একটি পরী প্রজাপতির সাথে খেলার দৃশ্য 🧚‍♂️🧚‍♀️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

সাদা কালো আর্ট গুলো আমার একটু বেশি পছন্দ। এই আর্ট গুলো করতে আমার একটু বেশিই ভালো লাগে। যাই হোক আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো সাদা কালো পরীর চিত্র অঙ্কনআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

GridArt_20220820_153115509.jpg

20220818_203837.jpg

GridArt_20220820_153009754.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • রং

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি পরীর মুখের স্কেচ তৈরি করলাম। তারপর পরীটির শরীরের কিছু অংশ একে নিলাম।

GridArt_20220820_152730648.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন পরের সামনে ছোট্ট একটি প্রজাপতি এঁকে নিলাম। এবং পরীটির পিছনে বড় দুটো দানা দিয়ে দিলাম।‌

GridArt_20220820_152747794.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন মার্কার দিয়ে পরীটিকে পুরো কালো করা শুরু করলাম। পরীটির পুরো শরীর কালো করে নিলাম ও ডানার কিছু অংশ কালো করে নিলাম।

GridArt_20220820_152830254.jpg

‌ চতুর্থধাপ

  • এখন পরীটির পুরো ডানা কালো করে নিলাম এবং পরিতির সামনের প্রজাপতিটি কে লাল রং দিয়ে রং করে নিলাম।

GridArt_20220820_152935177.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220818_203455.jpgGridArt_20220820_153033138.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

এই আর্ট গুলো করতে আমার একটু বেশিই ভালো লাগে

এত সুন্দর চিত্র অঙ্কন করতে একটু বেশি সময় লাগবে এটাই তো স্বাভাবিক।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে একটি পরী একটি প্রজাপতি হাতে বসে থাকার চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে চিত্র অঙ্কন হল কল্পনা শক্তির বহিঃপ্রকাশ।

 2 years ago 

আসলে আপনার মন্তব্য দেখলেই যে কেউই খুশি হবে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আশা করি সব সময় সাপোর্ট করবেন।

 2 years ago 

একটি পরী প্রজাপতির সাথে খেলার দৃশ্য টি অসাধারণ হয়েছে আপু। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন পুরো বিষয় টি। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন ।

 2 years ago 

একটি পড়ি প্রজাপতির সঙ্গে খেলার দৃশ্য আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করছেন । আসলেই আপনার অংকনটি দেখতে চমৎকার লাগছে ।আপনি অনেক সহজেই আমাদেরকে পরি ও প্রজাপতির খেলার দৃশ্য কিভাবে আঁকতে হয় শিখিয়ে দিয়েছেন।

 2 years ago 

আপনাদের কিছু শিখাতে পেরেছি এটাই ভালো লাগছে।ধন্যবাদ মতামত প্রকাশ করার জন্য ।

 2 years ago 

আপনার চিন্তাভাবনাটা খুবই ইউনিক এবং সেই ইউনিক চিন্তা ভাবনাকে আর্ট করে আমাদের সাথে তুলে ধরেছেন যথাযথ বর্ণনার মাধ্যমে, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

একটি পুরী প্রজাপতির সাথে খেলা করছে তার দৃশ্য চিত্র অংকন চমৎকার হয়েছে আপু। দেখে মুগ্ধ হলাম। শুরু থেকে শেষ পর্যন্ত চিত্র অংকন প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

যাক আমার চিত্র দেখে মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো ধন্যবাদ আপু এই সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

একটি পরী ও প্রজাপতির সুন্দর মুহূর্তের চিত্রাংকন করলেন। আপনার চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো।

 2 years ago 

আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এটাই অনেক ভাইয়া ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর প্রতিভা দেখে আমার বেশ ভালো লাগলো। খুবই সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। পরির দৃশ্যটা আমাকে মুগ্ধ করছে। আরো মুগ্ধ করেছে প্রজাপতি তার হাতে দেখে।

 2 years ago 

আপনার মন্তব্য গুলো বেশ ভাললাগে ভাইয়া ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা সাদাকালো পরির চিত্র অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে চিত্রটি অংকন করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার ক্যাপশনে কিছুটা ভুল আছে ঠিক করে নিয়েন। তবে আপনার আর্ট দেখে অনেক ভালো লাগলো একটি পরী প্রজাতির সাথে খেলা করছে দৃশ্যটি অসাধারণ ছিলো।

 2 years ago 

ভুল ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি প্রজাপতির সাথে পরীর খেলার দৃশ্য অঙ্কন করেছেন। আপনার পরিটি মনে হচ্ছে একটু রোগা😁। খুব সুন্দর ছিল আর্ট টি। প্রজাপতি থেকে লাল রং করাতে বেশ সুন্দর লাগছে।

 2 years ago 

ভিটামিনের অভাব আপু। পাঠিয়ে দিন😉।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88