DIY-(এসো নিজে করি)ডালে বসে থাকা একটি পাখির মান্ডালা আর্ট🐦🦜।।১০%প্রিয় লাজুক-খ্যাক এর জন্য 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি মান্ডালা আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে আমার করা একটা আর্ট শেয়ার করলাম । আর্ট টি হলো
ডালে বসে থাকা একটি পাখির মান্ডালা আর্ট । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211115_153632.jpg

প্রয়োজন উপকরন সমুহঃ

১. কাগজ
২. পেন্সিল
৩. কালো মার্কার
৪.কালো কলম

20211115_154328.jpg

★★★★চলুন শুরু করা যাক★★★★

ধাপ নংঃ১

  • প্রথমে পেন্সিল দিয়ে কয়েকটি পাতায় এঁকে নিলাম।

20211113_211429.jpg

ধাপ নংঃ২

  • তারপর পেন্সিল দিয়ে পাতাগুলো এঁকে নিলাম ও ভিতরের কাজগুলো করে নিলাম।

20211115_130824.jpg

ধাপ নংঃ৩

  • তারপর নিচের দিকে আরো কিছু পাতা এঁকে নিলাম।

20211115_131125.jpg

ধাপ নংঃ৪

  • এখন নিচের পাতাগুলোকে আরেকটু ডিজাইন করে নিলাম।

20211115_132451.jpg

ধাপ নংঃ৫

  • এখন পেন্সিল দিয়ে একটি পাখি এঁকে নিলাম।

20211115_132935.jpg

ধাপ নংঃ৬

  • তারপর মার্কার দিয়ে পাখিটাকে আরেকটু কালো করে নিলাম ও মাথার দিকে কিছুটা ডিজাইন করে নিলাম।

20211115_134057.jpg

ধাপ নংঃ৭

  • এখন পাখিটির ভিতরে পেন্সিল দিয়ে নিচের ছবির মত করে কয়েকটি দাগ দিয়ে দিলাম।

20211115_134458.jpg

20211115_134809.jpg

ধাপ নংঃ৮

  • এখন ভেতরের দাগগুলোকে মার্কার দিয়ে আরো কালো করে নিলাম। ও কিছুটা ডিজাইন করলাম।

20211115_140534.jpg

ধাপ নংঃ৯

  • এখন পাখিটির শরীরের ভেতর আরো কিছুটা ডিজাইন করে নিলাম।
    20211115_141630.jpg

ধাপ নংঃ১০

  • এখন পাখিটির শরীরের ভেতরের ডিজাইন গুলো সম্পন্ন করলাম।

20211115_145544.jpg

ধাপ নংঃ১১

  • এখন পাখিটির দুটো পা ও পায়ের নীচে একটি ডাল একে নিলাম।

20211115_150103.jpg

ধাপ নংঃ১২

  • এখন ডালটির মধ্যে কিছুটা ডিজাইন করলাম।

20211115_151847.jpg

সর্বশেষ ধাপ

  • এখন ডালটির ভেতরের ডিজাইন গুলো সম্পন্ন করলাম। ও পুরো আর্টটিকে আরেকটু কালো করে নিলাম।
    20211115_153045.jpg

20211115_153542.jpg

আমার আর্টি এখন সম্পূর্ণ তৈরি

20211115_153632.jpg

20211115_153637.jpg

আমার আর্ট এর সাথে আমার একটি সেলফি

20211115_154210.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

ডালে বসা একটি পাখির মান্ডালা আর্ট দারুন হয়েছে আপু। আপনি খুব দক্ষতার সাথে মান্ডালা অঙ্কন করেছেন। খুবই ভালো লেগেছে আমার। প্রতিটি ধাপ দারুন ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

ওয়াও অসাধারণ হয়েছে আপু আপনার পাখি মান্ডেলা এর চিত্রটি। দেখতে অনেক অসম্ভব সুন্দর লাগছে যে পাখিটি একটি ডালের উপর বসে আছে এবং আপনি চিত্রটি অসম্ভব সুন্দর লেগেছে যে পাখির গায়ের ভিতর ম্যান্ডেলা। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

গাছে বসে থাকা পাখির চিত্র টি খুব সুন্দর হয়েছে। এই ম্যান্ডেলা আর্ট গুলো খুব কঠিন লাগে আমার কাছে। এগুলো করার জন্য খুব ধৈর্যের প্রয়োজন হয় এবং সময় সাপেক্ষও বটে। সুন্দর একটি পাখি অংকন করেন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি খুব সুন্দর করে একটি পাখির মান্ডালা আর্ট করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। সুন্দর একটি 8 আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ডালে বসে থাকা একটি পাখির ম্যান্ডেলা বাহ অসাধারণ ছিল। আপনি খুব দক্ষতার সাথে অংকনটি করেছেন। আমার খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পাখির ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে, আপনার প্রতিটি অংকন অনন্য অসাধারণ হয় যা চমৎকার পদ। আপনি খুবই সুন্দর ভাবে আপনার নিপুন হাতের সাহায্যে আপনার দক্ষতা ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি সুন্দরভাবে ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে একটি পাখি অংকন করেছেন
আমার অনেক ভালো লেগেছে আপনার এই আর্টটি ।আপনার প্রতিটি আর্ট আমার অনেক ভালো লাগে আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে একটি ম্যান্ডেলা আপনাদের সামনে উপস্থাপন করার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি ডালে বসে থাকা পাখিটির খুব সুন্দর মান্ডালা আর্ট করেছেন ।আমার কাছে পাখিটিকে দেখতে বেশ সুন্দর লাগছে। ডালের উপর চমৎকার ভাবে বসে আছে পাখিটি।প্রতিটি ধাপ চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপু, আপনি কীভাবে এত সুন্দর ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেন। আমি দেখে অবাক হয়ে যাই আপনার ম্যান্ডেলার চিত্র গুলো অনেক সুন্দর হয়। একটি পাখি ডালে বসে আছে এই ম্যান্ডেলার চিত্রটি খুবই খুবই সুন্দর হয়েছে। আপু,আপনি দক্ষতার সাথে এই ড্রয়িং করেছেন দেখে বোঝা যাচ্ছে। প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ,এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করেছেন

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর হয়েছে এবং পাখিটিকে দেখতে ভীষণ সুন্দর লাগছে।আপনি খুব ধৈর্য্য নিয়ে দক্ষতার সাথে এই আর্টটি করেছেন। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50