||ডিম দিয়ে মিষ্টি কুমড়ার ফুলের মজাদার রেসিপি😋। ১০ %প্রিয় লাজুক খ্যাক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ডিম দিয়ে মিষ্টি কুমড়ার ফুলের মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। প্রায় সময় আমার আম্মু এটি করে,বাসার সবাই মজা করে খায়।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220316_142255892.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কুমড়োর ফুল
  • ডিম
  • লবন
  • টমেটো
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • তেল

GridArt_20220316_140431194.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি একটি পাতিলে তেল দিয়ে দিলাম।

IMG-20220316-WA0007.jpg

দ্বিতীয় ধাপঃ


তেল গরম হলে আমি তাতে পেঁয়াজ কাঁচামরিচ কুচি দিয়ে দিব।

IMG-20220316-WA0003.jpg

তৃতীয় ধাপ:


এরপর আমি হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া,জিরে গুঁড়া,লবণ দিয়ে দিব।এবং নেড়েচেড়ে দিব ভালো ভাবে।

20220307_115334.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর আমি টমেটো দিয়ে দিব।

20220307_115348.jpg

পঞ্চম ধাপ:

  • টমেটো গুলো সিদ্ধ হলে আমি তাতে কুমড়োর ফুলগুলো দিয়ে দিব ।

GridArt_20220316_141804893.jpg

ষষ্ঠ ধাপঃ

  • কিছুক্ষণ ফুল গুলো ভালোভাবে নেড়েচেড়ে আমিন্ডিম দিয়ে দিব ।

GridArt_20220316_141950524.jpg

সর্বশেষ ধাপ:

  • এরপর পর হয়ে এলে আমি চুলা থেকে নামিয়ে নিব।

20220307_120159.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি

IMG-20220316-WA0010.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আপু আপনার রেসিপি দেখেতো ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় মায়ের হাতে এই রেসিপিটি খেতাম। কিন্তু এখন এই রেসিপিটি খুবই মিস করি। অনেক দিন হয় খাওয়া হয়না। এই ডিম দিয়ে কুমড়ো ফুল খুবই মজার। এটা খেতে অনেক বেশি সুস্বাদু আপনার রেসেপিটি খুবই ভালো লাগছে আমার কাছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া আমিও এটা আমার আম্মুর কাছ থেকে শিখেছি।আমার কাছেও এটা খেতে খুবই ভালো লাগে।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু, ডিম দিয়ে মিষ্টি কুমরার ফুলের রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে, রান্নার কালার অনেক সুন্দর হয়েছে আপু, দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে, অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে আমার খুবই ভালো লেগেছে। রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়া মজাদার একটি রেসিপি আপনি তৈরি করেছেন আপু। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া অনেক সুস্বাদু ছিল।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়ার ফুলের মজাদার রেসিপি দেখে লোভ লেগে গেলো। মিষ্টি কুমড়ার ফুল আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনি একদম ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন আপু। ডিম দিয়ে মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

মিষ্টি কুমড়ো ফুলের বড়া খেয়েছি কিছুদিন আগে। তবে এই রেসিপি কখনো খাওয়া হয় নাই। তবে যেহেতু মিষ্টি কুমড়ো ফুলের বড়া মজা লাগে সেহেতু এই রেসিপিটি ও নিঃসন্দেহে মজাদার হয়েছে। ভিন্নধর্মী রেসিপির জন্য অনেক ধন্যবাদ প্রিয় আপু। ❣️

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার তৈরি আজকের ডিম দিয়ে মিষ্টি কুমড়ার ফুলের এই রেসিপি দারুণ স্বাদের হয়েছে। আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে। দারুণ ভাবে আপনি উপস্থাপনা করেছেন। ধাপে ধাপে সুন্দর করে রেসিপিটি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

জি ভাইয়া মিষ্টি কুমড়া ফুলের রেসিপি আসলেই মজাদার।একবার করে দেখতে পারেন।খেতে যেমন মজা করতে ও তেমন সময় কম লাগে।

 2 years ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়া ফুলের মজাদার রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। এই ধরনের রেসিপি তৈরি করে অনেকদিন যাবত খাওয়া হয়না ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। মিষ্টি কুমড়োর ফুল আমি কখনো খাইনি। তবে শুনেছি এটি খেতে নাকি অনেক সুস্বাদু হয়। আপনার রেসিপি দেখে আসলে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। রেসিপির কালারটা অসাধারণ এসেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর এবং সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়ার ফুলের মজাদার রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.024
BTC 51981.11
ETH 2334.35
USDT 1.00
SBD 1.97