দেশি কৈ মাছ দিয়ে বেগুন ভুনা মজাদার রেসিপি \\ ১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো কৈ মাছ দিয়ে বেগুনের মজাদার রেসিপি। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220226_135231.jpg

রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণঃ

  • কৈ মাছ
  • বেগুন ও আলু কুঁচি
  • পেঁয়াজ কুচি
  • মরিচ কুঁচি
  • রসুন বাটা
  • টমেটু কুঁচি
  • হলুদের গুড়োঁ
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • লবণ ও সয়াবিন তেল

20220226_114639.jpg

20220226_114650(0).jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি কৈ মাছ গুলোর মধ্যে হোল হলুদের গুঁড়া ও লবণ দিয়ে মাখিয়ে নিলাম।

20220226_114711.jpg

দ্বিতীয় ধাপঃ

  • প্রথমে চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম পাতিলটি গরম হয়ে আসলে মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

20220226_113558.jpg

20220226_113648.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর কৈ মাছ গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম।

20220226_114719.jpg

চতুর্থ ধাপঃ

  • মাছগুলোকে ভালোভাবে ভঁজে নেওয়ার পর তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220226_115051.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন পাতিল এর মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

20220226_115137.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর পাতিল এর মধ্যে রসুন বাটা দিয়ে দিলাম।

20220226_115726.jpg

সপ্তম ধাপ

  • তারপর পাতালের মধ্যে মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

20220226_115822.jpg

অষ্টম ধাপ

  • তারপর আমি বেগুনের টুকরো ও আলু কুচি গুলো দিয়ে দিলাম ও ভালোভাবে নেড়েচেড়ে নিলাম।

20220226_115906.jpg

20220226_120029.jpg

নবম ধাপ

  • তারপর কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর এরমধ্যে টমেটোকুচি গুলো দিয়ে দিলাম।

20220226_121434.jpg

দশম ধাপ

  • এখন দুই কাপ পানি দিয়ে দিলাম ও ভালোভাবে নেড়েচেড়ে দিলাম।

20220226_122223.jpg

20220226_122259.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর ঢাকনা দিয়ে আরো কিছুক্ষণ অপেক্ষা করলাম ও রান্না হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220226_122318.jpg

এটি এখন খাওয়ার জন্য একদম উপযোগী 😋

20220226_135002.jpg

20220226_135226.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

কৈ মাছ খেতে আমার খুবই ভালো লাগে বিশেষ করে ভাজি করাটা লাস্ট কৈ মাছ খেয়েছি 1 বছর আগে এর মাঝে আর খাওয়া হয়নি আপনি দারুণভাবে বেগুনের সাথে ভুনা টি করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া গঠন মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য ও আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বেগুন দিয়ে কই মাছের মজাদার একটি রেসিপি আপনি তৈরি করেছেন। কই মাছের তরকারি খেতে অনেক ভালো লাগে। এর আগেও আমি অনেকবার এই রেসিপিটি তৈরি করেছি। খেতে অনেক সুস্বাদু হয়। আপনার রেসিপি দেখাও মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন।

শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

বেগুন দিয়ে কৈ মাছ ভুনার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। কৈ মাছ বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে, বিশেষ করে যে, কৈ মাছ গুলোর মধ্যে ডিম থাকে সেগুলো খেতে আমার কাছে অনেক বেশি সু-স্বাদু মনে হয়। আপনার এই কৈ মাছ ভুনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল এরকম রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা সত্যিই কষ্টকর। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আপনি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। এত মজাদার এবং লোভনীয় একটি কৈ মাছ ভুনা রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন।

শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

কৈ মাছ খেতে আমি অনেক ভালবাসি কৈ মাছ আমাদের গ্রাম অঞ্চলে অনেক পাওয়া যায় এটি খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে। বিশেষ করে দেশী কৈ মাছ গুলো আলু দিয়ে রান্না করলে বেশ মজাদার লাগে যাই হোক আপনি অনেক সুন্দর করে এই মাছের রেসিপি টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার রেসিপির কালারটা খুবই অসাধারণ হয়েছে। কৈ মাছ দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রন্ধন পদ্ধতি বেশ অসাধারণ। খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে রেসিপিটি উপস্থাপন করেছেন দেখে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল‌। ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

কৈ মাছের রেসিপি শেয়ার করেছেন দেখে তো জিহ্বায় জল চলে আসছে। কৈ মাছের বেগুন ভুনা রেসিপি টি কিভাবে তৈরি করেছেন সেটা প্রতিটি ধাপে সুন্দর ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু পরবর্তীতে আবার এরকম একটি লোভনীয় রেসিপি শেয়ার করে আমাদেরকে তাক লাগিয়ে দিবেন।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

গুন দিয়ে কৈ মাছ ভুনার কি অসাধারন একটি রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করার রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুবিধে হয়েছে। কৈ মাছ আমার খেতে তো ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করার রেসিপি দিও আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

কৈ মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আপনি সুন্দর করে দেশী কৈ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু বেগুন দিয়ে এরকম মাছের রেসিপি অনেক স্বাদের হয়। আপনি খুব সুন্দর করে এরকম একটি রেসিপি আমাদের মাঝে পরিবেশন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন।শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

আপনার রেসিপি দেখে সত্যি বলতে আমার একদম ক্ষুধা লেগে গেল আপু, আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। এভাবে কৈ মাছ দিয়ে বেগুন ভুনা করলে খেতে সত্যিই দারুণ লাগে আমি অনেকদিন আগে এই ভাবে খেয়েছিলাম। আপনার উপস্থাপনা খুবই সুন্দর হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেশী কই মাছ খেতে তো অসাধারণ, আমার তো খুব পছন্দের।আপনি খুব সুন্দর করে এই দেশী কই মাছ দিয়ে বেগুন ভুনা রান্না করেছেন৷ অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74