দেশি কই মাছ ভুনার মজাদার রেসিপি😋। 10% পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

  • আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো দেশি কই মাছ ভুনার মজাদার রেসিপি😋।সাধারণত গ্রামে এই মাছগুলো বেশি পাওয়া যায়। খাল-বিলে,পুকুরে ক্ষেতে প্রচুর পরিমাণে কৈ মাছ পাওয়া যায়। এটি খাওয়ার মজাই আলাদা।আর তাছাড়া এই মাছ আমাদের জন্য অনেক উপকারী । আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। তো চলেন আজকে রেসিপিটি দেখা যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

IMG-20220507-WA0019.jpg

IMG-20220507-WA0018.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কই মাছ
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • লবন ও সয়াবিন তেল

IMG-20220507-WA0020.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে মাছগুলোকে হলুদের গুড়ো ও লবন মাখিয়ে নিলাম।

IMG-20220507-WA0021.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

তৃতীয় ধাপ:

  • এখন মাছগুলোকে গরম তেলের মধ্যে দিয়ে দিলাম। তারপর ভালোভাবে নেড়েচেড়ে ভেঁজে নিলাম ও চুলা থেকে নামিয়ে আলাদা করে নিলাম।

IMG-20220507-WA0022.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পাতিলে আবার পেঁয়াজ কুঁচি ও কাঁচামরিচ কুঁচি দিয়ে দিলাম।

IMG-20220507-WA0023.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

IMG-20220507-WA0024.jpg

ষষ্ঠ ধাপঃ

  • উপকরণ বা মসলা গুলোকে ভালোভাবে মিশিয়ে নিলাম ও ভাঁজা মাছগুলো পাতিলে দিয়ে দিলাম।

IMG-20220507-WA0025.jpg

সপ্তম ধাপ:

  • তারপর ২ কাপ পানি দিয়ে দিলাম ও নেড়েচেড়ে মিক্স করে নিলাম।

IMG-20220507-WA0026.jpg

সর্বশেষ ধাপ:

  • এভাবে ৫-৬ মিনিট রান্না করার পর চুলা থেকে নামিয়ে নিলাম। যেহেতু ভাঁজা মাছ তাই বেশিক্ষণ রান্না করতে হয়নি।

IMG-20220507-WA0027.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

IMG-20220507-WA0019.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

কৈ মাছ ভুনা রেসিপি দেখে তো জিভে পানি চলে এলো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক মজার রেসিপি শেয়ার করছেন,আজকে আমিও কই মাছ দিয়ে ভাত খেয়েছি।তাই স্বাদের কথা মনে পরে গেলো। আপনার হাতের রান্না তা জেন কতো স্বাদের, রেসিপির কালার দেখে বুঝা যাচ্ছে অনেক স্বাদের ছিল।। ধন্যবাদ আপি শেয়ার করার জন্য

 2 years ago 

আসলে ভাইয়া কই মাছের রেসিপি অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে ভাই এর সুন্দর একটি মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেশী কৈ মাছের স্বাদ আর চাষের কৈ মাছের স্বাদ এর মধ্যে আকাশ-পাতাল ফারাক আমাদের বাসায় চাষের কৈ মাছ গুলো একদমই আনা হয় না। যদি দেশি কৈ মাছ পাওয়া যায় সেগুলি আনা হয়। দেশি কৈ মাছ খেতে খুবই সুস্বাদু হয়। আপনার কৈ মাছ রান্না দেখেই বোঝা যাচ্ছে যে খুবই মজাদার হয়েছে। আর কালারটি যা এসেছে না লোভ সামলানো মুশকিল।

 2 years ago 

আসলে আপু দেশি কই আর চাষ করা কই এর মধ্যে অনেক তফাৎ রয়েছে। দেশি কোষগুলোর মজাই আলাদা। আম্মুতো দেশি কই ছাড়া এ মাছ রান্না করে না। গ্রামে থাকি তাই এ মাছ সহজেই পেয়ে যাই।

ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেশি কই মাছ আমার খুবই পছন্দের রেসিপি। আপনি আজ আমার পছন্দের রেসিপি টি কেড়ে নিলেন।আপনার পরিবেশন দেখে তো সবাই অবাক হয়ে যাবে।আপনি যা দারুণ ভাবে ভুনা করেছেন আপু প্রশংসা না করে পারছিনা। আপু আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য। আশা করি সবসময় এভাবে সাপোর্ট করবেন। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভুনা মাছ আমার খুবই প্রিয়, তবে কই মাছ না ভাজলে আমি মোটেও খাইতে পারি না, কিন্তু আপু মনি আপনি তো আমার মনের মতো করে কই মাছ ভেজে নিয়ে ভুনা করেছেন, আমার খুবই প্রিয় আপু মনি, শুভকামনা রইলো আমানার জন্য।

 2 years ago 

ভাই আমারও মাছ ভাজি ছাড়া রান্না করলে খেতে একদম ইচ্ছে করে না। যেহেতু মিল দেখে আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ ভাই এর সুন্দর একটি মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এভাবে কই মাছ ভুনা করলে আসলেই খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার তৈরি কই মাছ ভুনা দেখে আমার তো এখনই জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু কই মাছের এত সুন্দর একটি রেসিপি এত সুন্দরভাবে বর্ণনা করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমার বাসায় ছোট ছোট দুটি ছেলে মেয়ে রয়েছে বিধায় কখনো আমার বাসায় কই মাছ নিয়ে আসার আর সাহস করে উঠতে পারি না। কেননা কই মাছে কাঁটার পরিমাণটা একটু বেশি মনে হয়। তবে দেশী কৈ মাছের ভুনা রেসিপি আমার কাছে অনেক লোভনীয় একটি রেসিপি। শুধুমাত্র ছেলে মেয়েদের কারণে এই লোভনীয় রেসিপি থেকে নিজেকে বঞ্চিত রাখি। আজ অনেকদিন পর আপনার পোষ্টের মাধ্যমে দেশী কৈ মাছের রেসিপিটি দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। আপনার রেসিপিটি কালারটা বেশ দারুন এসেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কৈ মাছ আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে কৈ মাছ ভুনার মজার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু রয়েছে। অনেক সুন্দর ভাবে মজার রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেশি কৈ মাছের খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু ।কালার দেখে মনে হচ্ছে খুব ঝাল হয়েছে খাবারটি এবং অনেক মজাও হয়েছে খুব সুন্দর করে কই মাছের মজাদার একটি রেসিপি আপনি ধাপে ধাপে আমাদের কাছে শেয়ার করে দেখিয়েছেন অনেক ভালো লেগেছে।

সবচে বেশি লোভ লেগেছে কোনটা দেখে জানেন আপু, দেশি কই মাছের কথা শুনে। আসলে দেশি কইয়ের যা টেষ্ট 👌👌। রান্না টা দেখতে যা লাগছে , এক প্লেট ভাত সহ যদি একটু খেতে পারতাম। আফসোস থেকে গেল আপু। দেখেই পেট ভরাতে হচ্ছে। তবে খুব সুন্দর ছিল সবকটা ধাপের উপস্থাপন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33