ম্যান্ডালা ডিজাইন।

in আমার বাংলা ব্লগ5 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। যদিও শীতের জন্য অবস্থা খারাপ। কিন্তু আস্তে আস্তে শীত আবার কমছে। সকালে প্রচন্ড শীত ও দুপুর গাড়িয়ে প্রচুর গরম পড়ছে।

যাইহোক আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ম্যান্ডালা আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। কিন্তু অনেকদিন পর ম্যান্ডালা আর্ট শেয়ার করতে এলাম। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি ম্যান্ডালা আর্ট। ডিজাইনটি চোখে পড়ায় ভালো লেগেছে, তাই দেখেই আমি আর্ট করেছি।আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

IMG-20240208-WA0087.jpg

IMG-20240208-WA0088.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • কালো কলম
  • কালো মার্কার

IMG-20240208-WA0090.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিল ও মার্কার দিয়ে সামান্য ডিজাইন এঁকে নিলাম।

IMG-20240208-WA0080.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর আরো কিছু ডিজাইন এঁকে নিলাম।

IMG-20240208-WA0084.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন মার্কার দিয়ে কিছু লম্বালম্বি ডিজাইন এঁকে নিলাম।

IMG-20240208-WA0083.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর ডিজাইনের নিচে কিছু চক এঁকে নিলাম।

IMG-20240208-WA0081.jpg

পঞ্চম ধাপঃ
  • এখন সম্পূর্ণ ডিজাইন এঁকে নিলাম।

IMG-20240208-WA0082.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20240208-WA0079.jpg

IMG-20240208-WA0085.jpg

IMG-20240208-WA0089.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনি খুব সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকেন আর আপনার আজকের এই ডিজাইন টাও চমৎকার ছিল। যেন শুরু থেকে শেষ পর্যন্ত দেখতে দেখতে অনেকটা ধারণা পেয়ে গেলাম আমি। বেশি দারুন হয়েছে আপনার আজকের এই সুন্দর আর্ট।

 5 months ago 

খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করেছেন তাই এটা দেখতে খুবই ভালো লাগছে। এমন চিত্র অঙ্কন করতে দীর্ঘ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 5 months ago 

খুবই সুন্দর এঁকেছেন আপু ৷ আপনার আঁকা ম্যান্ডেলা ডিজাইন দেখে অনেক ভালো লাগলো ৷ খুবই সুন্দর এবং নিখুঁত হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি ম্যান্ডেলা ডিজাইন সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago (edited)

আরে বাহ্ সুন্দর একটা সাদা কালো ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন তো। আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। কারণ পুরোটা অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। আর দেখতেও অনেক সুন্দর লাগছিল। অনেক নিখুঁতভাবে আপনি সম্পূর্ণটা অংকন করেছেন যেটা দেখে বুঝতে পারতেছি। আপনার দক্ষতা মূলক কাজের প্রশংসা সত্যি করা লাগে। ধন্যবাদ সুন্দর একটা আর্ট করে তুলে ধরার জন্য।

 5 months ago 

বেশ অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপনি । এই ডিজাইনের মধ্যে আপনি খুব সুন্দরভাবে সবগুলো বিষয় ফুটিয়ে তুলেছেন৷ একইসাথে এর মধ্যে সবগুলো ডিজাইন খুব ভালোভাবে ফুটে উঠেছে এবং এর মধ্যে সবগুলো ছোট ছোট ডিজাইনও আপনি ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

আপনি অনেক সুন্দর ভাবে ম্যান্ডালা ডিজাইন করেছেন। দেখে অনেক বেশি ভালো লাগলো। অনেক সুন্দর একটি ম্যান্ডালা ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

ম্যান্ডেলা ডিজাইন করতে তো আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এখন সময় স্বল্পতার কারণে আর ব্যস্ততার কারণে করা হয়ে ওঠে না। তবে আপনি খুব ধৈর্য নিয়ে খুব সুন্দর একটি ম্যান্ডেলা করেছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলেই। সময় এর অভাবেই এমন কাজগুলো তৈরি করা হয়না।

 5 months ago 

আমি ম্যান্ডেলা আর্ট করতে অনেক পছন্দ করি। আর আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতেও খুব ভালো লাগে। সাদাকালো আর্ট হওয়ার কারনে আকর্ষণীয়ভাবে ফুটে উঠেছে। আর নিখুঁত ডিজাইন হওয়ার কারণে বেশি সুন্দর লাগছিল। কারণ নিখুঁত ডিজাইন অংকন করলে বেশি সুন্দর লাগে ম্যান্ডেলা আর্ট। পুরো ডিজাইনটা সুন্দর করে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ভালে লাগলো এই অসাধারণ মন্তব্যটি।

 5 months ago 

ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে আপু। বেশ কিছু ভিন্ন ভিন্ন ডিজাইন খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভিন্ন ভিন্ন ডিজাইন দিয়ে মান্ডালা আর্ট সম্পূর্ণ করতে ভালোই লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40