। মেয়েটির জামার ডিজাইন সুন্দরভাবে ফুটে তুলেছেন। কলম দিয়ে এত সুন্দর একটি মেয়ের ম্যান্ডেলার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার কাছে কিউট লাগতেছে জেনে অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 63396.80
ETH 2615.51
USDT 1.00
SBD 2.86