DIY ( এসো নিজে করি)|| একটি শামুকের মান্ডালা আর্ট || ১০% প্রিয় লাজুক -খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা 🙂

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই সৃষ্টিকর্তার রহমতে ভালোই আছেন আলহামদুলিল্লাহ আমিও তার অশেষ রহমতে ভালো আছি।আমার আজকের পোস্ট টি হলো একটি আর্ট নিয়ে। আজ আমি আপনাদের সামনে একটি শামুক এর মান্ডালা আর্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমি আমার বেস্টটা দিয়ে সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।আশাকরি আপনাদের সকলের আমার আর্টটি ভালো লাগবে।আমি নিচে আর্ট করার পদ্ধতি স্টেপে স্টেপে বর্ণনা দিয়েছি,বুঝার সুবিধার জন্য।

20211024_165948.jpg

আর্ট করার জন্য প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

১.সাদা কাগজ
২.পেন্সিল
৩.কালো মার্কার

20211024_180512.jpg

তাহলে শুরু করা যাক🙂

স্টেপঃ১

  • প্রথমে পেন্সিল দিয়ে হালকা করে একটি শামুক আঁকলাম।পরে এর উপরে কালো মার্কার দিয়ে আঁকতে হবে তাই পেন্সিল দিয়ে হালকা করে আঁকতে হবে।

20211024_160502.jpg

স্টেপঃ২

  • তারপর শামুকের ভিতরের অংশে একটি ফুল আঁকলাম।
    20211024_160858.jpg

স্টেপঃ৩

  • ফুলটি এঁকে নেওয়ার পর কিছুটা কারুকাজ করে নিলাম।
    20211024_162352.jpg

স্টেপঃ৪

  • তারপর আরো কিছু কারুকাজ করে নিলাম।
    20211024_163132.jpg

ফাইনাল স্টেপ

  • সবশেষে ডিজাইন গুলোকে কালো মার্কার দিয়ে গাঢ় করে নিলাম ও ডিজাইন গুলোকে সম্পূর্ন করলাম।
    20211024_163815.jpg

20211024_164931.jpg

এভাবে আমি আমার আর্ট টি সম্পুর্ন তৈরি করলাম।

20211024_180852.jpg

20211024_170007.jpg

আমার তৈরি আর্ট এর সাথে আমার সেলপি

20211024_180809.jpg

  • আশাকরি আপনাদের সকলের কাছে আমার আর্টটি ভালো লেগেছে।কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। পরবর্তীতে আরো কিছু আর্ট নিয়ে হাজির হব।

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য 🙂❣️❣️

Sort:  
 3 years ago 

শামুকটি দেখেই আমার কক্সবাজারের কথা মনে পরে গেলো।কক্সবাজারে আমি একবার এমন একটি শামুক কুড়িয়ে পেয়েছিলাম।আপনার মান্ডালা সবসময় অনেক সুন্দর হয় আপু।

 3 years ago 

আপু আমি একটি পেয়েছিলাম, তবে আমরা টা কাটা যুক্ত ছিল,ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার শামুকের ম্যান্ডেলার অংকন টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আরো সুন্দর করেছেন উপস্থাপনা গুলো দিয়ে। তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই অনেক অনেক শুভ কামনা। ধন্যবাদ আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য আপনাকেও ধন্যবাদ ভাইয়া😀

 3 years ago 

আপনার শামুকের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন প্রত্যেকটি ধাপ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🙂

 3 years ago 

আপু আপনার শামুকের মান্ডালা আর্টি অনেক সুন্দর করে আপনি এঁকেছেন। যা আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার অংকনের হাত অনেক শক্তিশালী। আপনার জন্য শুভকামনা রইল♥♥

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য ও উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপু আপনার শামুকের ম্যান্ডেলা দেখে অবাক হয়ে গেছি। কারণ আপনার দক্ষ হাত দিয়ে শামুকের ম্যান্ডেলা তৈরি করেছেন যে ভাবে।

 3 years ago 

উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার মান্ডেলা আর্টটি খুবই চমৎকার হয়েছে। শামুকের মান্ডালা আর্ট দেখতে দারুন লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

সত্যিই অসাধারণ হয়ছে শামুকের মান্ডালা। এই ধরনের চিত্র আঁকতে অনেক দক্ষতা ও অভিজ্ঞতার প্রয়োজন হয়। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া,, উৎসাহ দেওয়ার জন্য 🙂

 3 years ago 

আপনি একটি শামুকের মান্ডালা আর্ট করেছেন অনেক সুন্দর হয়েছে আপু কিন্তু আমি পারিনা এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

অনেক সুন্দর হয়েছে আপু আপনার শামুকের ছবি দিন। বিশেষ করে আপনার ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি সাধারণ সরঞ্জাম ব্যবহার করে শিল্পকে খুব সুন্দর করে তুলতে পারেন, এবং আপনার তৈরি করা প্রতিটি চিত্রকর্ম আমি সত্যিই পছন্দ করি, শুভকামনা সবসময় ভাই

 3 years ago 

ধন্যবাদ, আপনার মূল্যবান মন্তব্য এর জন্য 🙂

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53807.82
ETH 2237.98
USDT 1.00
SBD 2.30