DIY- (এসো নিজে করি ) আমার বাংলা ব্লগের ওয়ালমেট। @naimuu ১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন? আশা করি সবাই আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আমি রঙ্গিন কাগজ দিয়ে আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছি। আশা করি আপনাদের সকলের কাছে আমারে ওয়ালমেট টি ভালো লাগবে। আমি নিচে ওয়ালমেট তৈরি পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম, এতে আপনাদের বুঝতে সহজ হবে।

ColorPop1637312244827.jpeg

20211118_155240.jpg

ওয়ালমেট তৈরি করতে প্রয়োজনীয় উপকরন গুলো

  • সাদ, কালো ও লাল পেপার
  • আঠা
  • গ্লু
  • কাঁচি
  • স্কেল
  • মোটা কাগজ

20211117_191258.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে মোটা শক্ত কাগজ এর মধ্যে গ্লু লাগিয়ে নিলাম ও উপরে সাদা কাগজ দিয়ে মুড়িয়ে নিলাম। ColorPop1637216476721.jpeg

দ্বিতীয় ধাপঃ

  • এ ধাপে কাল পেপার কে কেটে টুকরো করে নিলাম। তারপর এর উপর কলম দিয়ে কিছু পাতার ডিজাইন করে নিলাম। ও কাছে দিয়ে পাতাগুলো কেটে নিলাম।
    ColorPop1637216736621.jpeg
    20211117_205129.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন লাল পেপারকে বর্গাকার করে চার ভাগে কেটে নিলাম। 20211117_200426.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন টুকরো করা লাল পেপার থেকে এক টুকরো নিয়ে নিচে দেওয়া ছবির মতো করে ভাঁজ করে নিলাম।ColorPop1637216870875.jpeg

পঞ্চম ধাপ

  • ভাঁজ করে নেওয়ার পর কলম দিয়ে ফুলের ডিজাইন এঁকে কাঁচি দিয়ে কেটে নিলাম। ColorPop1637216998379.jpeg

ষষ্ঠ ধাপ

  • তারপর ফুলের এক সাইডে একটি পাপড়ি কেটে নিলাম ও গ্লু লাগিয়ে জোড়া লাগিয়ে নিলাম। ColorPop1637217066314.jpeg

সপ্তম ধাপঃ

  • এখন স্কেল দিয়ে ফুলগুলোকে একটু ভাঁজ করে নিলাম। এতে ফুলগুলোকে দেখতে সুন্দর লাগে। 20211117_210209.jpg20211117_211438.jpg

অষ্টম ধাপ

  • এভাবে টুকরো করা কাগজ গুলো দিয়ে ফুল তৈরি করে নিলাম। 20211117_213649.jpg

নবম ধাপ

  • এখন ফুলের মাঝখানে আঠা লাগিয়ে নিলাম ও ক্রমান্বয়ে ছোট ছোট ফুলগুলো মাঝখানে দিয়ে আঠা লাগিয়ে নিলাম। এবং একটির সাথে একটি জোড়া লাগিয়ে নিলাম। ColorPop1637217136612.jpeg

দশম ধাপ

  • এখন কাল পেপার থেকে লম্বা করে কিছুটা অংশ কেটে নিলাম। তারপর একহাত করে কেটে দিয়ে মাঝখানে কেটে নিলাম। তারপর আঠা লাগিয়ে ছোট ছোট ফুল তৈরি করলাম।

ColorPop1637217206565.jpeg

একাদশ ধাপ

  • এখন ছোট ছোট ফুল গুলোর নিচে আঠা লাগিয়ে নিলাম। ও ফুলগুলোর মাঝখানে লাগিয়ে দিলাম।

ColorPop1637217244324.jpeg20211117_225918.jpg

দ্বাদশ ধাপ

  • এখন সাদা গোল করা কাগজ টির মধ্যে আঠা লাগিয়ে নিলাম।ও ফুল পাতাগুলো লাগিয়ে নিলাম । ColorPop1637217329938.jpeg20211117_231850.jpg20211117_232132.jpg20211118_143324.jpg

ত্রয়োদশ ধাপ

  • এখন বাকি সাদা অংশে আমি আমার বাংলা ব্লগের, "আমার" শব্দটি লিখলাম 20211118_143650.jpg

চতুর্দশ ধাপ

  • এখন আমার বাংলা ব্লগের শুধু "বাংলা" শব্দটি লিখলাম
    20211118_143808.jpg

শেষ ধাপ

  • পরিশেষে আমার বাংলা ব্লগের "ব্লগ" শব্দটির লিখলাম।
    20211118_155240.jpg20211118_143808.jpg

