আমার বাংলা ব্লগ || প্রতিযোগিতা-১৫ || আমার বানানো মজাদার ফলের শরবত🍸

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

  • আমরা সকলেই রমজান মাসে বিভিন্ন ধরনের শরবত বা ফলের জুস তৈরি করে থাকি। সারাদিন রোজা রেখে ইফতারের শরবত বা জুস খেতে পারলে ভিতরে প্রশান্তি কাজ করে। আমার বাংলা ব্লগে প্রতিযোগিতা-১৫এ আমি আমার বাননো ফ্রুট জুস এর মাধ্যমে অংশগ্রহণ করেছি। এই প্রতিযোগিতাটি স্পন্সরকারী সকল এডমিন ও মডারেটর বৃন্দকে আমার অনেক অনেক ধন্যবাদ এমন ভিন্নধর্মী একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য । তো চলুন দেখা যাক আমার আজকের ফলের শরবত রেসিপিটি।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

GridArt_20220408_150504836.jpg

শরবতটির ফাইনাল লুক

20220407_174152.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • বেল
  • লবন
  • চিনি
  • পানি
  • বরফের টুকরো

20220407_155540.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি বেলের মাঝখানে ফাটিয়ে আলাদা করে নিলাম।

GridArt_20220408_153631002.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন আমি বেলের ভিতরের অংশ একটি চামচের সাহায্যে আলাদা করে নিলাম। একটি ব্লেন্ডারের মগের মধ্যে নিয়ে নিলাম ।

20220407_161154.jpg

তৃতীয় ধাপ:

  • এখন মগের মধ্যে পরিমাণমতো চিনি ও লবণ দিয়ে দিলাম।

20220407_170828.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর মগের মধ্যে সামান্য পরিমাণ পানি অ্যাড করে দিলাম।

20220407_170853.jpg

20220407_170924.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর ব্লেন্ডারের মগের ঢাকনা দিয়ে দু-মিনিট ভালো করে ব্লেন্ড করে নিলাম।

20220407_171030.jpg

ষষ্ঠ ধাপঃ

  • দুই মিনিট পর ব্লেন্ডার এর মগের ঢাকনা সরিয়ে নিলাম। এবং আরেকটু পানি দিয়ে দিলাম।

20220407_172059.jpg

20220407_172126.jpg

সর্বশেষ ধাপ:

  • সর্বশেষ একটা ছাকনির সাহায্যে শরবত গুলোকে ছেকে অমসৃণ অংশগুলকে আলাদা করে নিলাম। এবং বরফের টুকরো গুলো দিয়ে দিলাম।

20220407_173336.jpg

20220407_174253.jpg

মজাদার ফলের শরবতটি এখন সম্পূর্ণ তৈরি🍸🍸।

20220407_174204.jpg

20220407_174336_001.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই ফলের শরবত রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

দারুন একটি শরবতের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই বেলের শরবত তৈরির প্রসেসিং দেখে খুবই ভালো লাগলো ।তবে বেলের শরবত আমি একদমই খাইনা। আপনার উপস্থাপনা বেশ দারুন ছিল ।প্রতিযোগিতার মাধ্যমে নতুনভাবে কিছু শরবত এর রেসিপি শিখতে পারবো, আশায় থাকলাম।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু শুভকামনা রইল

 2 years ago 

বাহ্ আপু, অনেক সুন্দর করে বেলের শরবত তৈরি করেছেন, আপনার শরবত দেখে খুব ত্রিশ না লেগে গেলো আপু, আমি বুঝতে পারতেছি শরবতটি কতটা মজাদার হয়েছে, কারণ প্রায় সময় আমি বেলের শরবত তৈরি করে থাকি, ধন্যবাদ আপু এত সুন্দর করে শরবত তৈরি করে উপস্থাপনা করার জন্য, শুভকামনা রইলো আপু।

 2 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপু একি দেখালেন 😍
আপনার বানানো বেলের শরবত গুলো দেখে তো আমার গলা শুকিয়ে এল আপু।
শরবত গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে।
আপনার উপস্থাপনাও বেশ দারুন হয়েছে আপু।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুস্বাদু একটি শরবত এর রেসিপি শেয়ার করেছেন আপনি। কয়েকদিন আগেও খেয়েছিলাম এই শরবত টি। খেতে যেমন সুস্বাদু তেমনি খুব উপকারী। আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটি শরবতের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

এবারের প্রতিযোগিতায় আপনি মনে হয় সবার আগে আপনার অংশগ্রহণ নিশ্চিত করেছেন। যাইহোক ভালোই লাগলো আর শরবত টিও কিন্তু জোষ ছিল মনে হচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য প্রতিযোগিতায়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খাইতে পারি আর না পারি দেখেই শান্তি ব্যাচেলর বলে কথা।অনেক দিন হলো কোন শরবত খাওয়া হয় না অফিস ছুটি হয় তারাতাড়ি বসায় চলে আসি জুস বানানোর আর সময় কই।মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বেলের শরবত খেতে খুবই সুস্বাদু। এ রকম ঠাণ্ডা ঠাণ্ডা বেলের শরবত খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি আজ খুবই সহজ ভাবে আমাদের মাঝে বেলের শরবত তৈরি করার পদ্ধতি দেখিয়েছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ছবি দেখে বুঝতেই পারিনি এটা বেলের শরবত। মনে হচ্ছিল কোন একটা দামী ফলের জুস। বেল যেমন পুষ্টিকর তেমনি গরমের দিনে খুব উপকারী। এই রমজান মাসে বেলের শরবত শরীরের জন্য খুবই উপাদেয় একটি খাবার। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

এই রমজানে বেলের শরবত আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি খুব সুন্দর ভাবে এই বেলের শরবত বানিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো আমার তৃষ্ণা লেগে গেল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর এই প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ও আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়াও আপু আপনি তো এই গরমে অসাধারণ একটি ফলের জুস বানিয়ে ফেললেন।আমারতো দেখেই সব খেয়ে ফেলতে ইচ্ছে করছে। বেলের শরবত আমার কাছে খুবই ভালো লাগে।আমি ও মাঝে মাঝে এটি বানাই।যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ।বেলের শরবত এর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপু আপনার মন্তব্য দেখে খুশি হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32