আমার বাংলা ব্লগ প্রতিযোগিতাঃ৩৩ || আমার ইউনিক মুড়ি দিয়ে ক্যাপসিকাম চপ রেসিপি ||

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আমার বাংলা ব্লগের চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। আমি প্রথমেই ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের পাউন্ডার দাদাকে, আমাদেরকে মাতৃভাষায় লিখার সুযোগ করে দেওয়ার জন্য। এবং কি আমাদের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার একটি সুযোগ তৈরি করে দেওয়ার জন্য। পাশাপাশি সকল এডমিন ও মডারেটরগণকে অনেক অনেক ধন্যবাদ যারা প্রতিনিয়ত আমাদেরকে যেকোনো সমস্যায় সহজ সমাধান দিয়ে যাচ্ছেন।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমি অনেক ভেবেছি কি তৈরি করা যায়। অনেক ভাবার পর নিজ থেকেই এই চপটি তৈরি করেছি। আমি বলব এটি আমার ইউনিক রেসিপি। কারণ এটি সম্পূর্ণ আমি নিজের মত করে তৈরি করেছি। আসলে রেসিপিটি ভীষণ ভালো লেগেছে।

আমার ঘরে ক্যাপসিকাম আগে থেকে ছিল। তাই ভাবলাম ক্যাপসিকাম এর সাথে মুড়ি দিয়ে চপ তৈরি করলে কেমন লাগবে। যদিও মুড়িগুলো ব্লেন্ড করে পাউডার করে দিতে চেয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমি যখন রেসিপিতে করতে গেলাম তখন কারেন্ট মামা চলে গেল। বাহিরে আবহাওয়া ভীষণ খারাপ ছিল। প্রায় ঝড় হচ্ছিল। কি আর করবো মোবাইলের ফ্লাশ লাইট দিয়ে কাজ করতে হয়েছে। চেয়েছিলাম লাইটিং এর মাধ্যমে সুন্দর করে রেসিপি উপস্থাপন করব। সেটা আর হলো না। কিন্তু ঠান্ডা আবহাওয়া গরম মুচমুচে পাকোড়া খেতে বেশ ভালো লেগেছে।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20230319_173928807.jpg

GridArt_20230319_173908853.jpg

GridArt_20230319_173745224.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • ক্যাপসিকাম-(বড় একটি)
  • মুড়ি- (২ কাপ)
  • ডিম -(২টি)
  • লবন-(পরিমাণ মত)
  • বেসন-(১/২ কাপ)
  • পেঁয়াজ কুঁচি-(১টি)
  • কাঁচা মরিচ- (২টি)
  • ধনিয়া পাতা- (পরিমান মত)
  • কনফ্লাওয়ার-(২ চামচ)
  • গাজর-(ছোট গাজর ১টি)
  • আলু-(১টি)
  • ম্যাজিক মসলা(১টি)
  • সয়াবিন তেল (পরিমান মত)

20230319_064238.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি গাজরকে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম ও একটি গ্রেটার এর সাহায্যে গ্রেট করে নিলাম। সাথে পেঁয়াজ কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি করে দিয়ে দিলাম।

GridArt_20230319_125142993.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর গ্রেটারের সাহায্যে আলু কে একদম গ্রেট করে নিলাম। ও ক্যাপসিকামকে কুচি করে এড করে নিলাম।

GridArt_20230319_125206326.jpg

তৃতীয় ধাপ:
  • তারপর দুই কাপ মুড়ি অ্যাড করে দিলাম।

GridArt_20230319_125229441.jpg

চতুর্থ ধাপ:
  • তারপর ম্যাজিক মসলা ও পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম। এবং হাত দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

GridArt_20230319_125302641.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর কিছু ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম ও দুটো ডিম ভেঙ্গে দিলাম। তারপর আবারও হাত দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

GridArt_20230319_141604256.jpg

ষষ্ঠ ধাপঃ
  • এখন দেড় কাপ বেসন ও দুই চামচ কনফ্লাওয়ার দিয়ে দিলাম। তারপর আবারও সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিলাম।

GridArt_20230319_141624414.jpg

সর্বশেষ ধাপ:
  • তারপর চুলায় একটি ফ্রাই প্যান বসিয়ে নিলাম। এবং পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপর মিশ্রণটিকে হাত দিয়ে গোল গোল করে তেলের মধ্যে দিয়ে দিলাম। এবং বড়াগুলো বাদামী রং হয়ে আসলে তা থেকে তেল ঝরিয়ে নিলাম। এবং খাওয়ার জন্য প্রস্তুত করলাম।

