DIY : রঙিন কাগজ দিয়ে তৈরি ডিজাইনsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো
"আমার বাংলা ব্লগ"

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে তৈরি ডিজাইন। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি ডিজাইন ভালো লাগবে।

IMG-20221016-WA0015.jpg

উপকরণ

কাঁচি ✂️
কাগজ
পেন্সিল ✏️
গাম

IMG-20221016-WA0011.jpg

ধাপ 1️⃣

এরপর একটি কালো কাগজ নিয়ে নিলাম। কালো কাগজ মাঝখানে ভাজ করে নিলাম।

IMG-20221016-WA0022.jpg

ধাপ 2️⃣

ভাঁজের মাঝ বরাবর আবার ভাঁজ করে নিলাম।

IMG-20221016-WA0021.jpg

ধাপ 3️⃣

চিকন চিকন করে ভাজ করে নিলাম আরো অনেকবার।

IMG-20221016-WA0012.jpg

ধাপ 4️⃣

এরপর পেন্সিল দিয়ে কাগজের উপর নকশা এঁকে দিলাম। নকশা অনুযায়ী কেটে নিব। এরপর নকশা অনুযায়ী কেটে নিলাম।

IMG-20221016-WA0019.jpg

ধাপ 5️⃣

এরপর ভাঁজগুলো প্রথমবার খুলে নিলাম। খুলে নেওয়ার পর এটা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

IMG-20221016-WA0014.jpg

ধাপ 6️⃣

এরপর আরেকটি কাগজের বাজ খুলে নিলাম।

IMG-20221016-WA0013.jpg

ধাপ 7️⃣

সবগুলো গাছ খুলে নেওয়ার পর এখন পুরোটা খুলে নিলাম। এখন দেখতে ডিজাইনটির খুবই সুন্দর দেখাচ্ছে। এভাবে রঙিন কাগজে তৈরির ডিজাইনটি করা শেষ করলাম।

IMG-20221016-WA0016.jpg

ফাইনাল আউটপুট

IMG-20221016-WA0015.jpg

IMG-20221016-WA0016.jpg

IMG-20221016-WA0017.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

আমার কাছে রঙিন কাগজের এই ডিজাইনগুলো খুবই ভালো লাগে। আপনার রঙিন কাগজের এই ডিজাইনটিও খুব সুন্দর হয়েছে। তবে কাচি দিয়ে কাটার সময় আরো সুন্দরভাবে ফিনিশিং করলে আরো বেশি আকর্ষণীয় লাগতো দেখতে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি রঙিন কাগজের নকশা তৈরি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজের কাছেও ভীষণ ভালো লাগে রঙিন কাগজে তৈরি ডিজাইনগুলো করতে। যারা প্রতিনিয়ত কাচি ব্যবহার করে, তারা ফিনিশিং করতে পারে আপু।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে বানানো ডিজাইন টা অনেক সুন্দর হয়েছে ভাই।খুব নিখুত ভাবে কাজটা করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই মন্তব্য করে পাশে থাকার জন্য। উৎসাহিত করানোর জন্য আপনাকে পুনরায় জানায় ধন্যবাদ

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ডিজাইন তৈরি করেছেন। সত্যি বলেছেন এই ধরনের ডিজাইনগুলো করতে খুব ভাল লাগে। তবে কালার কন্ডিশন খুব অসাধারণ লাগলো আমার কাছে। মাঝে একটি পুঁথি দেওয়াতে দেখতে ভালো লাগলো। খুব অসাধারণ ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

পুথি খোঁজার জন্য অনেক সময় ব্যয় করেছি । ঘরের মধ্যে কোথাও খুঁজে পেলাম না। পরে অন্য ঘর থেকে এনে এটি রেখেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই, আপনার রঙ্গিন কাগজ দিয়ে ডিজাইনের পোষ্টটি অনেক ভালো লেগেছে আমার কাছে।উপস্থাপনগুলো ছিলো অনেক সুন্দর। আশা করি এমন পোস্ট আর ও অনেক পাবো।

 2 years ago 

উপস্থাপনা খুব সুন্দর ভাবে করার চেষ্টা করেছি ভাই। আপনার উৎসাহিতিমূলক মন্তব্য আমার খুবই ভালো লেগেছে। এভাবে সব সময় পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার নকশা দেখতে খুবই সুন্দর হয়েছে। এই ধরনের নকশা কাটার সময় অনেক কষ্ট করে কাটতে হয়। কিন্তু এত ধৈর্য সহকারে কষ্ট করে কেটে যখন দেখা যায় দেখতে অনেক ভালো হয়েছে তখন সত্যি নিজের কাছে অনেক ভালো লাগে। ধাপগুলো সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গোছালো মন্তব্য করার জন্য। আমার খুবই ভালো লেগেছে আপনার মন্তব্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65