আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা- ২২ | আমার জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবার উপর শান্তি বর্ষিত হোক

আমার বাংলা ব্লগের চলিত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমিও উপস্থিত হলাম। প্রতিযোগিতাটি হল প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি শেয়ার করা। প্রথমে ধন্যবাদ জানাই আমাদের ফাউন্ডার দাদাকে আমার বাংলা ব্লগকমিউনিটিটি কমিউনিটি খোলার জন্য। যার জন্য আমরা আমাদের মাতৃভাষায় ব্লগিং করতে পারছি। আসলে নিজের ভাষায় মনের ভাবগুলো প্রকাশ করা যায় অন্য কোন ভাষায় তা কখনো সম্ভব না। আর সাথে সকল এডমিন মডারেটরদের ধন্যবাদ জানাই যারা প্রতিনিয়ত আমাদের সাহায্য করে যাচ্ছেন । যেকোনো সমস্যার সম্মুখীন হলে ই তারা খুব সুন্দর ভাবে আমাদের বুঝিয়ে দিচ্ছেন।

আজকে আমি আমার প্রথম মোবাইল পাওয়ার অনুভূতিকে ঘিরে কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করব। সবাই চায় তার নিজস্ব একটি মোবাইল থাকুক। যেমনটা আমি ছোট থেকেই স্বপ্ন দেখতাম। যে আমার একটা মোবাইল ফোন হবে আমি আমার ফ্রেন্ডের বলবো এটা আমার ফোন। আসলে নতুন নতুন মোবাইল পাওয়ার অনুভূতি একটু ভিন্নধর্মীই হয়। যদিও এখন যে নিজের মোবাইল ফোন আছে এটা নিয়ে তেমন কোন ফিল হয় না। কিন্তু প্রথম অনুভূতির কথা মনে পড়লেই কেমন যেন ভাল লাগা কাজ করে।

20220521_113757.jpg আমার তোলা ছবি (Device: Redmi 7 Pro)

আমি যখন ক্লাস ফাইভ এ পড়ি তখনই ঘরে এন্ড্রয়েড ফোন আসে। আব্বু বিদেশ থেকে পাঠিয়েছিল সেটি। কিন্তু সেটা আমার একান্ত নিজের ছিল না। অর্থাৎ ঘরের জন্যই পাঠিয়েছে। সেখানেই আব্বুর সাথে ভিডিও কলে কথা বলতাম আমরা সবাই। সেই ফোনটা আমার একান্ত নিজের না হলেও সারাদিন আমার এবং আমার বোনের কাছেই থাকতো। ফ্রেন্ডের সাথে কথা বলা মুভি দেখা সবকিছুই ওই মোবাইলেই ছিল। ‌ কিন্তু সব সময় নিজের একান্ত একটি ফোন পাওয়ার আকাঙ্ক্ষা আমার থাকতো। যদিও কখনোই ঘরে এ কথা বলার সাহস আমি পাইনি। কারণ আমি জানি আমার ভাই এবং আম্মু যখন মোবাইল চালানোর উপযুক্ত ভাববে তখনই আমাকে দিবে।

mobile-605422__480.jpg
উৎস

অবশেষে আমার এসএসসি পরীক্ষা শেষ হলো । ২০২০-এ ফেব্রুয়ারিতে আমার পরীক্ষা শেষ হয় । এবং ২০২০ এর মার্চ মাসে বাংলাদেশে প্রথম করোনাভাইরাস সনাক্ত করা হয়। যেহেতু লকডাউন তাই ভাইয়া বাড়িতে চলে আসে। ভাইয়া দেখল আমার পড়ালেখা আপাতত নেই। আমার তেমন সময়ও কাটে না। হঠাৎ একদিন ভাইয়া আমাকে জিজ্ঞেস করল তোর ফোন লাগবে? আমি কিছু না বলেই মুচকি হাসি দিলাম। আর কিছু বলার প্রয়োজনও নেই। আমার এখনো মনে আছে মার্চ মাসের ২০ তারিখে আমার ভাইয়া আমার জন্য ফোন নিয়ে আসে। আমার খুশির যেন কূলকিনার নেই।

