ফটোগ্রাফি: সাতটি ফুলের ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20221001_152857.jpg

হ্যালো
আমার বাংলা ব্লগ

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

পেঁয়াজ ফুল

আমাদের সবারই অতি পরিচিত একটি ফুলের নাম হল পেঁয়াজ ফুল । আমাদের দেশের এটি অনেক পরিচিত একটি ফুল। এটি অনেক জনপ্রিয় আমাদের দেশে। আমার অনেক পছন্দের একটি ফুল এটা। এছাড়াও বিভিন্ন জাতের পেঁয়াজ ফুল দেখা যায়। বিভিন্ন কালারেরও এই ফুল রয়েছে আমাদের দেশে। আমি আশা করি আপনাদের সবার এটি দেখতে অনেক ভালো লাগবে।

Screenshot_2022-10-01-17-20-55-05_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

রঙ্গন ফুল

আমাদের দেশের আরও একটি জনপ্রিয় ফুলের মধ্যে অন্যতম। গ্রামের শহরের সব জায়গায় এই ফুল অনেক বেশি দেখা যায়। বিভিন্ন রংবেরঙের এই ফুলের অনেকগুলো গাছ দেখছি। এছাড়াও অনেক ধরনের জাত রয়েছে রঙ্গন ফুল গাছের। আমি আছি বড় ভাইয়ের বাড়ি থেকে তুলেছিলাম। আমার কাছে খুবই ভালো লাগে এই ফুল দেখতে।

IMG20220811171106.jpg

মাইক ফুল

এই ফুলটি আমি মাইক ফুল নামে শ্রেণী। এ ফুলকে বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে ডাকে। এছাড়াও বিজ্ঞানিক নাম আরো একটি রয়েছে। এই ফুলটিরও আরো অনেক ধরনের জাত দেখা যায় আমাদের দেশে। আমি আশা করি আপনাদের সবার আজকের মাইক ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগবে।

IMG20220604100049.jpg

বাগান বিলাস

ফুলটি আমরা গেট ফুল নামে ও চিনি। এছাড়াও বাগান বিলাস বলা হয়ে থাকে। বিভিন্ন বাড়িতে গেটের মধ্যে ফুল গাছ দেখা যায়। গত কয়েকদিন আগে আমি আমার বাড়ির গেটের লাগানোর জন্য একটি গাছ কেনার জন্য গিয়েছে। একটি বাগান বিলাস গাছের দাম শেষে তিন হাজার টাকা। তা শুনে আমি বাড়িতে চলে আসলাম।

IMG20220828163716.jpg

জবা ফুল

ভিন্ন কালারের একটি জবা শেয়ার করলাম আপনাদের মাঝে। ছোটবেলা থেকে আমি জবা ফুল অনেক পছন্দ করি। বিশেষ করে প্রতিনিয়ত লাল জবা ফুল দেখি। এছাড়াও অনেক জাত রয়েছে জবা ফুলের। আমি প্রায় 11 টি যাদের জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম এ পর্যন্ত। বিভিন্নভাবে আমি এই ছবিগুলো শেয়ার করেছি আমাদের কমিউনিটিতে।

IMG20220811171148.jpg

গোলাপ ফুল

গোলাপ হচ্ছে ভালবাসার প্রতীক। আমাদের সবারই প্রিয় ফুল গোলাপ । গোলাপের সাথে পরিচিত নয় এমন মানুষ খুবই কম রয়েছে। আমাদের দেশে ২৬৩ প্রজাতির গোলাপ রয়েছে। বিভিন্ন কালারের গোলাপের সাথে আমরা পরিচিত রয়েছি। আমি আশা করি আপনাদের সবার আজকের গোলাপের ছবিটি অনেক ভালো লাগবে।

IMG20220810161647.jpg

কচমচ ফুল

আমাদের সবারই খুব পছন্দের আরো একটি ফুলের নাম হলো কচমচ ফুল। ফুলের মধ্যে কসমস ফুল দেখতে খুবই সুন্দর। এই ফুলের শত শত জাত রয়েছে। দেখতে খুবই সুন্দর প্রত্যেকটি জাত। গত বছর কসমস ফুলের অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। কয়েকদিন আগে একটি নার্সারি থেকে আমি এই ফুলটির ফটোগ্রাফি করেছি। আমি আশা করি আপনাদের সবার এই ফুলটি অনেক বেশি ভালো লাগবে।

IMG20220811165339.jpg

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By @narocky71
Camera 📸 smartphone
https://w3w.co/bunnies.sitters.barge

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি@𝑛𝑎𝑟𝑜𝑐𝑘𝑦71
লোকেশনফেনী, বাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। আসলে ফুল আমার খুবই ভালো লাগে। তাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক বেশি ভালো লেগেছে আমার।

