DIY- (এসো নিজে করি) একটি ল্যাম্প লাইটের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago

❣️❣️হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

  • আলহামদুলিল্লাহ গত কয়েক দিনের তুলনায় আজকের আবহাওয়া অনেক শীতল। কয়েক দিনের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় চারিদিকে অসুস্থতার সংখ্যা বেড়ে গেছে। যাই হোক সকলের সুস্থতা কামনা করি।

  • আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি ল্যাম্প লাইটের পেইন্টিংআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

GridArt_20220718_091512435.jpg

GridArt_20220718_091315767.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • অ্যাক্রলিক রং
  • তুলি ও টেপ

20220718_192835.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে টেপ দিয়ে নিচের ছবির মতো করে কাগজে লাগিয়ে নিলাম।

20220712_114053.jpg

20220712_114408.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর রং ও তুলির সাহায্যে সামান্য রং করে নিলাম।

20220712_114941.jpg

20220712_120449.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর মাঝখানে লাইটের আলো বোঝানোর জন্য সামান্য রং করলাম।

20220712_121010.jpg

চতুর্থ ধাপ

  • এখন মাঝখানের টেপগুলো উঠিয়ে নিলাম।

20220712_121241.jpg

20220712_121327.jpg

পঞ্চম ধাপ

  • তারপর নিচে সামান্য ঘাসপাতা এঁকে নিলাম।

20220712_121914.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন একটি গাছের ডাল ও ডালে একটি ল্যাম্পলাইট এঁকে নিলাম।

20220712_123137.jpg

সর্বশেষ ধাপ

  • এখন লাইটটিবকিছুটা রং করে নিলাম ও চারিপাশের টেপগুলো উঠিয়ে নিলাম। সর্বশেষ নিচে চমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20220718_091445511.jpg

GridArt_20220718_091347111.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

আপু আপনার ল্যাম্প লাইটের পেইন্টিং পোস্টটি আমার কাছে দারুন লেগেছে। আপনি দক্ষতার সাথে প্রতিটা ধাপের উপস্থাপনা দারুন ভাবে সম্পন্ন করেছেন যা সত্যিই প্রশংসার দাবি রাখে।

 2 years ago 

সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাদের এদিকের আবহাওয়া এখনও গরম।
আপনি খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে কালার কম্বিনেশনটা খুবই সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আশা করি খুব দ্রুতই আপনাদের আবহাওয়া ঠান্ডা হয়ে যাবে 😊।

যাইহোক আপনার মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা জানাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে জল রং দিয়ে একটি ল্যাম্প লাইটের পেইন্টিং করেছেন। আসলে জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো আমার কাছে খুব ভালো লাগে। আপনার আর্টিস্ট দেখে সত্যি খুব ভালো লাগলো। এত অসাধারণ আর্টিস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌‌।

 2 years ago 

সুন্দর মন্তব্য গুলো দেখতে খুবই ভালো লাগে আমার। সুন্দর মন্তব্য গুলো দেখলে আরো অনুপ্রাণিত হই। যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ,ল্যাম্প লাইটের পেইন্টিংটি খুব সুন্দর হয়েছে আপু।আমার কাছে খুব ভালো লেগেছে,ধাপগুলো ভালো ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমাকে এমন উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভালোবাসা নিও আপু ।

 2 years ago 

একটি ল্যাম্পলাইট তথা রাত্রি কালীন দৃশ্যের খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটেছে

 2 years ago 

আমি চেষ্টা করেছি আমার এই চিত্র অংকটি আপনাদের মাঝে সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ল্যাম্প লাইটের পেইন্টিং অঙ্কন করেছেন। খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনার ল্যাম্প লাইট এর পেইন্টিং। আমাদের সাথে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এমন উৎস মূলক মন্তব্য দেখতে খুবই ভালো লাগে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে একটি ল্যাম্প লাইটের পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অংকিত এই ল্যাম্পলাইটের পেইন্টিংটি দেখতে খুব চমৎকার দেখাচ্ছে। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর সুন্দর অংকন আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50