মাছের ফটোগ্রাফি ও সুন্দর কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।

গ্রামের সৌন্দর্য আসলেই অন্যরকম। নিরিবিলি ও খোলামেলা পরিবেশ , মনে হয় প্রাণ খুলে নিশ্বাস নেওয়ার মতো জায়গার নামই গ্রাম। আবার বলা যায় গ্রামের মানুষ একটু বেশি সহজ-সরল। তাদের জীবন বৈচিত্র্য অন্যরকম। শহরের তুলনায় গ্রাম আমার একটু বেশি ভালো লাগে। শহরের দালানকোটায় বন্দী ও অস্থির জীবন থেকে মুক্তি পেয়েছি এর থেকে বড় আনন্দ আর কিছুই নেই। যাইহোক আমার প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আজকে কিছু ভিন্নধর্মী ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১
  • নিচের ফটোগ্রাফি গুলোর মধ্যে যে মাছগুলো দেখা যাচ্ছে সেগুলো হলো রূপচাঁদা মাছ। সবগুলো মাছ আমাদের পুকুরেরই। সবগুলো মাছ যখন একত্রিত করা হয়েছে দেখতে খুব সুন্দর লেগেছে তাই আমি দেরি না করেই ফটোগ্রাফি করে ফেলি।

IMG_20220416_143239.jpg অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২
  • আমার ভাইয়া ও আমার চাচাতো ভাইয়েরা জাল দিয়ে মাছ ধরেছিল। কিছুক্ষণ পরপর উঠানের মাঝখানে রেখে যাচ্ছে আর আমি ফটোগ্রাফি করছি। 😁

GridArt_20221005_145340192.jpg অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

GridArt_20221005_145324456.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪
  • এই মাছগুলো বড় ব্রিগেড ও কাল বাউস মাছ। তারা জাল দিয়ে মাছ ধরছে এবং জোরে জোরে চিৎকার করে বলছে মাছ পেয়েছি মাছ পেয়েছি। তখন মনে মনে বলছি আমি যদি আজ ওদের ভাই হতাম তাহলে ওদের সাথে পুকুরে থাকতাম। 🙁😕

GridArt_20221005_145234058.jpg অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫

GridArt_20221005_145723941.jpg অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬
  • যাইহোক মাছগুলো ধরার পর আমার কাকি ও আম্মু মাছ কাটার জন্য সরঞ্জাম প্রস্তুত করেছে ‌‌এবং আমি ও ভাইয়েরা সবাই কাটার দৃশ্য দেখার জন্য গোল হয়ে বসে আছি।

GridArt_20221005_145250106.jpg অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

GridArt_20221005_145302864.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮
  • অবশেষে আমার ভাই ও চাচাতো ভাই চুরি এনে মাছ কাটা শুরু করে দেয়। 🤣 আর আমি তাদের ফটোগ্রাফি করতে ব্যাস্ত হয়ে পড়ি।

GridArt_20221005_145144596.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৯

GridArt_20221005_145102388.jpg

অবস্থান

  • এই ছিললো আজকের ফটোগ্রাফি গুলো ও কিছু সুন্দর মুহূর্ত। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আর ভালো মন্তব্য গুলো কাজ করার আগ্রহ আরো বাড়িয়ে দেয়।

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

বাহ গ্রামে বেশ আন্দেই আছেন আপু। বেশ সুন্দর সুন্দর সময় অতিবাহিত করেছেন আপনি। প্রাকৃিক সৌন্দর্যগুলো খুব কাছ থেকে উপভোগ করছেন। যাই হোক যখন বাবার বাড়িতে বেড়াতে যাই তখন এমন সুন্দর দৃশ্য গুলো দেখতে পাই। মাছ ধরার বেশ সুন্দর কিছু মুহূর্ত আপনি শেয়ার করেছেন এর মাছের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

জ্বী আপু গ্রামের সৌন্দর্য ও খোলামেলা পরিবেশ খুব ভালোই উপভোগ করছি আমি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ইশ আপু এইরকম টাটকা মাছ দেখতে আমার খুব ভালো লাগে।আর যদি মাছ ধরা সরাসরি পুকুর থেকে দেখতে পাই তাহলে তে কোন কথাই নাই। তাছাড়া এই রকম টাটকা মাছ খাওয়ার মজাই আলাদা।ছবিগুলো বেশ ভালো হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু এভাবে সরাসরি মাছ ধরা দেখার মজাই আলাদা আর এমন টাটকা মাছ খেতে বেশ মজা লাগে।

 2 years ago 

গ্রামের নিরিবিলি পরিবেশ সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্য যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে ।তাছাড়া শহরের বন্দি জীবন যেটা আমারও পছন্দ নয়। আপু আপনি রূপচাঁদা মাছের এবং তাছাড়া অন্যান্য মাছের দারুন ফটোগ্রাফি করেছেন। আমার কাছে রূপচাঁদা মাছ দেখতে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

