📸ফটোগ্রাফিঃ আমার করা কয়েকটি ফটোগ্রাফি 🌺

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।

  • প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। সে সংরক্ষিত ফটোগ্রাফি গুলোর থেকে আজকে কিছু আপনাদের মাঝে শেয়ার করলাম।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১

  • এ সময়ে খাল বিল পুকুরে বিভিন্ন ধরনের শাপলায় ভরপুর। জলজ উদ্যানে সাদা শাপলা ও বিভিন্ন রঙের শাপলা দেখতে ভালই লাগে। শাপলার ডাটা ভাজি এবং রান্না করে খাওয়া যায়। একদিন আমার চাচাতো ভাই শাপলা নিয়ে আসলে তার থেকে একটি ফুল নিয়ে আমি ফটোগ্রাফি করে ফেলি।

GridArt_20220826_153033761.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

GridArt_20220826_183158711.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

  • ফুল খুব সহজেই যে কাউকেই আকৃষ্ট করে। পৃথিবীতে শ্রেষ্ঠ উপহার হিসেবে ফুলকেই বলা যায়। নিচের ফুল তিনটি হল চিচিঙ্গা, করলা ও তেলা কচু বা কলা কচু ফুল। ফুলগুলো আমার বেশ ভালো লেগেছিল তাই এর ফটোগ্রাফি করলাম।

GridArt_20220826_122437008.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪

GridArt_20220826_122339501.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫

GridArt_20220826_122313352.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬

  • নিচের ফটোগ্রাফি দুটি হল লবণ ও মরিচের গুঁড়ো মিশ্রণে পেয়ারা। এমন ফটোগ্রাফি দেখলে সবার জিভে পানি চলে আসবে😛।

GridArt_20220826_152923806.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

GridArt_20220826_152955292.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

  • এই ফটোগ্রাফিটিও কম লোভনীয় নয়। আম খেতে কেনা ভালোবাসে। তবে এই ফটোগ্রাফির পিছনে একটা গল্প আছে। এটি অনেক আগের ফটোগ্রাফি। কাঁচা আম যখন গাছে ঝুলতো। তখন রমজান মাস ছিলো। আমার চাচাতো ভাই আমাদের উঠোনে রৌদে এই আম মাখা রেখে যায়। আমি ছিলাম রোজা। এই আম মাখা চোখের সামনে দেখছি কিন্তু ছুঁতে পারছিনা। আমার অবস্থা কেমন ছিলো আর বলার প্রয়োজন নেই। 🥺

GridArt_20220826_152817350.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৯

  • নিচের ফটোগ্রাফি দুটো হলো তুষের আগুনের। গ্রামে এভাবে তুষে আগুন জ্বালানো হয়৷ আমি যখন ফটোগ্রাফি করতে গেলাম আগুনের তাপে আমার হাত ও মোবাইল গরম হয়ে গিয়েছিলে। যাইহোক আমার ২টি পছন্দের ফটোগ্রাফি।

GridArt_20220826_152838909.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ১০

GridArt_20220826_152858444.jpgঅবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

এই ছিল আমার আজকের ফটোগ্রাফিগুলো। আশা করি আপনাদের কাছেও আমার আজকের এই ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। কোন ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

মাশাআল্লাহ আপু চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শাপলা ফুল বন্যায় হতো প্রচুর আমাদের এলাকায়। কিন্তু দুই বছর হলো দেখা যাচ্ছে না। শাপলার ডাটি ভাজি খেতে‌ বেশ ভালো লাগে।আর আমের কথা কি বলবো দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো।লবণ ও মরিচের গুঁড়ো মিশ্রণে পেয়ারা খাওয়ার দৃশ্য টা লোভনীয় ছিল। সবমিলিয়ে ছবিগুলো অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

শাপলার ডাটা ভাজি করে খেতে ও রান্না করে খেতে খুবই ভালো লাগে। ‌ ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই খুব লোভ লাগছে 🥺। এমন ফটোগ্রাফি কিন্তু শেয়ার করা উচিত না। জিভে জল চলে এসেছে আম এবং পেয়ারার ফটোগ্রাফি গুলো দেখে। প্রথম শাপলা ফুলের ফটোগ্রাফিতে বেশ ভালো লাগলো। অনেকদিন ধরে এরকম শাপলা ফুল সামনাসামনি দেখা হয় না। এছাড়াও আগুনের ফটোগ্রাফি গুলো দেখে তো আমি অবাক হয়ে গেলাম। এত নিখুত ভাবে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন।

 2 years ago 

আপনার এই গঠনমূলক মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার পোস্টের ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। শাপলা ফুল ও আগুনের লেলিহান শিখা দেখতে দারুন লেগেছে। এছাড়াও প্রতিটি ফটোগ্রাফি খুবই মনোমুগ্ধকর ছিল। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আগুন ও শাপলা ফুলের ফটোগ্রাফি আমার একটু বেশি ভালো লেগেছে।মিল দেখে ভালোই লাগলো।

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সবসময় খুব ভালো লাগে। শাপলা ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। এবং সবশেষে আগুন এ ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু আর ফটোগ্রাফি গুলো দেখার জন্য এই সুন্দর মন্তব্যটি করে পাশে থাকার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আম এবং পেয়ারা সত্যি অনেক লোভনীয় ছিল। আগুনের ফটোগ্রাফিটি আমার সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে দিদি। কিন্তু প্রথম ফটোগ্রাফি বেশি ভালো লাগলো আমার। আমার নিজেরও অনেক ভালো লাগে ফটোগ্রাফি করতে । ভালো থাকুন।

 2 years ago 

জি আপু প্রথম ফটোগ্রাফি আমারো বেশ ভালো লেগেছে তাইতো এটি সবার প্রথমে স্থান পেয়েছে।

 2 years ago 

আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। আমার কাছে সাদা শাপলা ফুল খুবই ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার ছিল। একে একে আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছেও সাদা শাপলা বেশ ভালো লাগে। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর ও উৎসাহমূলক মন্তব্যটি করে পাশে থাকার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল বিশেষ করে শাপলার ফটোগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে অনেক ধন্যবাদ আপনাকে এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

শাপনার ফটোগ্রাফিটি আমারো বেশ ভালো লেগেছে। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি কিন্তু অনেক চমৎকার ফটোগ্রাফি করেন আপনি ইচ্ছে করলে অনেক দক্ষ মাপের একজন ফটোগ্রাফার হতে পারবেন বলে আশা রাখি। ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুল এবং আগুনের স্ফুলিঙ্গ অনেক বেশি আকর্ষণীয় ছিল।

 2 years ago 

আপনার এই মতামতটি দেখে বেশ ভালো লেগেছে আমার ধন্যবাদ আপনার জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

আমাদের জাতীয় ফুল হলো শাপলা ফুল। আমাদের গ্রামীন এলাকায়ও পুকুরে এ ধরনের শাপলা ফুটে থাকতে দেখা যায়। আপনার সব কয়টি ফটোগ্রাফির মধ্যে আমার কাছে শাপলা ফুলের ফটোগ্রাফিটি সবচাইতে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আমার নিজের কাছেই এই শাপলা ফুল টা একটু বেশি ভালো লেগেছে তাই এই ফটোগ্রাফিটি আমি সবার প্রথমে স্থান দিয়েছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41