মজাদার মাছ ভুনা রেসিপি\\ ১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার রাজ খইয়া মাছের রেসিপি 😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। প্রায় সময় আমার আম্মু এটি করে,বাসার সবাই মজা করে খায়।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220413_150309483.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • রাজ খইয়া
  • লবন ও সয়াবিন তেল
  • টমেটো কুঁচি
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
    *রসুন বাটা

20220325_104748.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাছ গুলোর মধ্যে হলুদের গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

GridArt_20220413_150025787.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন একটি পাতিলে পরিমানমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

GridArt_20220413_150149029.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর মাছগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম। ও ভালোভাবে নেড়েচেড়ে ভেঁজে নিলাম। এবং চুলা থেকে নামিয়ে আলাদা বাটিতে রাখলাম।

GridArt_20220413_150342398.jpg

20220325_114345.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পাতালের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

GridArt_20220413_150548764.jpg

পঞ্চম ধাপ:

  • এখন টমেটোকুচি সহ মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম ও ভালোভাবে মিক্স করে নিলাম।

GridArt_20220413_150656799.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর সামান্য পানি দিয়ে গরম হয়ে আসলে এর মধ্যে ভাজা মাছ গুলো দিয়ে দিলাম।

GridArt_20220413_152608977.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর মাছগুলোকে মসলার সাথে ভালোভাবে মিশিয়ে নিলাম।

GridArt_20220413_152645318.jpg

সর্বশেষ ধাপ:

  • ৫-৬ মিনিট ভালোভাবে রান্না করে মাছগুলোকে চুলা থেকে নামিয়ে নিলাম।

20220325_115641.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220325_121704.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

এই মাছের নাম তো আগে কখনো শুনিনি। নতুন একটি মাছের নাম জানতে পারলাম। আপনার পোষ্টের উপস্থাপনাটা খুব সুন্দর হয়েছে। রান্নার চেহারা দেখে মনে হচ্ছে খেতেও মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া অবেক খুজেছি এ মাছের নাম ব্যর্থ হয়ে গ্রামে যা বলে তাই দিয়ে দিয়েছি,,,,😁

 2 years ago 

মাছ আমার কাছে ভুনা বেশি মজা লাগে। আর একটা ভাবে ভালো লাগে সেইটা হচ্ছে টমেটো দিয়ে মাছ ভুনা আমার অনেক প্রিয় একটি রেসিপি টমেটো দিয়ে মাছ ভুনা। আপনার মাছের রেসিপি দেখে আমি সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

বিভিন্ন উপাদানের সমন্বয়ে তৈরি করেছেন মাছের ভুনা রেসিপি। আপনার এত সুন্দর দক্ষতা দেখে আমি মুগ্ধ। খুবই ভালো লাগলো আপনার এমন রান্না দেখে।

 2 years ago 

যেকোনো ধরনের মাছের ভুনা আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মজাদার মাছ ভুনা রেসিপি তৈরি করেছেন। আপনি চমৎকারভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago (edited)

চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। রেসিপি দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। একদম মাখা মাখা করে রান্না করেছেন আপনি। এভাবে মাখা মাখা করে মাছ ভুনা করলে আমার কাছে বেশ ভালো লাগে খেতে। ধন্যবাদ আপনাকে এত লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মাছ ভুনা রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মাছের ভুনা হোক আর মাংসের ভুনা হোক যে কোনো রেসিপির ভুনা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তৈরি মাছের ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। আর এই সুস্বাদু রেসিপিটি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে মাছ ভুনা খেতে কার না ভালো লাগে। খুবই চমৎকার ভাবে আপনি আজকে টমেটো দিয়ে মাছ ভুনা রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো লোভ লেগে গেল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছ সম্পর্কে ধারনা নেই তবে ছবি দেখে অনেকটা কৈ মাছের মত মনে হলো , তবে এই মাছ আমি দেখেছি বলে মনে হয় না তবে অসাধারণ রেসিপি আপনি তৈরি করেছেন আপনি একজন ভালো রাঁধুনি তা প্রমাণ করলেন, আপনার উপস্থাপন বেশ চমৎকার ছিল আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার মাছ ভুনা রেসিপি আমার অনেক ভালো লাগছে আপু, অনেক সুন্দর করে আপনি মাছগুলো ভুনা করেছেন সত্যিই দেখতে অনেক লোভনীয় হয়েছে, দেকেই খেতে ইচ্ছে করতেছে, অনেক সুন্দর ছিলো আপনার রেসিপিটি আপু শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74