DIY- (এসো নিজে করি) রঙ্গিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি ||৷ ১০% লাজুক-খ্যাক এর জন্য🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।
    আজকে আমি কোন আর্ট, রেসিপি বা ফটোগ্রাফি পোস্ট করব না। আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আমি রঙ্গিন কাগজ দিয়ে একটি ফুলের তোড়া তৈরি করেছি।
  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এ ফুলের তোড়া টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম, এতে আপনাদের বুঝতে সহজ হবে।

GridArt_20220208_204233310.jpg

IMG-20220208-WA0011.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • পেন্সিল

IMG-20220208-WA0002.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি লাল কাগজটি গোল করে রোলের মত করে বানিয়ে নিয়ে আঠা লাগিয়ে দিয়েছি।

GridArt_20220208_202739419.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর লাল কগজে বৃত্তে এঁকে নিয়েছি।

IMG-20220208-WA0012.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি বৃত্ত গুলোকে কেচি দিয়ে কেটে নিয়েছি।

GridArt_20220208_203305034.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর বৃত্ত গুলোকে গোল করে কয়েলের মত করে কেটে নিয়েছি।

IMG-20220208-WA0006.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর এইভাবে এক পাশ থেকে বোটে বোটে গোলাপ ফুলের মত বানিয়ে নিয়েছি।

GridArt_20220208_203124459.jpg

ষষ্ঠ ধাপ

*এরপর আরো একটি কাগজ দিয়ে আমি একটি বল বানিয়ে নিয়েছি।

IMG-20220208-WA0003.jpg

সপ্তম ধাপ

  • এরপর বলের সাথে আমি লম্বা গোল রোলের মত কাগজটি লাগিয়ে নিয়েছি।এবং গোলাপ ফুল গুলো লাগানো শুরু করেছি আঠা দিয়ে।

IMG-20220208-WA0001.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি সবগুলো ফুল লাগানো শেষ করেছি।

IMG-20220208-WA0011.jpg

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের তোড়া টি এখন সম্পুর্ন তৈরি।

IMG-20220208-WA0017.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই পোস্ট টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টে দেখার জন্য পড়ার জন্য ❣️❣

Sort:  
 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের সুন্দর তোড়া তৈরি করলেন দেখে আমার খুবই ভালো লাগলো। মনে হচ্ছে সত্যি কারের ফুল। আপনার দক্ষতা যত দেখছি তত মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে রঙ্গিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি করেছেন দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

রঙিন কাগজের সাহায্যে গোলাপ ফুলের তোড়া তৈরি অসাধারণ হয়েছে ।আর আপনি খুবই দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। ধাপগুলো পর্যাক্রমে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ❀ ফুল তৈরি অনেক সুন্দর একটি শিল্প।আপনি অনেক বুদ্ধিমত্তার সাথে এবং সৃজনশীলতার মধ্য দিয়ে পোস্টি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার পোস্টের জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি বরাবরই কিছু না কিছু চমক প্রদর্শন করেন। আজকে আপনার ফুলের তোড়ার টি ছিল আমার কাছে একটি চমকপ্রদ। সত্যি খুব সুন্দর করে আপনি রঙিন কাগজ দিয়ে ফুলের তোড়া তৈরি করেছে। আর এত সুন্দর ফুলের তোড়া মাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য

শুভকামনা রইল আপনার জন্য 🙂

 3 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই গোলাপ ফুলের তোড়াটি বেশ দারুণ দেখাচ্ছে।গোলাপ ফুলগুলো তৈরি করতে কিছুটা সময় ব্যয় হয়,আর এটি খুবই কষ্টসাধ্য ব্যাপার।আপনার এই ফুলের তোড়াটি অনেক সুন্দর হয়েছে আর আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে আপু এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই অনেক সময় ও পরিশ্রম প্রয়োজন হয়েছিল। ধন্যবাদ আপনাকে আপু মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। দেখতে বেশ ভালো লাগছে। আমাদের মাঝে খুব চমৎকার ভাবে ধাপসমূহ উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago (edited)
অসাধারণ অনেক সুন্দর একটা ফুল তৈরি করেছেন। আমার কাছে ফুলটি অনেক সুন্দর লেগেছে। এবং ফুলের প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আসলে আপনি যে ফুলটি তৈরি করেছেন তার প্রশংসার দাবিদার আপনি। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো আমার পক্ষ থেকে।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দারুন একটি ফুলের তোড়া তৈরি করেছেন। আমার কাছে খুবই সুন্দর লেগেছে এটি। লাল রংয়ের হওয়ার কারণে আরো ভালো ভাবে এটি ফুটে উঠেছে। তৈরি করা যেমন সহজ তেমন দেখতেও সুন্দর। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল 💕

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য 🙂🙂

 3 years ago 

আপু আপনি দেখছি খুব দারুণ ভাবে একটি ফুলের তোড়া তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে অসাধারণ ভাবে ধাপে ধাপে অসম্ভব সুন্দর এই ফুলে তোড়া তৈরি করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য 🙂

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58