একটি ফুলের সাদা কালো আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে। একটু সকাল সকাল উপস্থিত হয়ে গেলাম। বেশ কিছুদিন থেকেই শীতের আমেজ শুরু হয়ে গেছে। সকালে কুয়াশা দেখতে পাই। শীতকালটা আমার একটু বেশি পছন্দ। শীতের সকালে হাঁটতে ভীষণ ভালো লাগে। কিছুক্ষণ হেটে আসার পর ভাবলাম পোস্টা করেই ফেলি। যে ভাবা সেই কাজ। আজকে আমি আপনাদের মাঝে করবো একটি সাদা-কালো আর্ট। এই ধরনের আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। সাদা-কালো এই আর্ট গুলো দেখতেও খুবই সুন্দর লাগে। আর এগুলো তৈরি করতে তেমন একটা সময় নিয়ে করতে হয়না। খুব দ্রুতই তৈরি করা সম্ভব।

আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

IMG-20231026-WA0145.jpg

IMG-20231026-WA0147.jpg

IMG-20231026-WA0146.jpg

IMG-20231026-WA0144.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল ও স্কেল
  • কালো কলম
  • কালো মার্কার

IMG-20231026-WA0142.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিলের সাহায্যে একটি ফুলের ডিজাইনের চিত্র অঙ্কন করা শুরু করলাম।

IMG-20231026-WA0141.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর পুরো ডিজাইনটি সম্পূর্ণ এঁকে নিলাম পেন্সিল দিয়ে।

IMG-20231026-WA0140.jpg

তৃতীয় ধাপঃ
  • তারপর কালো মার্কার দিয়ে ফুলের ডিজাইন এর কিছু অংশ কালো করে নিলাম।

IMG-20231026-WA0139.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন আরো কিছু অংশ কালো মার্কার দিয়ে করে নিলাম।

IMG-20231026-WA0138.jpg

পঞ্চম ধাপঃ
  • পরবর্তীতে সম্পূর্ণ ডিজাইনটি কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

IMG-20231026-WA0137.jpg

সর্বশেষ ধাপ
  • আর্টটি সম্পূর্ণ করার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20231026-WA0136.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  
 10 months ago 

বাহ্ দারুণ ভাবে সাদা কালো ফুল আর্ট করছেন।আপনার আর্ট করা সাদা কালো ফুল টি দেখতে ভীষণ ভালো লাগতেছে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে এই ফুলটি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

অনেক সুন্দর একটা ফুলের সাদা কালো আর্ট অঙ্কন করেছেন আপনি। আপনার এই আর্টটি দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। পেন্সিল দিয়ে প্রথমে ফুলের স্কেচ অঙ্কন করে নেওয়ার কারণে, ফুলের আর্টটি আঁকতে অনেক সুবিধা হয়েছে তা থেকে বোঝা যাচ্ছে‌। ফাইনাল ছবিগুলো অনেক বেশি দারুণ হয়েছে। এক কথায় জাস্ট অসাধারণ ছিল এটাই বলতে হয়।

 10 months ago 

পেন্সিল দিয়ে আর্ট করার পর মার্কার দিয়ে কাজ করি৷ এতে আমার নিজের জন্য সুবিধা হয়। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

অনেকদিন পর আপনি পোস্ট করেছেন৷ জেনে বেশ ভালো লাগছে। আজকে আপনি ফুলের সাদা কালো আর্ট বেশি ভালো লাগলো। আমারও বেশি পছন্দ শীতকাল।শীতকাল আমারও খুব পছন্দের এবং শীতকাল সকালে হাঁটতে খুব ভালো লাগে। অনেক ভাল ছিল।আপনার প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার তৈরি কৃত ফুলের ডিজাইন টা আপনার পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো ভাইয়া। আর এই যে এখনি আমি হাঁটতে বের হচ্ছি।

 10 months ago 

ফুলের সাদা কালো আর্ট দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। চিত্র অংকন অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার উৎসাহিত করার জন্য।

 10 months ago 

ঠিক বলেছেন আপু সব জায়গায় শীতের একটা আমেজ চলে এসেছে। রাতের বেলায় ঠান্ডা ঠান্ডা একটা ওয়েদার। শীতকাল আমার কাছে তেমন একটা ভালো লাগে না। কেমন অলস লাগে। যাই হোক আপনার ফুলের আর্টটি খুব সুন্দর হয়েছে। সাদা কালো এরকম আর্ট গুলো দেখতে খুব ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি আপু এদিকে বেশ ভালো পড়ছে সকালে এখন।

 10 months ago 

সত্যি বলেছেন আপু সাদাকালো আর্ট গুলো দেখতে আসলেই ভীষণ সুন্দর লাগে। খুবই ভাবে সুন্দর ভাবে এই ফুলের অঙ্কন পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া অসাধারন মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো।

 10 months ago 

সাদাকালো কম্বিনেশন টা দারুন লাগছে। চমৎকার একটি ফুল অংকন করেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে। সাদাকালো ফুলের আর্ট কিভাবে করেছেন সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া অসাধারণ মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য।

 10 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি ফুলের সাদা কালো আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটা স্টেপ আপনি বেশ দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 10 months ago 

আমার কাছে সব রকমের আর্ট অনেক ভালো লাগে, আর যদি হয় সাদা কালো আর্ট তাহলে তো কোন কথা নেই। আপনি প্রথমে পেন্সিল দিয়ে অংকন করেছেন, তারপরে কালো মার্কার কলম দিয়ে পুরোটা অঙ্কন করেছেন এটা সত্যি দারুণ লেগেছে। আপনার ধাপ দেখে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনার আর্ট এমনিতেই অনেক সুন্দর হয়।

 10 months ago 

পেন্সিল দিয়ে আর্ট করার পর কালো মার্কার দিয়ে আর্ট করি। এভাবেই কাজ সম্পূর্ণ করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59020.34
ETH 2514.65
USDT 1.00
SBD 2.47