DIY- (এসো নিজে করি) 🐃🐄 একটি গরুর গাড়ির আর্ট\\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো গরুর গাড়ির আর্ট
  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220301_193703.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কালো মার্কার

20220301_195738.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি গরু এঁকে নিলাম।

20220301_185843.jpg

20220301_190056.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর গরুটির লেজ এঁকে নিলাম।

20220301_190148.jpg

তৃতীয় ধাপ

  • তারপর গরুর গাড়ির দুটি চাকা এঁকে দিলাম।

20220301_190744.jpg

চতুর্থ ধাপ

  • এখন গাড়ির পেছনের অংশ গুলো কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220301_191135.jpg

পঞ্চম ধাপ

  • এখন গরুটির পুরো শরীর কালো করে নিলাম।

20220301_191500.jpg

20220301_192416.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন গাড়ির মধ্যে দুজন কৃষক কে এঁকে নিলাম।

20220301_192718.jpg

20220301_193127.jpg

সপ্তম ধাপ

  • এখন কৃষক দুজনকে কালো মার্কার দিলে কালো করে নিলাম।

20220301_193230.jpg

20220301_193557.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220301_193649.jpg

20220301_193659.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে একটি গরুর গাড়ির আর্ট করেছেন আপু। এই ধরনের গরুর গাড়ি গ্রাম অঞ্চলগুলোতে আগে অনেক দেখতে পাওয়া যেত কিন্তু এখন তেমন আর দেখতে পাওয়া যায় না। ছবিটি অংকন করার প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি ছবি অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি গরুর গাড়ি তৈরি করেছেন আপু। দেখতে অনেক সুন্দর লাগতেছে। এবং প্রত্যেকটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানাই

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু।আপনার চিত্র দেখে আমি অনেক মুগ্ধ হয়ে গেলাম। আপনি মার্কার দিয়ে সুন্দর করে একটি গরুর গাড়ি চিত্র অঙ্কন করেছেন।চিত্রটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনি খুব সুন্দর করে সবকিছুর বর্ণনা করেছেন এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দারুন অংকন করেছেন গরু সহ গরুর গাড়ী টি। গাড়িটির উপর মানুষ দুটো সুন্দর হয়েছে। গ্রাম বাংলায় এমন দৃশ্য দেখা যায়। বর্তমানে তো গরুর গাড়ী দেখাই যায় না। এই ধরনের চিত্রাংকন কে সীল্ডআউট চিত্র বলে গ্রাফিক্স ডিজাইনের ভাষায়। খুবি ভাল লাগলো । ধন্যবাদ। শুভেচ্ছা।

 2 years ago 

আপনার গরুর গাড়ি আর্টটি দেখে আমিতো বুঝতেই পারেনি যে এটা আর্ট করা আমিতো মনে করেছি এটি একটি ছবি। হঠাৎ করে দেখলে বুঝার উপায় নেই যে এটি হাতে আঁকা খুবই সুন্দর এঁকেছেন আপু আমার কাছে তো অসাধারণ লাগছে। পেন্সিল দিয়ে যখন এঁকেছেন তখন দেখতে আরও বেশি ভালো লেগেছিলো রং করার পরও ভালো লাগছে। প্রতিটি ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন ভালো লাগলো আপু।

 2 years ago (edited)

গরুর গাড়ির আর্ট গুলো ছোটবেলায় অনেক করতাম তবে এখন আর তেমন একটা সময় দিতে পারি না । আপনি গরুর গাড়ির আর্ট টা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আমার কাছে ব্যক্তিগতভাবে আর্ট টা অনেক আকর্ষণীয় লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বেশ মিষ্টি একটা আর্ট। কালো মার্কার ছাড়া এত চমৎকার ফুটে উঠত না। এমন গরুর গাড়ি আমাদের গ্রাম বাংলার ঐতিহ্য। কিন্তু কালের বিবর্তনে আজ হারিয়ে গেছে মোটামুটি। সব খানে এখন আধুনিকতার ছোঁয়া। তাই আজ আপনার এই আর্ট টা দেখে মন ভরে গেল সত্যি।

বাহ আপনি তো অনেক সুন্দর করে ছবিটা অঙ্কন করেছেন।আপনার ছবি আঁকা দেখে আমার জয়নাল আবেদিনের আঁকা ছবির কথা মনে পড়ে গেল। অনেক সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

এটা একদম ইউনিক একটা চিন্তা ধারা। গভীর চিন্তা ধারা ছাড়া এত সুন্দর আর্ট নির্মাণ করা সম্ভব নয়।

অনেক চমৎকার একটা চিত্রাংকন উপহার দেওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু,এই গরুর গাড়ির অংকন বেশ দারুণ হয়েছে।আপনি খুব সুন্দর করেই এটি অংকন করেছেন। সামান্য কিছু উপকরণে এই চিত্রটি ফুটিয়ে তুলেছেন। দেখতেই অসম্ভব সুন্দর হয়েছে আপু। আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74