DIY : রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

ABB ০৯ আগস্ট ২০২৩ মঙ্গলবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230716125707.jpg

IMG20230716125632.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি ভালো লাগবে।

রঙিন কাগজের তৈরি করা যে কোন কিছু আমি দেখতে যেমন পছন্দ করি, তেমনি আমার কাছে তৈরি করতেও খুব ভালো লাগে। তাইতো আমি অবসর সময় পেলে চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে এরকম জিনিস গুলো তৈরি করার। এই গিফট বক্সটা তৈরি করতে যদিও আমার অনেক বেশি সময় লেগেছিল, কিন্তু তৈরি করা শেষে দেখতে খুব ভালো লেগেছিল। আমি অনেক সুন্দর করে ধাপে ধাপে এই গিফট বক্স তৈরি করার উপস্থাপনা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি, আশা করছি আপনাদের কাছে খুব ভালো লাগবে সম্পূর্ণটা দেখতে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার রঙিন কাগজের গিফট বক্স তৈরি করার পদ্ধতি।

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20230527124634.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা কাগজ সমান ভাবে কেটে নিয়ে চারকোনা থেকে ভাঁজ করে নিলাম।

IMG_20230802_222736.jpg

ধাপ 2️⃣

এরপর দুই পাশ থেকে কাগজটি ভাঁজ করে একটা বক্সের মতো করে তৈরি করে নিলাম।

IMG_20230802_222756.jpg

ধাপ 3️⃣

তারপরে হলুদ রঙের একটা রঙিন কাগজ কেটে নিয়ে মাঝখান বরাবর দাগ দিয়ে ভাঁজ করলাম।

IMG_20230802_222937.jpg

ধাপ 4️⃣

এরপর কাগজটার উপরে গাম লাগিয়ে এই বক্সটা জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230802_223014.jpg

ধাপ 5️⃣

তারপরে উপরের অংশের সাথেও জোড়া লাগিয়ে নিলাম। তারপরে হলুদ রঙের একটা রঙিন কাগজও ছোট করে কেটে নিলাম।

IMG_20230802_223041.jpg

ধাপ 6️⃣

একবার কাগজটা নিচের অংশে জোড়া লাগিয়ে নিলাম। তারপরে সাদা রংয়ের একটা রঙিন কাগজের মধ্যে ফর ইউ লিখে বক্সটির উপরে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230802_223057.jpg

ধাপ 7️⃣

তারপর উপারের অংশে একটা ফুল কেটে জোড়া লাগিয়ে নিলাম। এভাবেই আমি রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে খুব ভালো লাগবে।

IMG20230716125632.jpg

ফাইনাল আউটপুট

IMG20230716125707.jpg

IMG20230716125632.jpg

IMG20230716125804.jpg

IMG20230716125740.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

ওয়াও ভাই আপনি আজ আমাদের মাঝেও অসাধারণ একটি পোস্ট উপহার স্বরূপ দিয়েছেন।রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি। রঙিন কাগজের যে কোন জিনিস তৈরি দেখতে আমার অনেক বেশি ভালো লাগে আর আপনি অনেক দক্ষতার সহিত ভাবে আমাদের মাঝে গিফট বক্স তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

চেষ্টা করেছি নিজের দক্ষতা কে কাজে লাগিয়ে এটি তৈরি করার। আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে সত্যি উৎসাহিত হলাম।

 last year 

রঙিন কাগজ দিয়ে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি গিফট বক্স তৈরি করে দেখিয়েছেন। বেশ ভালো লেগেছে এত সুন্দর একটি দক্ষতা সম্পন্ন পোস্ট দেখতে পেরে। আপনার এই সুন্দর দক্ষতা বড়ই প্রশংসনীয়।

 last year 

ভাইয়া প্রতি সপ্তাহেই আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ক্রেয়েটিভ একটি পোস্ট শেয়ার করেন। আজও আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে একটি গিফট বক্স তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন। আপনার তৈরি করা গিফট বক্স এর উপস্থাপনাও কিন্তু অনেক সুন্দর ছিল। শুভ কামনা রইল আপনার প্রতি ভাইয়া।

 last year 

সুন্দর একটা মন্তব্য করেছেন দেখে খুব ভালো লাগলো। প্রশংসামূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে যদি নিজ হাতে এত সুন্দর গিফট বক্স তৈরি করা যায় তাহলে তো আর বাজার থেকে কিনার কোনো প্রয়োজনই পড়ে না। আসলে ভাইয়া খুবই প্রশংসনীয় একটি কাজ করেছেন। অনেক চমৎকারভাবে গিফট বক্সটি বানিয়েছেন যার কাছেই পাঠাবেন সেই খুশি হয়ে যাবে।

 last year 

আসলে নিজের হাতে গিফট বক্স তৈরি করেও কিন্তু ভেতরে কিছু রেখে কাউকে উপহার দেওয়া যায়। তাহলে আরো বেশি ভালো লাগে দেখতে।

 last year 

বেশ সুন্দর হয়েছে আপনার তৈরি করা গিফট বক্সটি। ধাপগুলো বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর একটা মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে চমৎকার গিফট বক্স তৈরি করেছেন। সত্যি ভাইয়া রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজের জিনিসগুলো আপনার কাছে দেখতে এবং করতে খুব ভাল লাগে জেনে খুশি হলাম।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে খুবই সুন্দর লাগে। আসলে আমিও মাঝে মাঝে কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করে থাকি । আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি তৈরি করেছেন। এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। গিফট বক্সটি দেখতে খুবই সুন্দর লাগছে। আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

রঙিন কাগজের যে কোন জিনিস তৈরি করলে দেখতে আপনার কাছে সুন্দর লাগে জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে গিফট বক্স তৈরি করেছেন ভাইয়া। রঙিন কাগজের এরকম জিনিস গুলো আমার ভালো লাগে। আপনার তৈরি করা গিফট বক্স আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আমার তৈরি করা গিফট বক্স আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বাজার থেকে গিফট বক্স কেনার থেকে এইভাবে তৈরি করাই তো বেশি ভালো বলে আমার কাছে মনে হচ্ছে।

 last year 

আপনার মত আমার মনে হচ্ছে বাজার থেকে গিফট বক্স কেনার থেকে এভাবে নিজের হাতে তৈরি করলেই বেশি ভালো হয়

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47