মজাদার গুলগুলি রেসিপি \\ ১০% লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো গুলগুলির মজাদার রেসিপি। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220226_194257.jpg

20220226_194242.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • ইস্ট
  • খাওয়ার সোডা
  • আটা ও চিনি
  • লবন ও তেল

20220226_194955.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি পেয়ালায় ২ কাপ পানি নিয়ে নিলাম।

20220226_182543.jpg

20220226_182549.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর পেয়ালার মধ্যে সোডা ও চিনি দিয়ে দিলাম।

20220226_182646.jpg

তৃতীয় ধাপ

  • তারপর পেয়ালার মধ্যে পরিমাণমতো ইস্ট দিয়ে দিলাম।

20220226_182739.jpg

চতুর্থ ধাপ

  • এখন পেয়ালার মধ্যে দুই কাপ আটা দিয়ে দিলাম।

20220226_182835.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিক্স করে নিলাম

20220226_182931.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন ঢাকনা দিয়ে ২০-৩০ মিনিট রেস্টএ রেখে অপেক্ষা করলাম।

20220226_184109.jpg

সপ্তম ধাপ

  • ২০-৩০ মিনিট পর ডো টি ফুলে উঠবে।

20220226_192022.jpg

অষ্টম ধাপ

  • এখন চলে একটি ফ্রাই প্যান বসিয়ে নিলাম প্যান টি গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণগত সয়াবিন তেল দিয়ে দিলাম।

20220226_191831.jpg

নবম ধাপ

  • এখন গরম তেলের মধ্যে ডো নিয়ে গোল গোল করে চেড়ে দিলাম।

20220226_192052.jpg

20220226_193102.jpg

সর্বশেষ ধাপ

  • এখন গোলাগুলি গুলো ভাজা হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220226_193942.jpg

20220226_193952.jpg

গুলগুলি গুলো খাওয়া জন্য একদম উপযোগী।

20220226_194230.jpg

20220226_194307.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

খুবই অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আপনার এই রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি প্রায় সময় বিভিন্ন দোকান থেকে এটি খেয়ে থাকি। খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ! কি চমৎকার একটি রেসিপি যার নাম হচ্ছে গুলগুলি। এই গুল গুলি খেতে খুবই ভালো লাগে আরো যদি হয় বাড়ির তৈরি তাহলে কোন কথাই হবে না। খুবই মজাদার এই গুলগুলি চায়ের সাথে খেলে বেশ জমে ওঠে। আমরা সাধারণত এই গুলগুলি বাজার থেকেই কিনে খাই কিন্তু বাসায় তৈরি গুলগুলি খুবই স্বাস্থ্যসম্মত এবং সুস্বাদু হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গুলগুলি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য,এবং এই গুলগুলি তৈরি করার প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠন মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপু নামটাই তো বেশ আমার কাছে নতুন লাগলো গুলগুলি রেসিপি। আসলে আপনি অনেক দারুন দক্ষতা নিয়ে আপনি ইস্ট ও খাওয়ার সোডা দিয়ে আপনি দারুণভাবে এটি তৈরি করেছেন। প্রতিটি খুব সুন্দর উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

খুবই মজাদার গুলগুলি তৈরি করলেন আপনি। আমারতো গুলগুলি খেতে খুবই ভালো লাগে। অনেকদিন হয়ে গেল গুলগুলি খাওয়া হয়না। ছোটবেলায় খুবই খেতাম দোকান থেকে নিয়ে এসে। আজকে আপনার তৈরি করা গুলগুলি গুলো দেখে আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 2 years ago 

বাহ! খুবই ‌চমৎকার একটা রেসিপি দেখলাম তো খুবই মজাদার গুলগুলি রেসিপি আপনি শেয়ার করেছেন। দেখে তো মনে হচ্ছে একটি নিয়ে খেয়ে নি। অসংখ্য ধন্যবাদ খুবই খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। গুলগুলি খেতে আসলেই খুবই ভালো লাগে। তবে ছোটবেলায় অনেক বেশি খেতাম। কিন্তু এখন তেমন একটা খাওয়া হয় না। তবে এটা আমার খেতে অনেক বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এই গুলগুলি রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আজকে তো খুবই প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন ।আসলে আগে আমাদের প্রায়ই শীতের সময়ে এই গুলগুলি পিঠা তৈরি করা হতো ।তবে অনেকদিন হলো এই পিঠা খাওয়া হয়নি। এটি খুবই সুস্বাদু ,উপর দিকে একটু মুচমুচে আর ভিতরের অংশ একদম সফট। খেতে খুব ভালো লাগে। সত্যিই অসাধারণ আর লোভনীয় একটি খাবার এটি। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ রইল আজকের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মজাদার গুলগুলি রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আমি একটু আগেই খেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমরা সাধারণত এটিকে গুলগুলা বলি। গুলগুলি আমার অসম্ভব প্রিয়। বিশেষ করে এই গুলগুলির ঘ্রান আমার অনেক ভালো লাগে।

অনেকদিন হলো গুলগুলা খাইনা। আপনার এই রেসিপি দেখে সত্যিই আমার খেতে ইচ্ছে করছে। এই গুলগুলি গুলো দেখতে খুব লোভনীয় লাগছে এবং কালার টা খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ভাইয়া উপকরণ গুলো একদম কম। আসলে সত্যি বলতে এই গুলগুলা কোন দোকানে না পেয়ে অবশেষে নিজেই তৈরি করলাম।
ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গুলগুলা রেসিপি এর আগে কখনো নাম শুনি নি এই প্রথম এর সাথে পরিচিত হলাম তবে প্রস্তুত প্রণালি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67692.69
ETH 3797.88
USDT 1.00
SBD 3.51