 2 years ago 

প্রতিনিয়ত বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করে থাকি আমি। কারণ ফুলের প্রেমে আমি অনেক আগেই পড়েছি। প্রতিনিয়ত অসাধারণ ফুল গুলোর ছবি তুলতে আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আপনার তোলার রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। তবে সবার থেকে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া।
সবগুলো ফটোগ্রাফি করার পাশাপাশি আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনাগুলো উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ফুলের মধ্যে ফুলের রানী হিসেবে গোলাপকে ধরা হয়। এবং গোলাপ ভালোবাসার প্রতীক এজন্যই আমি গোলাপকে অনেক বেশি ভালোবাসি। প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় গোলাপের ফটোগ্রাফি করতে আমার সবচেয়ে বেশি ভালো লাগে।

 2 years ago 

ফুল আর ফুল প্রতিটি ফুল দেখতে অসাধারণ ৷
প্রতিটি ফুস ইউনিক ভাবে তুলেছেন ৷
পিয়াজ ফুল ,মাইক ফুল,রঈন ফুল,জবা ফুল সত্যি অনেক সুন্দর হয়েছে ফুল গুলো ৷
ধন্যবাদ ভাই এতো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রতিনিয়ত দারুণ দারুণ ফটোগ্রাফি শেয়ার করতেই আমার ভীষণ ভালো লাগে। প্রত্যেকটা ফুল আপনার সুন্দর লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। এভাবে পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার ছিল । আমার কাছে জবা ফুলটি অনেক বেশি ভালো লেগেছে । অন্যরকম সুন্দর জবা ফুলটি । এরকম জবা ফুল আগে কখনো দেখিনি । আর বাগান বিলাস ফুলের দাম ৩০০০ টাকা শুনে সত্যি অবাক হয়েছি। এই ফুলের দাম এত জানা ছিল না । প্রতিটি ফুলের নিচের বেশ সুন্দর বর্ণনা দিয়েছেন । পড়ে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমার বাড়ির সামনে কয়েকটি গাছ লাগানোর খুব ইচ্ছে ছিল। কিন্তু দাম শুনে বাড়িতে চলে আসলাম গাছ কিনে হলো না।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফুলের ছবি অসাধারণ ভাইয়া, তবে আপনি যাকে মাইক ফুল বলছেন ওটার সঠিক নাম অলকানন্দা ফুল।তাছাড়া ভাইয়া আমার মনে হয় কসমস ফুলের নামটা এই বানান হবে।আপনার বানানটি বোধহয় ভুল আছে। যাইহোক আপনার বাগানবিলাস ফুলের তিন হাজার টাকা দাম শুনে রীতিমতো অবাক হলাম।তিন রঙের জবা ফুলটি অসম্ভব সুন্দর ছিল ,ভালো লাগলো দেখে।ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আমি নিজেও ভীষণ অবাক হয়েছিলাম দাম শুনে। আর অবাক হওয়ার মতোই কথা। একটি ফুল গাছের দাম এত বেশি আমি আর কখনো শুনিনি। এজন্য আমি নিজেও অবাক হয়েছিলাম।

 2 years ago 

এই রঙের জবা ফুল,রঙ্গন ফুল,পেঁয়াজ ফুল এ তিনটি ফুল প্রথম দেখলাম। এগুলো দেখতেও বেচি সুন্দর লাগছে। মাইক ফুলকে আমরা অলকানন্দা ফুল বলি। নতুন নাম শিখলাম তবে দেখতে মাইকের মতোই।

 2 years ago 

স্কুলগুলো আপনি এই প্রথম দেখেছেন যে ভীষণ ভালো লাগলো। আপনাকে নতুন ফুল দেখাতে পেরে আমি আনন্দিত।

 2 years ago 

ওয়াও এতগুলো ফুলের সমাহার দেখে মনে হচ্ছে আমি একটি ফুল বাগানে চলে এসেছি। ফুলগুলো সব এতো আকর্ষণীয় যে ইচ্ছে করছে সবগুলো নিয়ে আসি। পেঁয়াজ ফুল এত সুন্দর হয় কিভাবে আপনার ফটোগ্রাফির হাতের জাদু আছে। মাইক ফুল এবং রঙ্গন ফুল দেখতে দারুন লাগছে।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি সবচেয়ে বেশি ভালোবাসি আপু। অনেক সময় দিয়ে ফটোগ্রাফি করতে ভালোবাসি। আর ফটোগ্রাফি করার জন্য অনেক ধরনের কৌশল ব্যবহার করতে হয়।

 2 years ago 

ফটোগ্রাফি করা আমারও খুব শখ। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি আমার বরাবরই পছন্দ। সাতটি ফুলের ছবি দিয়ে আপনি সুন্দর একটি পোস্ট সাজিয়েছেন। প্রতিটি ছবি খুব সুন্দর লাগছে বিশেষ করে পেঁয়াজ ফুলটি। আমি খুব সচরাচর পেয়াজ ফুল দেখিনি। বাকি ফুলের ছবিগুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই ফুলটি সব জায়গায় দেখা যায় না ভাই। মাঝে মাঝে কয়েকটি বিশেষ জায়গায় এই ফুলটি দেখা যায়। আমি একটি সুন্দর বাড়ি থেকে এই ফটোগ্রাফিটি করেছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65876.23
ETH 2700.53
USDT 1.00
SBD 2.86