আলু দিয়ে মজাদার পিঠা তৈরি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো আলু দিয়ে বিকেলের জন্য মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।

  • বিকেলের নাস্তার জন্য এটি একদম পারফেক্ট। তাছাড়া অতিথিদের সামনে ও পরিবেশনের জন্য এটি দেওয়া যাবে। তো কথা না বাড়িয়ে রেসিপির মধ্যে যাওয়া যাক। যদি রেসিপিটি ভালো লাগে অবশ্যই বাসায় ট্রাই করে দেখবেন।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220822_225030124.jpg

GridArt_20220822_223938418.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • আলু
  • ডিম
  • আটা
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • চিলি ফ্লেক্স
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুড়া
  • গোলমরিচের গুঁড়া
  • চাট মসলা
  • তেল ও লবণ

20220714_175628.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে একটি পেয়ালার মধ্যে সেদ্ধ আলুকে গ্রেটারের সাহায্যে গ্রেট করে নিলাম। এবং সিদ্ধ ডিমকে গ্রেটারের সাহায্যে গ্রেট করে নিলাম। এতে ডো টা মসৃণ হয়।

GridArt_20220822_224425287.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন পেয়ালার মধ্যে পেঁয়াজ কুচি কাঁচা মরিচ কুচি চিলি ফ্লেক্স হলুদের গুঁড়া মরিচের গুড়া গোলমরিচের গুঁড়া চাট মসলা ও লবণ।

GridArt_20220822_224502124.jpg

তৃতীয় ধাপ:

  • এখন আটার মধ্যে সামান্য তেল দিয়ে ও নরমাল পানি দিয়ে একটি ডো তৈরি করলাম। এবং ছোট ছোট বল তাই করলাম।

GridArt_20220822_224525642.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর ছোট রুটি তৈরি করলাম এবং ভিতরে আলুর সামান্য মিশ্রণ নিয়ে রুটি একপাশে দিয়ে দিলাম।

GridArt_20220822_224601879.jpg

পঞ্চম ধাপ:

  • এখন রুটির অন্য পাশ এনে আলুর উপর দিয়ে দিলাম ও কাটার দিয়ে ডিজাইন করে কেটে নিলাম।
    GridArt_20220822_224639908.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এভাবে‌ আরো কয়েকটি পিঠা ডিজাইন করে তৈরি করলাম।

20220714_184504.jpg

সর্বশেষ ধাপ:

  • এখন চুলায় একটি ফ্রাই প্যান বসিয়ে এর মধ্যে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম। এবং পিঠাগুলো তেলের মধ্যে দিয়ে ভালোভাবে ভেজে নিলাম। পিঠাগুলো ভেজে নেওয়ার পর তেল ঝরিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220822_224715200.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20220822_224013561.jpg

GridArt_20220822_224132791.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

বাহ আলু দিয়ে দারুন পিঠা বানিয়েছেন। খেতে ইচ্ছে করছে খুব। আপনার রেসিপিটি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। এ ধরনের পিঠাগুলো বিকালের নাস্তা বানিয়ে খেলে আরো বেশি ভালো হয়। অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা অভিরাম।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার এমন মন্তব্যটি আমার বেশ ভালো লেগেছে শুভকামনা রইল। ‌

 2 years ago 

ওয়াও আপু আলু দিয়ে খুব দারুণ পিঠা বানিয়েছেন তো আপনি। আসলেই জাস্ট অসাধারণ হয়েছে এই ধরনের পিঠাগুলো বিকেলের নাস্তায় রাখলে খুবই ভালো লাগে খেতে। বেশ চমৎকারভাবে ঝাল ঝাল করে পিঠাগুলো বানিয়েছেন এরকম ঝাল পিঠে আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

জি আপু বিকেলের নাস্তায় এটি খুব ভালো মানাবে। ঝাল ঝাল পিঠে আমার ভীষণ ভালো লাগে তাই এভাবে বানিয়েছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। ‌

 2 years ago 

আপু আপনি আলু দিয়ে খুবই লোভনীয় একটি পিঠা রেসিপি তৈরি করেছেন‌। এই পিঠা আগে কখনো খাইনি। একদিন বাসায় তৈরি করে খেতে হবে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয় এই পিঠা খেতে। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য অনেক সুস্বাদু একটি রেসিপি।

 2 years ago 

যে আপু একদিন বাসায় তৈরি করে খেতে পারেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি আজকে ইউনিট একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে পিঠা তৈরি করা যায় আমি আগে কখনো জানতাম না। আসলে আপনার পিঠা তৈরি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে পিঠা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোষ্টের মাধ্যমে কিছু জানতে পেরেছেন এটাই আমার সার্থকতা। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আলু দিয়ে মজাদার পিঠা তৈরি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আলু দিয়ে এরকম ভাবে পিঠা তৈরি করে খেতে খুবই সুস্বাদু লাগে। মজাদার এই রেসিপিটি দেখে এই দুপুর বেলা খুদা খুবই বেড়ে গেল। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

টপাটপ বাত গিলতে থাকুন 😁
ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে পিঠা তৈরি বাহ সম্পূর্ণ নতুন ইউনিক এবং মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন এমন রেসিপি পড়বে কখনো খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করা দেখে বোঝা যাচ্ছে এ ধরনের রেসিপি খেতে খুব মজা হয়ে থাকে

 2 years ago 

আমাদের রেসিপিটি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই তৈরি করে দেখবেন ভাইয়া।

 2 years ago 

আপনার থেকে চমৎকার একটা রেসিপি শিখতে পারলাম আপু।আলু দিয়ে এতো সুন্দর পিঠা বানানো যায় এটা আমার জানা ছিল না। এই ধরনের পিঠা বিকেলের নাশতা হিসেবে খেতে খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোষ্টের মাধ্যমে কিছু শিখতে পেরেছেন এটা শুনে খুবই ভালো লাগছে আপু। আশা করি বিকেলের নাস্তা আপনি এটি তৈরি করতে পারবেন পরিবারের জন্য।

 2 years ago 

আলু দিয়ে মজাদার পিঠা তৈরি করেছেন। কখনো এভাবে আলু দিয়ে পিঠা তৈরি করা খাওয়া হয়নি। তবে আমার আলুর রেসিপি ভালো লাগে। আপনার এই পিঠা খেতে খুবই মজার হয়েছে সেটা আমি বুঝতে পেরেছি অনেক ধন্যবাদ আপনাকে এই মজার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আসলে এটি মজার হয়েছিল। আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি আলু দিয়ে অনেক মজাদার পিঠা তৈরি করেছেন।দেখে অনেক বেশি সুস্বাদু মনে হচ্ছে। আলু আমার পছন্দ। একারণে আলুর তৈরি যেকোনো খাবারের প্রতি আমার অনেক লোভ রয়েছে। অবশ্যই আমি বাসায় এভাবে তৈরি করে খেয়ে দেখব। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে আমারও বেশ ভালো লাগে।

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে এতো সুন্দর পিঠা তৈরি করা যায় জানতাম না। আসলে আপনার পিঠা দেখতে অনেকটা ডিম ভাজির মতো লাগছে। আপনার পিঠা তৈরির কৌশল অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41