smartphone-2354157_1280.jpg

উৎস

নিজের একান্ত ফোন পেয়ে সেদিন রাতে আমার ঘুম যেন আসেই না। মোবাইল হাতে নিয়ে জিজ্ঞেস করি নিজেকে, এটা কি আমার ফোন? 😁
হেডফোন বা ব্লুটুথ লাগিয়ে গান গজল শুনতে আমার ভীষণ ভালো লাগে। আমি এখনো ব্লুটুথ লাগিয়ে আট করি । ভালোই লাগে আমার। মোবাইল পাওয়ার কয়েক মাস পর থেকেই আমি স্টিমিটে কাজ শুরু করি। যাই হোক এখন পর্যন্ত কিছুই ভালই চলছে। প্রথম প্রথম আম্মু বকা দিত মোবাইল নিয়ে আমি সময় নষ্ট করি। তারপর কাজ শুরু করার পর ব্লগ করেই দিন যাচ্ছে। এখন আর অন্য কোন সাইটে ( ফেইসবুক, ফ্রেন্ডের সাথে আড্ডা মুভি নাটক ইত্যাদি ) সময় দেওয়া হয় না। সামান্য নিউজ দেখি।সেই প্রথম প্রথম সময়মতো মোবাইল চার্জে দেওয়া আমার মিস হতো না । সে কি যত্ন করা হতো। আর এখন রেসিপি করার জন্য হলুদ মরিচের সাথে মিশিয়ে নিতে হয়। 🤭🤭

phone-7102305__480.jpg

উৎস

যাইহোক প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি খুব ভালোই ছিল। আসলে পুরো ভাল লাগা লিখে প্রকাশ করা যায় না। আরেকটা কথা বলতে চাই মোবাইলের ভালো খারাপ দুটো দিকই আছে। আমাদের সকলের উচিত এই প্রযুক্তিটি খারাপ কাজে ব্যবহার না করে আমাদের উন্নতির কাজে ব্যবহার করে সামনে এগিয়ে যাও। আমার যতটুকু সম্ভব আমি আপনাদের বোঝানোর চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। ইনশাল্লাহ পরবর্তীতে নতুন কোনো বিষয় নিয়ে উপস্থিত হব। সে পর্যন্ত ভালো ও সুস্থ থাকার চেষ্টা করবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

আপনার জীবনে প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি পড়ে বেশ ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন অনুভূতিগুলো। যেকোনো জিনিসই প্রথম পাওয়ার আনন্দ অন্যরকম হয়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমাদের করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

একটা জিনিস ভালো লাগল যে এখানে অনেকের ফোন এসেছে পরীক্ষা দেওয়ার পর বাহ রেজাল্ট দেওয়ার পর। আপনার এবং আমার ফোন কেনার সময় প্রায় এক ঐ ২০২০ এর মার্চ মাসে। আপনার প্রথম ফোনের অনূভুতি টা জানতে পেরে ভালো লাগল।। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেয়াল করেছি অনেকের ফোন এসেছে পরিক্ষার পর

 2 years ago 

আপু আপনার প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতিটি জানতে পেরে খুবই ভালো লাগলো। আপনার পরীক্ষা শেষে অবসর সময়ে যখন সময় কাটছিল না। তখন আপনার ভাইয়া আপনাকে মোবাইল কিনে দেয় এবং আপনি কতটা খুশি ছিলেন এক সাইডে ছিলেন তারা শুনে আমারও খুবই ভালো লাগছে।

 2 years ago 

আসলেই সেই অনুভুতি বুঝানোর মতো নয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মোবাইল পাওয়ার অনুভূতি খুব সুন্দর করে আমাদের মার তুলে ধরেছেন। আসলে আপনার অনুভূতিগুলো পড়ে খুব ভালো লাগলো। প্রথমে যে কোন জিনিস পাওয়ার অনুভূতি অন্যরকম হয়ে থাকে। চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জি ভাইয়া ভালো লাগলো আপনার এই মন্তব্য পড়ে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63117.29
ETH 2601.03
USDT 1.00
SBD 2.76