DIY-(এসো নিজে করি)একটি মান্ডালা আর্ট |১০%প্রিয় লাজুক-খ্যাক🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

আশা করি সবাই ভাল আছেন।
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো আর্ট নিয়ে । আমি আর্ট করতে খুবই ভালোবাসি।আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট।তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই । আজকে আমি আপনাদের মাঝে আমার একটা আর্ট শেয়ার করলাম । আর্ট টি হলো " একটি মান্ডালা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211103_162153.jpg

20211103_162145.jpg

প্রয়োজন উপকরনঃ

১.পেন্সিল
২.কালো মার্কার
৩.সাদা কাগজ

20211103_163446.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি কাগজের চারপাশে দাগ টেনে নিলাম।

20211101_183342.jpg

দ্বিতীয় ধাপ

  • তারপর ভিতরে গোল করে তিনটি দাগ দিয়ে দিলাম।
    20211101_183939.jpg

তৃতীয় ধাপ

তারপর নিচে আরো একটি বৃত্তের মত করে একে নিলাম।

20211101_184134.jpg

চতুর্থ ধাপ:

এরপর নিচে আমি আর একটি বৃত্তের মত করে একে নিলাম।

20211101_184458.jpg

পঞ্চম ধাপঃ

তারপর আমি বৃত্তের ভিতরে ডিজাইন করা শুরু করলাম।

20211101_185044.jpg

ষষ্ঠ ধাপ:

এরপর আমি বৃত্তের ভিতরে আরও ডিজাইন করে নিলাম।

20211101_193240.jpg

সপ্তম ধাপ:

এরপর আমি বৃত্তের ভিতর এর ডিজাইন সম্পূর্ণ করলাম।

20211101_193641.jpg

অষ্টম ধাপ:

এরপর আমি দ্বিতীয় বৃত্তে ডিজাইন করা শুরু করলাম।

20211101_194707.jpg

নবম ধাপ:

এরপর আমি দ্বিতীয় বৃত্তের ডিজাইন সম্পূর্ণ করলাম।

20211101_195807.jpg

দশম ধাপ:

এরপর আমি তৃতীয় বৃত্তের ডিজাইন এর কাজ সম্পূর্ণ করলাম।

20211101_201041.jpg

একাদশ ধাপ:

এরপর আমি শেষের বৃত্তটার কাজ শেষ করলাম। এবং দুপাশে কতগুলো ছোট থেকে বড় দাগ এঁকে নিলাম ডিজাইন করার জন্য।

দ্বাদশ ধাপ:

এরপর আমি এক পাশে দাগ গুলো ছোট ছোট কাল মার্কার কলম দিয়ে হালকা ডিজাইন করে নিলাম।

20211101_203511.jpg

সর্বশেষ ধাপ:

তারপর আমি অন্য পাশের দাগ গুলো তে ডিজাইন করে নিলাম।

20211101_204155.jpg

সম্পূর্ণ হয়ে গেল আমার আজকের মান্ডালা আর্ট টি।

20211103_162153.jpg

20211103_162247.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

আপু আপনার মান্ডালা আর্টটি খুবই চমৎকার হয়েছে ।দেখতে খুবই আকর্ষণীয় লাগছে ।অনেক সময় ও ধৈর্য নিয়ে আপনি আর্টটি করেছেন দেখে বোঝা যাচ্ছে। মান্ডালা আর্ট করতে আসলে অনেক সময়ের প্রয়োজন হয় ,আর যখন পরিপূর্ণভাবে হয়ে যায় তখন অনেক ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার।

 3 years ago 

জ্বী আপু অনেক সময় লেগেছিল আমার। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপু আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে খুব নিখুঁতভাবে আস্তে আস্তে আপনি আর্টটি সম্পন্ন করেছেন। এটি করতে মনে হয় অনেক সময় লেগেছে ।আমার কাছে মনে হচ্ছে এটি একটি জামার বুকের আর্ট দেখে খুব ভালো লাগছে ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

সত্যি আপু আপনার কাজ আমি প্রতিনিয়ত দেখে খুবই ভালো লাগে। ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক দক্ষতা লাগে। অনেক সময় নিয়ে আপনি কাজটি সম্পন্ন করেছেন। এত নিখুত ভাবে প্রতিটি কাজ আপনি সম্পন্ন করেছেন দেখে খুবই ভালো লাগলো আপু। আপনার জন্য শুভকামনা রইল। আমার অনেক ভালো লেগেছে ম্যান্ডেলা টি।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার মান্ডালা আট টি অসাধারণ ছিল। অনেক সুন্দর করে এবং অনেক সময় নিয়ে কাজটি করেছেন। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন এবং অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আমাদের সাথে এত সুন্দর একটা মান্ডালা আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল আপু

 3 years ago 

মতামত প্রকাশের জন্য ধন্যবাদ আপনাকে

ওয়াও আপনার তৈরীকৃত মন্ডল টি অসাম হয়েছে। এবং আপনি অনেক সুন্দর ভাবে এটি তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সবার মাঝে শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার মান্ডালা আর্টটি দেখেই বুঝা যাচ্ছে যে আপনার এই আর্টটি করতে অনেক বেশি সময় লেগেছে। এটি বুঝার কারণ, একেতো মান্ডালা আর্টটি করেছেন খুবই নিঁখুত ভাবে আর সেই সাথে এতো বড় মান্ডালা আর্ট করতে যে অনেক সময় লাগবে তা ভালোই বুঝা যাচ্ছে। প্রত্যেকটি কাজ ই খুব নিখুঁত ভাবে করেন আপু আপনি।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার ম্যান্ডেলা টি অনেক সুন্দর হয়েছে আর যেভাবে ধাপে ধাপে ছবি সহ বর্ণনা দিয়েছেন এটাতে সুন্দর ভাবে বোঝা গেছে কিভাবে ম্যান্ডেলাটি তৈরি করা যাবে। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার মান্ডালা আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। কারণ আপনি ধীরে ধীরে অনেক সুন্দর ভাবে এই আর্টটি করেছেন। কারণ এরকম আর্ট করতে হলে অনেক সময় লাগে। তাই আপনার এই আর্ট আমার কাছে অসাধারণ লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মান্ডালা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

যদিও আমি ম্যান্ডেলা আর্ট তেমন পারিনা। তবে আপনাদের ম্যান্ডেলা আর্ট দেখতে খুব ভালো লাগে। খুব সুন্দর ছিল আপনার আর্টটি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ওয়াও আপু আপনার ম্যান্ডালা আর্ট মানে অসাধারণ কিছুর হাতছানি। অসম্ভব কিছু দেখার অপেক্ষা এতো সুন্দর করে সব কিছু নিপুণ ভাবে করেন খুব ভালো লাগে আমার। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62585.78
ETH 3013.43
USDT 1.00
SBD 2.49