এক্রাইলিক রং দিয়ে গ্রামীণ প্রকৃতির পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago

❣️হ্যালো বন্ধুরা ❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন।
সকলের জন্য সুস্থতা কামনা করছি। যদিও চারদিকে সবাই অসুস্থ, সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো এক্রাইলিক রং দিয়ে গ্রামীণ প্রকৃতির পেইন্টিং । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে।

চলুন শুরু করা যাক 🙂

GridArt_20220729_095123757.jpg

GridArt_20220729_095137224.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • এক্রাইলিক রং
  • তুলি
  • টেপ

20220712_100554.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি ঘর, রাস্তা‌ ও একটি গাছের কিছু অংশ এঁকে নিলাম।

20220707_200025.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন রং ও তুলির সাহায্যে আকাশটা নীল রং ও সামান্য মেঘ এঁকে নিলাম।

20220707_200443.jpg

20220707_200943.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর ঘরটির রং করে নিলাম এবং ঘরের সামনের অংশকে সবুজ ঘাসে পরিণত করলাম।

20220707_202832.jpg

IMG-20220712-WA0031.jpg

চতুর্থ ধাপ

  • এখন ঘরটির পাশে কয়েকটি গাছ এবং ঘরের দূরবর্তীতে কয়েকটি গাছ এঁকে নিলাম।

IMG-20220712-WA0032.jpg

পঞ্চম ধাপ

  • তারপর রাস্তার পাশে গাছটিকে রং করলাম এবং রাস্তাটির মধ্যে সামান্য হলুদ রঙ দিয়ে দিলাম।

20220707_210104.jpg

20220708_113156.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ কাগজের টেপ সরিয়ে নিলাম এবং নিচে আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20220729_095020381.jpg

GridArt_20220729_095057500.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

এক্রাইলিক রং দিয়ে গ্রামীণ প্রকৃতির পেইন্টিং দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি তো দেখছি খুব সুন্দর ভাবে এই গ্রামীন প্রাকৃতিক পেইন্টিং অঙ্কন করেছেন। আমাদের সাথে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Keep our home safe.🛡🤝🌎🌍🌏

 2 years ago 

আপনি খুবই সুন্দর পেইন্টিং করেছেন। এ ধরনের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখতে আমার খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

গ্রামীণ প্রকৃতির পেইন্টিং গুলো আসলে আমার কাছেও খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত টি প্রকাশ করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য ।❣️

 2 years ago 

খুব সুন্দর একটি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ছোটবেলায় এরকম চিত্র আমি অনেক দেখেছি। আমার কাছে বেশ ভাল লাগত এগুলাতে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্রামীণ প্রকৃতি আসলেই সবাইকে মুগ্ধকরতে বাধ্য করে। সত্যি বলতে আসলে আমরা ছোটবেলায় এমন দৃশ্য বেশি অংকন করতাম।

ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য শুভকামনা।

 2 years ago 

গ্রামীন প্রাকৃতিক খুবই সুন্দর একটি দৃশ্য আপনি পেইন্টিং করেছেন। দৃশ্যটি দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে ঘর দেখতে আমার কাছে বেশি ভালো লাগছে এবং আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই পেইন্টিং এর ঘরটি ও গাছটি আমার কাছে ভালো লেগেছে। এই মিল দেখে খুবই ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে একটি গ্রামীন প্রকৃতির পেইন্টিং করেছেন খুবই সুন্দর পরিবেশ চারদিকে। খুব সুন্দর করে কুরেঘরগুলো এঁকেছেন। আর গাছটিও যথেষ্ট ভালো হয়েছে আপনি কি অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে আপু আমার কাছেও গাছটি একটু বেশি ভালো লেগেছে। অপু সুন্দর মন্তব্য করে সাপোর্ট করার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামীন পরিবেশের খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন আপনি। আমার কাছে দারুণ লেগেছে আপনার অংকন টি। কালার কম্বিনেশন খুবই সুন্দরভাবে করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহ মূলক মন্তব্যটি করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। শুভেচ্ছা শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।❣️🥰

 2 years ago 

এরকম প্রাকৃতিক দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আপনি আজকে গ্রামীণ প্রকৃতির একটি সুন্দর পেইন্টিং করেছেন। অনেক সুন্দর লাগছে আপনার পেইন্টিংটি। বিশেষ করে গাছ গুলো আসলেই দেখতে চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

৯০% মানুষের কাছেই প্রাকৃতিক দৃশ্য গুলোই ভালো লাগে। আমার কাছেও প্রাকৃতিক দৃশ্য ও ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে এক্রাইলিক রং দিয়ে গ্রামীণ প্রকৃতির পেইন্টিং করেছেন। দেখে আমার ভীষণ ভালো লেগেছে। অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পেন্টিং কি আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

খুবই চমৎকার একটি গ্রামীন প্রকৃতির পেইন্টিং অঙ্কন করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। গ্রামীন প্রকৃত এই পেইন্টিং দেখলেই বোঝা যায় আসলে গ্রামীণ প্রকৃতি কতটা সুন্দর। এত চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে আপনাদের মাঝে এই চিত্রটি তুলে ধরার জন্য। আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্য করার জন্য শুভকামনা জানাই ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 67292.64
ETH 3242.50
USDT 1.00
SBD 2.64