GridArt_20230319_141651426.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

সস দিয়ে এটি গরম গরম পরিবেশন করতে বেশ ভালো লাগে।

GridArt_20230319_173849641.jpg

GridArt_20230319_173805818.jpg

GridArt_20230319_173724941.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার ❣️❣️
Sort:  
 last year 

নিঃসন্দেহে আপনার এই রেসিপিটা অনেকটাই ইউনিক। মুড়ি দিয়েও যে চপ তৈরি করা যায় সত্যি এটা আগে কখনো মাথায় আসেনি। চপটি দেখতে বেশ লোভনীয় লাগছে ।

 last year 

আপনার মনে দেখে আরো ভালো লাগলো ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

মুড়ি দিয়ে ক্যাপসিকাম চপ রেসিপি সত্যি চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

ভিন্ন অথবা ইউনিক কিছু শেয়ার করতে চেয়েছি ভাইয়া। যাই হোক এখন সকলের মন্তব্য দেখে ভালো লাগছে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি আপু। সেই সাথে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি একদম ইউনিক একটি চপ রেসিপি শেয়ার করার জন্য। আপনি আপনার নিজস্ব বুদ্ধিমত্তা খাটিয়ে একদম নতুন ও ইউনিক একটি চপ রেসিপি তৈরি করেছেন, তাও আবার মুড়ি ও ক্যাপসিকাম দিয়ে। মুখরোচক এই চপ রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য খুবই মজার একটি চপ রেসিপি তৈরি করেছেন। তাই এই প্রতিযোগিতায় আপনি যেন সফলতা অর্জন করতে পারেন এই কামনা করছি।

 last year 

জ্বী ভাইয়া নিজে থেকে ক্যাপসিকাম ও মুড়ি দিয়ে রেসিপিটি তৈরি করেছি। আসলেই মুখরাচক একটি রেসিপি। যদি কখনো সময় পান অবশ্যই রেসিপিটি একবার ট্রাই করবেন। আশা করি ভালই লাগবে আপনা।

 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। প্রতিযোগিতা মানেই হল নতুন নতুন সব রেসিপি। আপনি খুবই ইউনিক একটি চপ তৈরি করেছেন। এটা ঠিক ঠান্ডা আবহাওয়ায় গরম মুচমুচে চপ খেতে ভালই লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আসলে ঠান্ডা আবহাওয়া গরম মুচমুচে ক্যপসিক্যাম ও মুড়ি পাকোড়া খেতে ভীষণ ভালো লেগেছে।

 last year 

আমার ইউনিক মুড়ি দিয়ে ক্যাপসিকাম চপ রেসিপি দেখে খুবি সুস্বাদু মনে হচ্ছে। এই মজাদার ইউনিক রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

আপু প্রতিয়োগিতায় অংশগ্রহণের জন্য শুভেচ্ছা রইল ৷ আজ আপনি একদমি নতুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে ৷ আসলে এমন ভাবে , এমন সব উপকরণ দিয়ে আগে কখনো খাওয়া হয়নি চপ ৷ সম্পূর্ণ নতুন একটি রেসিপি শিখতে পারলাম আপনার থেকে ৷ যাই হোক , আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় লাগছে ৷ আশা করি খেতেও অনেক মজাদার হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

যেহেতু এভাবে আপনার চপ খাওয়া হয়নি তাই আপনি একবার তৈরি করে দেখতে পারেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

আপু প্রতিযোগিতা মানেই হচ্ছে ইউনিক কিছু। আপনি নিজের মতো করে ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগল। ক্যাপসিকাপ মরিচ ও মুড়ি অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন।।

 last year 

খাবারের রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো আপু৷ ধন্যবাদ অসাধারণ মন্তব্যে জন্য।

 last year (edited)

আপনাকে প্রথমেই প্রতিযোগিতা ৩৩ এর জন্য শুভকামনা জানাই আপু।আপনার চপ এর রেসিপি অনেকটা ইউনিক লেগেছে আমার কাছে।পরিবেশন সুন্দর ছিল।সব মিলিয়ে ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আমার রেসিপিটি আপনার কাছে ইউনিক লেগেছে শুনে ভালো লাগছে আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বাহ্,দারুন একটি রেসিপি দিয়েছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।মুড়ি দিয়ে ক্যাপসিকাম দিয়ে চপ দেখে মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। পরিবেশন ও বেশ ভালো হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

জি আপু ক্যাপসিকাম দিয়ে এই চপ বেশ দারুন হয়েছে। আর পরিবেশন সুন্দরভাবে করতে চেয়েছি আপু। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43