DIY- (এসো নিজে করি) একটি গাছের ঢাল ও চেরি ফলের চিত্র অঙ্কন \\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ☺️☺️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি গাছের ঢাল ও চেরি ফলের চিত্র অঙ্কনআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

GridArt_20220315_182527236.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল রং
  • রাবার

IMG-20220315-WA0017.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি ঢাল এঁকে নিব।

20220309_200714.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি গাছের পাতা এঁকে নিব।

20220309_201003.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি কতগুলো চেরি ফল এঁকে নিব।

20220309_201223.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি গাছের পাতা গুলো সবুজ রঙ করে নিব।

20220315_181536.jpg

পঞ্চম ধাপ

এরপর আমি চেরি ফল গুলোকে লাল রং করে দিব।

20220315_181757.jpg

ষষ্ঠ ধাপ

এরপর আমি গাছের ঢাল রঙ করে দিব।

IMG-20220315-WA0012.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে আমি আমার সিগনেচার দিয়ে সম্পূর্ন আর্টটকে আরেকটু গাঢ় করে নিয়েছি।

IMG-20220315-WA0011.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি গাছের ডাল ও চেরি ফলের একটি অঙ্কন আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই অংকন দেখে আমি সত্যি মুগ্ধ আপনি খুব দক্ষতার সাথে এই অংকনটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। এত সুন্দর একটি গাছের ডাল ও চেরি ফলের অংকন এর দৃশ্য আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

চেরি ফলের নাম শুনেছিলাম কিন্তু দেখিনাই এবং আপনি গাছের ডাল ও চেরি ফলের চিত্র অঙ্কন করেছেন। বেশ ভালো লাগলো আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন
আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাসবে চেরি ফল দেখেছি ।কিন্তু গাছ আমিও দেখি নি ভাইয়া। যাই হোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

একটি গাছের ঢাল ও চেরি ফলের চিত্র অঙ্কনটি দারুন হয়েছে আপু। চেরি ফল গুলো দেখতে একদম আসল চেরি ফলের মতো লাগছে। আপনি চিত্রাংকন টি খুবই নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন যা আমার কাছে সত্যিই খুবই ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

একটি গাছের ডাল ও চেরি ফলের চিত্র অঙ্কন সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে গাছের ডাল অঙ্কন করেছেন। গাছের পাতাগুলো ও চেরি ফল গুলো দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে দারুন একটি চিত্র অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি একটি গাছের ঢাল ও চেরি ফলের চিত্র অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত ফুটিয়ে তোলার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি অঙ্কন শেয়ার করেছেন আপু। আপনার আজকের ডাল এবং চেরি ফলেরঅঙ্কনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুবই নিখুঁতভাবে এই অংকনটি করার চেষ্টা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এগুলো এই অংকনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ আপু ইটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারন একটি চিত্র অংকন তৈরি করেছেন আপু। দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং আমার কাছে একান্ত অনেক বেশি ভাল লেগেছে আপনার এই চিত্র অংকন। প্রত্যেকটি স্টেপ আপনি ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্র অংকন আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

গাছ ও চেরি ফলের সমন্বয় খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন।আবার সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আসলে চেরি ফল অনেক মজাদার একটি ফল। আর সেই ফলটি আপনি চিত্র অঙ্কন করে আমাদের সাথে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

জি ভাইয়া চেরি ফল ও অনেক মজাদার ।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে
আপনি একটি গাছের ডালে চেরি ফলের চিত্র সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন যা দেখতে চমৎকার লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্যও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38