ইলিশ মাছ ভুনার মজাদার রেসিপ

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

শুক্রবার সকলের এই ছুটির দিন। কিন্তু আমি বলব শুক্রবার আমার কাজের দিন 🥴।‌‌আমি মনে করি সপ্তাহ জুড়ে আমি যে কাজ করি শুক্রবারে তার চেয়েও বেশি করে। ‌ এখন বালিশে মাথা রেখে স্বস্থির নিঃশ্বাস পেলছি। তাই শুয়ে শুয়ে আপনাদের মাঝে পোস্ট নিয়ে হাজির হয়ে গেছি। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি শেয়ার করব।রেসিপিটি হলো ইলিশ মাছ ভুনার মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। ইলিশ মাছ রান্না করলে প্লেটের এক দানা বাতো ছাড়া যায় না 🤭🤭। তাছাড়া ইলিশের উপকারিতা না জানলেই নয়, যেমনঃ

বিজ্ঞানীদের মতে ১০০ গ্রাম ইলিশে যা থাকে

  • ২১.৮ গ্রাম প্রোটিন।
  • ম্যাগনেসিয়াম
  • ক্যালসিয়াম
  • সোডিয়াম
  • ওমেগা থ্রি ফ্যাটি এসিড
  • ভিটামিন

মাছে থাকা এই উপাদান গুলো আমাদের দেহের ফুসফুস, ‌‌হৃদরোগ, আর্থ্রাইটিস ,দৃষ্টিশক্তি সতেজ, দেহে রক্ত সঞ্চালনসহ বিভিন্ন সাহায্য করে থাকে।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220810_213710.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • ইলিশ মাছ
  • রসুন পেস্ট
  • আদা পেস্ট
  • লবন ও সরিষার তেল
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া

20220810_205410.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে মাছের মধ্যে হলুদের গুড়ো ও লবন মেখে নিলাম।

20220810_205624.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন মাছগুলো ভেজে নিলাম ভালোভাবে।

GridArt_20220812_161801883.jpg

তৃতীয় ধাপ:

  • এখন আরেকটি পাতিল চুলে বসিয়ে দিলাম এবং পরিমাণ মতো তেল দিয়ে এর মধ্যে পেঁয়াজ কাঁচামরিচ ও আদা রসুন বাটা দিয়ে দিলাম।

GridArt_20220812_161829757.jpg

চতুর্থ ধাপ:

  • এখন মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

GridArt_20220812_161905161.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর পাতিল এর মধ্যে ভাজা মাছগুলো দিয়ে দিলাম এবং ঢাকনা দিয়ে 10 মিনিট অপেক্ষা করলাম। ঝোল গাঢ় হয়ে আসছে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220812_161922102.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220810_213651.jpg

20220810_213649.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

পেঁয়াজ দিয়ে এভাবে ইলিশ মাছ ভুনা খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনার তৈরি ইলিশ মাছ ভুনা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। এত সুন্দর ভাবে ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

যেহেতু খেতে ইচ্ছে করছে সেহেতু ঝটপট বানিয়ে ফেলুন এই মজাদার রেসিপি। ধন্যবাদ মন্তব্যটির জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ইলিশ মাছের ভুনা রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করে পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আশা করি সব সময় এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন আপনি।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।

That's a 🎣'reel' 'bass' line.

 2 years ago 

ইলিশ মাছ ভুনার মজাদার রেসিপি টা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো আপু।কারণ ইলিশ মাছ আমার খুব পছন্দের একটা মাছ। এখন প্রচুর পরিমাণে ইলিশ মাছ বাজারে পাওয়া যাচ্ছে। মোটামুটি ভালো খাওয়া হচ্ছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এখন প্রচুর পরিমাণে বাজারে সত্যি ইলিশ মাছ পাওয়া যায়। সো কিনে আনুন এবং তাড়াতাড়ি রান্না করে ফেলুন।

 2 years ago 

ইলিশ মাছ রান্না করলে প্লেটের এক দানা বাতো ছাড়া যায় না

ঠিক বলেছেন আপু আপনি ইলিশ মাছ রান্না করলে প্লেটের এক দানা বাতো ছাড়া যায় না। এই রেসিপি খাওয়ার মজাই আলাদা। ইলিশ মাছ বাড়িতে যেদিন রান্না করে মাছের সুবাস অনেক দুরে ছড়িয়ে পড়ে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ হলে এক দানা ভাত ছাড় দেওয়ার কোন প্রশ্নই আসে না 😂😂

চমৎকার একটি মন্তব্য করেছেন ভাইয়া ধন্যবাদ শুভকামনা জানাই।

 2 years ago 

ইলিশ মাছ ভুনার মজাদার রেসিপি। দেখে তো লোভ সামলাতে পারছি না আমার কাছে ইলিশ মাছ অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যেনো কতটা টেস্টি হয়েছে লোভনীয় খাবার আমার ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলেই রেসিপিটি অনেক টেস্টি হয়েছিল।সুন্দর মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আফসোস আপনার ইলিশ মাছের রেসিপি দেখে। কারণ গত দিন আমি বাজারে গিয়েছিলাম কিন্তু তেমন একটা টাকা নিয়ে গিয়েছিলাম না ইলিশ মাছ ভারী সস্তায় কেনা যেত। ভাবছি স্টিমের দাম বাড়লে ইলিশ মাছ কিনতে যাব বাজারে। আপনার ইলিশ মাছের রেসিপি দেখে আমার জিভে জল চলে আসছে। যতই দেখি ততই খেতে ইচ্ছে করছে আপু। ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার দুঃখ বুঝতে পারলাম না। ইলিশ মাছ কিনলে অবশ্যই শেয়ার করবেন ভাইয়া। গঠন মূলক মন্তব্যটির জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ইলিশ মাছের মজাদার ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। সত্যি আপনার রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লাগেছে। দেখে শিখতে পেলাম। শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ মাছ দেখে জিভে জল আসবেই। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পান্তা ভাতে ইলিশ কাঁচামরিচ সেই রকম শুধু খাও আর খাও। আপু আপনার ইলিশ মাছ ভুনা থেকে জেগে পানি এসে গেল এত সুন্দর ভাবে রেসিপি পোস্ট তৈরি করেছেন তা দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হাহাহা ভাইয়া পান্তা ভাতের সাথে ইলিশ মাছ আর কাঁচা মরিচ শুধু খাওয়ার খাও 🤭🤭।
ধন্যবাদ সুন্দর মন্তব্যটি করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই ফেভারেট যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই ভালো লাগে আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

যদি পারতাম অবশ্যই আপনার সাথে ভাগ করে খেতাম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74