||আমাদের প্রতিনিয়ত করা একটি দুঃখজনক বাস্তব চিত্রাংকন||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা ☺️☺️

  • কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলোআমাদের প্রতিনিয়ত করা একটি দুঃখজনক বাস্তব চিত্রাংকন।

  • আজকের চিত্রটি আসলে আমাদের বাস্তব সমাজের সাথে মিলিত। আমাদের সমাজে এখন মানুষ কোন কারণ অকারনেই গাছ কেটে ফেলছে। 😔 গাছ আমাদের জন্য অনেক উপকারী। গাছ আমাদেরকে ফুল দেয়, ফল দেয়, এবং অক্সিজেন দেয়। অথচ আমরা জেনে না জেনে বুঝে না বুঝে ও এভাবে গাছ কেটে ফেলি প্রতিনিয়ত। এতে করে মানবসমাজ একটু একটু করে ক্ষতির সম্মুখীন হচ্ছে তারা তা বুঝতেও পারছে না। এখানে আমার চিত্রের মধ্যে এটাই বুঝানো হয়েছে যে গাছ খুশি হয়ে মানুষ দেখে তার গাছের ফল গুলো তাকে দেওয়ার জন্য সারপ্রাইজ হিসেবে রেখেছে। অথচ মানুষ তার জন্য সারপ্রাইজ হিসেবে রেখেছে পিছনে একটি করাত যা দিয়ে তাকে কেটে ফেলা হবে। আসলে এমন একটা চিত্র আমাদের জন্য খুবই দুঃখজনক।

  • তাই আমাদের সকলেরই উচিত গাছ কাটা থেকে বিরত থাকা। কথায় আছে গাছ লাগান পরিবেশ বাঁচান।

  • আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমার আজকের আর্ট টি

IMG-20220404-WA0001.jpg

IMG-20220404-WA0010.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রং
  • যেলপেন

IMG-20220404-WA0011.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি মুখ ওয়ালা গাছ আঁকা শুরু করলাম ।

IMG-20220404-WA0005.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি গাছটি আঁকা সম্পন্ন করলাম।

IMG-20220404-WA0016.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি গাছের সামনে একটি মানুষ এঁকে নিলাম।

IMG-20220404-WA0017.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি মানুষ এর পিছনে হাতে একটি করাত অথবা ছুরি এঁকে নিলাম।

IMG-20220404-WA0007.jpg
|

পঞ্চম ধাপ

  • এরপর আমি গাছের পিছনে হাতে কতগুলো ফল এঁকে নিলাম

IMG-20220404-WA0006.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি গাছ ফল মানুষ সব রং করে নিলাম।

IMG-20220404-WA0008.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি নিচের ঘাস গুলোকে সবুজ করে দিলাম।

IMG-20220404-WA0001.jpg

20220404_150335.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি ড্রয়িং শেয়ার করেছেন আপনি। ড্রইং এর মূল থিম টি অসাধারণ ছিল। আমাদের সমাজের কঠিন একটি বাস্তবতাকে আপনি তুলে ধরেছেন আপনার ড্রইং এর মাধ্যমে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ড্রয়িং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আরো অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

সত্যিই একটা শিক্ষনীয় চিত্র অঙ্কন করেছেন। গাছ আমাদের বেঁচে থাকার একমাত্র উপাদান অক্সিজেন সহ সকল কিছু দিয়ে থাকে। তবু আমরা প্রতিনিয়ত এই গাছ কেটে বন উজাড় করে ফেলছি। সবচেয়ে বেশি ভালো লেগেছে গাছের চোখ টিকে দেখে । আরও সুন্দরভাবে রংগুলো করেছেন তার কারণে ছবিটি আরো বেশি সুন্দর লাগতেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

গাছকাটা আমাদের জন্যই ক্ষতিকর।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

গাছ কাটার ফলেই আজকের আবহাওয়ার এই অবস্থা। এখন গরম শীতের কোনো নির্দিষ্ট সময় নাই। সব উল্টা পালটা হয়ে গেছে। অনেক ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিক বলেছেন আমরা অতিরিক্ত গাছ কাটার ফলে আমাদের আবহাওয়ার এখন এই অবস্থা। আজ তার কুফল আমরা দেখতে পারছি।
ধন্যবাদ আপনাকে ভাইয়া গঠন মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 2 years ago 

image.png


বেশ অর্থবহ একটি চিত্র অঙ্কন করেছেন।আমরা আমাদের প্রয়োজনে এবং অপ্রয়োজনে গাছপালা কেটে নষ্ট করছি।এতে করে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।আপনার আঁকা চিত্র টি দারুন ছিল।চিত্র অঙ্কন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

আমাদের কারনে অকারনে গাছ কাটার ফলে ভারসাম্য নষ্ট হচ্ছে। যা আমাদের জন্যই ক্ষতিকর। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক দক্ষতার সাথে এই চিত্র অঙ্কণটি করেছেন, গাছ কাঁটার দৃশ্য এবং গাছের রাগী চেহারা অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন, সত্যি আপনি অনেক দক্ষতা পূর্ণ আর্টিস, এভাবেই সামনে এগিয়ে চলেন আপু, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি আপনার এই আর্ট এর মাধ্যমে আমাদের সকলের মাঝে একটা বার্তা প্রকাশ করতে চেয়েছেন । সত্যি বলতে আপনার এই পোষ্টের মাধ্যমে আমি এটাই বুঝতে পেরেছি যে গাছ কাটা যাবে না। যে গাছ থেকে আমরা অক্সিজেন পাই সেটা কেটে শুধু শুধু নিজের ক্ষতি ছাড়া আর কিছুই দেখতে পাই না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি বাস্তবধর্মী অংকন শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর ভাবে বিষয়টি ফুটিয়ে তোলার জন্য।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া । আশাকরি সব সময় এভাবে সাপোর্ট করবেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার এই চিত্রাংকন টি বাস্তবতাকে তুলে ধরা হয়েছে, অনেক সুন্দর ভাবে আপনি এই চিত্রাংকন টি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার হাতের কাজ সত্যিই অসাধারণ আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনার জন্য রইল অসংখ্য শুভকামনা।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর ভাবে বিষয়টি ফুটিয়ে তোলার জন্য।
আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আশাকরি সব সময় এভাবে সাপোর্ট করবেন। শুভকামনা রইল আপনার জন্য 😊

 2 years ago 

আমাদের প্রতিনিয়ত করা একটি দুঃখজনক বাস্তব চিত্রাংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে আপু ইউনিক আইডিয়া ছিলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আসলে এটি বাস্তব। আপনি বাস্তব একটি চিত্র তুলে ধরেছেন বর্তমান সময়ে। আমাদের উচিত অধিক আকারে গাছপালা রোপণ করা এবং সংরক্ষণ করা। ধ্বংস করলে আসলেই পৃথিবী ধ্বংস হয়ে যাবে। আমাদের উচিত অতিরিক্ত আকারে গাছপালা রোপন করা এবং যত্নশীল হওয়া। আপনি সুন্দর একটি বার্তা দিয়েছেন অংকন এর মাধ্যমে বেশ ভাল লাগলো। শুভেচ্ছা নেবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 2 years ago 

অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি বর্ণনা করেছেন আমাদের মাঝে। এভাবে নতুন নতুন আরও চিত্রাংকন দেখতে চাই আপনার কাছ থেকে। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32