DIY- (এসো নিজে করি) নারী দিবস উপলক্ষে একটি মেয়ের চিত্রাংকন\\১০% 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা ☺️☺️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো নারী দিবস উপলক্ষে একটি মেয়ের চিত্রাংকন

বন্ধুরা আমরা সবাই জানি আজ বিশ্ব নারী দিবস, তাই আমার পক্ষ থেকে সকল নারীকে আজ নারী দিবসের শুভেচ্ছা। আসলে এটার জন্য কোন দিবসের প্রয়োজন হয় না। পুরুষ দের পাশাপাশি নারীদের সবসময়ই ভালোবাসা,সম্মান,অধিকার দেওয়া দরকার।কারণ আমরা নারীরাও মানুষ আমাদের ও ইচ্ছা আকাংখা আছে।সমাজে আট দশটা ছেলের মত আমাদেরও আমাদের প্রাপ্য সম্মান এবং অধিকার দেওয়া উচিত।

আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220308_180415.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • পেন্সিল রং
  • রাবার

IMG-20220308-WA0010.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি মেয়ের স্কেচ এঁকে নিয়েছি।

IMG-20220308-WA0002.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর মেয়েটির হাত এঁকে নিয়েছি।

IMG-20220308-WA0009.jpg

তৃতীয় ধাপঃ

এরপর মেয়েদের হাতের উপরে একটি 8 এঁকে নিব। যেহেতু 8 তারিখে বিশ্ব নারী দিবস সেজন্য আমি 8 এঁকে নিয়েছি।

IMG-20220308-WA0008.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি মেয়েটির মুখ মন্ডল এবং হাত কালো করে নিয়েছি।

IMG-20220308-WA0007.jpg

পঞ্চম ধাপ


এরপর আমি WOMEN সম্পর্কে কিছু লিখেছি।এবং 8 টিকে ডিজাইন করে নিয়েছি।

IMG-20220308-WA0003.jpg

ষষ্ঠ ধাপ

এরপর আমি মেয়েটির জামায় ডিজাইন করে নিয়েছি।

IMG-20220308-WA0006.jpg

সর্বশেষ ধাপ

এরপর আমি সম্পূর্ণ আর্ট টাকে আরেকটু গাঢ় করে নিয়েছি।
IMG-20220308-WA0004.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

বাহ আপু অসাধারন সুন্দর এক ছবি এঁকেছেন। আপনার ছবি যেনো কথা বলে। সাথে Women শব্দের বর্ণ গুলো দিয়ে সুন্দর সুন্দর বাক্য দিয়েছেন। সব দিক থেকে খুব ভালোই লেগেছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে আপনি চমৎকার করে একটি নারীর চিত্র অঙ্কন করেছেন এবং একজন নারীর গুণাবলী গুলো সুন্দর করে লিখে দিয়েছেন দেখে খুব ভালো লাগলো। তাছাড়া আপনার চিত্রাংকনটি অনেক সুন্দর হয়েছে এবং আপনি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার নারীর চিত্রাংকনের সবগুলো ধাপ পর্যায়ক্রমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। সকল নারী কে আমার পক্ষ থেকে শ্রদ্ধা ও সম্মান করি। তারা যেন কোন কাজে অবহেলিত না হয় সেটাই কামনা করি। খুব সুন্দর হয়েছে আপনারা অঙ্কিত চিত্র টি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে একটি মেয়ের চিত্র অংকন আসলেই অনেক ভাল ছিল। আপনাকে নারী দিবসের শুভেচ্ছা।আপনার চিত্র অংকন টি বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন মনমুগ্ধকর। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

নারী দিবসে সকল নারীকে জানাই শ্রদ্ধা সম্মান।আপনাকে নারী দিবসের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আপনার পেইন্টিং খুবই অসাধারণ হয়েছে। দেখে আমি খুব মুগ্ধ হলাম। এত সুন্দর পড়ছে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাহ! আপু খুবই চমৎকার একটি চিত্রাংকন নারী দিবস উপলক্ষে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হওয়ার মত। খুবই চমৎকার ভাবে আপনি চিত্রাংকন ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন আমার কাছে চিত্রাঙ্গনটি অনেক ভালো লেগেছে এবং চিত্রাংকন এর মাঝে অনেক গুরুত্বপূর্ণ কিছু ইনফরমেশন ছিল এটা আরও বেশি গুরুত্বপূর্ণ ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একজন নারীর বৈশিষ্ট্য আপনি আপনার আর্ট এর মাধ্যমে সুন্দর করে উপস্থাপন করেছেন। নারী একদিকে যেমন একজন দক্ষ মা, অন্যদিকে একজন বোন এবং অন্যদিকে কারো আদরের কন্যা। নারী দিবসে আপনি অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই সাথে আপনি আপনার অংকনের প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। সবকিছু মিলিয়ে ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে খুব চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন টি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। এবং কি আপনার লেখাগুলা খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ছিল আপনার উপস্থাপনা। এত সুন্দর একটি পোষ্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য আপু

 2 years ago 

আসলে নারী দিবস উপলক্ষে খুব সুন্দর সুন্দর কিছু চিত্র আমরা দেখতে পাচ্ছি। আপনার এটি আমার অদ্ভুত সুন্দর লেগেছে। আসলে মনমুগ্ধকর একটি চিত্র আপনি আমাদের সাথে অঙ্কন করে তুলে ধরেছেন, এবং বর্ণনা গুলো খুব ভাল ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং নারী দিবসের শুভেচ্ছা আপনাকে

 2 years ago 

নারী দিবস উপলক্ষে চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্রের মাধ্যমে আপনি নারী দিবসের সুন্দর একটি বর্ণনা দিয়েছেন। আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74