কিছুক্ষণ আগেই আপনার পোস্ট ঘুরে আসলাম ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলা আসলে বেস্ট ছিল। যাইহোক আপনার মত একজন ফটোগ্রাফারের কাছে আমার ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুব ভালো লাগছে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

শহরের দালানকোটায় বন্দী ও অস্থির জীবন থেকে মুক্তি পেয়েছি এর থেকে বড় আনন্দ আর কিছুই নেই

তাহলে তো খুবই ভালো কথা শহরে দালানকোঠার বন্ধ জীবন থেকে মুক্তি পেয়ে গ্রামের সুন্দর জীবনে চলে এসেছেন। খুব সহজেই প্রাকৃতিক সৌন্দর্যগুলো কাছ থেকে দেখতে পাবেন এখন।

বর্তমান সময়ের রূপচাঁদা মাছ পুকুরে চাষ হচ্ছে এটা জেনে খুবই ভালো লাগলো। প্রত্যেকটির সাদা মাছের আকৃতি দারুন ছিল।

 2 years ago 

জি ভাইয়া গ্রামের সৌন্দর্যগুলোর কাছ থেকে দেখতে পাচ্ছি খুবই ভালো লাগছে। আর মাছগুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

 2 years ago 

মাছের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। টাটকা মাছ দেখতে আমার খুব ভালো লাগে। রূপচাঁদা মাছ পুকুরে চাষ করা যায় এটা শুনে খুব ভালো লাগলো। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই

 2 years ago 

গ্রামের পুকুর থেকে মাছ ধরা আনন্দ অনুভূতিগুলো একটু বেশি। যখন মাছ ধরে উঠনের মেঝোতে ভাগ বসানো হয় তখন আনন্দ উচ্ছ্বাসটা একটু বেশি থাকে। আপনার অনুভূতিগুলো এবং মাছ ধরার গল্পটা বেশ আনন্দদায়ক ছিল। ওই মুহূর্তে যদি আমি থাকতাম হয়তো আমিও মাছ ধরায় লেগে যেতাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেরি না করে চলে আসুন সুন্দর মুহূর্ত আবার উপভোগ করতে পারবেন আপনিও। এবং মাছ আপনার জন্য রান্না করা হবে।

 2 years ago 

আসলে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন আপনি। যেহেতু আমিও গ্রামে থাকি তাই এমন সৌন্দর্য উপভোগ করার মত সুযোগ আমিও পেয়েছি। আসলে শহরের বন্দী জীবন আমারও ভালো লাগেনা সেখানেই খোলামেলা পরিবেশ নেই।

যাইহোক আপু আপনার ভাইয়েরা বেশ আনন্দ করে মাছ ধরেছে এবং আপনি সে সুন্দর মুহূর্ত গুলোর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ভাইয়েরা মাছ কাটছে দেখে বেশ ভালো লাগছে।

 2 years ago 

জি আপা একদম ঠিক বলেছেন শহরের বন্দি জীবন একদমই ভালো লাগেনা গ্রামের খোলামেলা পরিবেশ । আমার ভাইয়েরা যখন মাছগুলো কাটছিল তখন বিষয়টা আমার ভীষণ ভালো লেগেছিল তাই আমি আপনাদের মাঝে এটি শেয়ার করলাম।

 2 years ago 

আপু মাছ হয়ে পুকুরে যাবেন না কি। তাহলে আমরা আবার জাল ফেলে তুলে আনবো। তারপর আপনার মা চাচিরা দা দিয়ে কেটে টুকরো টুকরো করবে .......হা হা হা......

 2 years ago 

না না না ,,,,এটা হতে পারে না।( সিনেমার ডায়লগ কোন সিনেমা তা মনে নেই) 🤣🤣

যাইহোক বেশ ভালো লাগলো আপনার এই মন্তব্যটি পড়ে ভাইয়া ধন্যবাদ এই সুন্দর ও মজার মন্তব্যটি কারর জন্য।

 2 years ago 

দারুন ছিল ফটোগ্রাফিগুলো প্রথম মাছ টা আমার কাছে ভালো লেগেছে, মাছ সম্পর্কে আমার তেমন কোন ধারণা নেই আজ কয়েকটি নাম জেনে নিলাম ছবিসহ। রূপচাঁদা মাছ টি দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

মাছ সম্পর্কে আমারও তেমন কোন ধারণা নেই। ছবির কয়েকটি মাছের নাম আমি আমার আম্মুর কাছ থেকেই জেনেছি। আর আপনি আমার কাছ থেকে জেনেছেন, বিষয়টি আসলেই বেশ মজার ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66297.29
ETH 2682.98
USDT 1.00
SBD 2.87