আমার বাংলা ব্লগ ওয়ালমিটটির সাথে আমার একটি ছবি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার তৈরি ওয়ালমেট টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টে দেখার জন্য পড়ার জন্য ❣️❣️

Sort:  
 3 years ago 

ওয়াও আপু, অসাধারণ হয়েছে রঙিন কাগজ দিয়ে আপনি💖 আমার বাংলা ব্লগের💖 ওয়ালমেট তৈরি করেছেন দেখে আমি পুরো অবাক হয়ে গেছি।আপনি নিখুঁত এবং দক্ষতার সাথে এই ওয়ালমেট তৈরি করেছেন দেখে বোঝা যাচ্ছে। ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ আপনি বর্ণনাসহ করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো। দোয়া করবেন যেন সব সময় আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।😊😊😊

 3 years ago 

অনেক সুন্দর একটি জিনিস তৈরি করেছেন আপনি। বিশেষ করে কাগজের রংয়ের কম্বিনেশন গুলো অনেক সুন্দর হয়েছে। লাল রং টা সুন্দরভাবে ফুটে উঠেছে। ফুল গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। এবং আমার বাংলা ব্লগ লেখার স্টাইলটা অনেক ভালো লেগেছে আমার কাছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো।😊😊😊

 3 years ago 

সুন্দরভাবে আপনি আমার বাংলা ব্লগ দিয়ে একটা ওয়ালমেট বানিয়ে নিয়েছেন। আমার কাছে তো দেখি খুবই সুন্দর লেগেছে। সবচেয়ে বেশি সুন্দর দেখাচ্ছে লাল ফুল গুলো দেখতে। এরকম ফুল তৈরি করতে অনেক সময় লাগে। আপনি তাও এত সময় ধরে এত সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো। দোয়া করবেন যেন সব সময় আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।😊😊😊

 3 years ago 

আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ।আমার বাংলা ব্লগ লেখাটির মাধ্যমে। সত্যি অসাধারণ একটি ওয়ালমেট হয়েছে সাদার মধ্যে লাল কালো খুব সুন্দর ফটো উঠেছে। আমার বাংলা ব্লগ লেখাটি ও খুব সুন্দর হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে আপনার করা ওয়ালমেটটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো। দোয়া করবেন যেন সব সময় আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।❤️❤️

 3 years ago 

আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে আপু।ফুলগুলো অনেক সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।অনেক ভালো লেগেছে আমার কাছে।
ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব খুব সুন্দর আমার বাংলা ব্লগের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট টি সত্যিই চমৎকার হয়েছে ।কালারটি খুবই দারুণ লাগছে আমার কাছে । প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের সামনে তুলে ধরেছেন যা দেখে আপনার ওয়ালমেট তৈরি পদ্ধতি বুঝতে পারছি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো। দোয়া করবেন যেন সব সময় আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।😊😊😊

 3 years ago 

আপু আমার চোখে দেখা মাস্টারপিস একটা লাজ আসলেই ভাল লেগেছে খুব। আপনার ধাপ গুলো উপস্থাপন আরো বেশি ভালো লেগেছে দারুন নিখুত ভাবে তুলে ধরেছেন।অনেক অনেল ধধন্যবাদ শেয়ার করার জম্য আপু।শুভ কামনা রইলো।

 3 years ago 

সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনি এত সুন্দর করে আমার বাংলা ব্লগ ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে পাতা গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে এবং আপনার হাতের কাজ খুবই পরিষ্কার এবং আমার খুবই ভালো লাগলো। এত দক্ষতা নিয়ে আপনি কাজটি সম্পন্ন করলেন এবং আমাদের মাঝে তুলে ধরলেন আপনি কাজটির জন্য প্রশংসার দাবিদার। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো। দোয়া করবেন যেন সব সময় আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।😊😊😊

 3 years ago 

আমার বাংলা ব্লগের ওয়ালমেটটি অসাধারণ হয়েছে আপু আমার অনেক পছন্দ হয়েছে আপনি অনেক কষ্ট করে কাজটি সম্পুর্ন করেছেন। ধাপে ধাপে উপস্থাপনা করেছেন। অনেক সুন্দর হয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য শুভকামনা রইলো। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়ানসুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো। দোয়া করবেন যেন সব সময় আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করতে পারি।😊😊😊

আপু আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগ এর ওয়ালমেট বানিয়েছেন, আমার সত্তিই অনেকে ভালো লেগেছে।

আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন একটা আলাদা ভালোবাসার জাইগা।

শুভকামনা রইলো আপু।

 3 years ago 

জি আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40