DIY- (এসো নিজে করি) ফুলের ঝুড়ি হাতে একটি মেয়ের চিত্র অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে প্রচন্ড রৌদ পড়েছে। রোজা যারা রেখেছে তাদের একটু কষ্ট হয়েছে। যাইহোক সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানাই।

  • আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো ফুলের ঝুড়ি হাতে একটি মেয়ের চিত্র অঙ্কন৷ আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220425_195610.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল রং
  • রাবার
  • কালো মার্কার

20220425_195529.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি মেয়ের চুল ও শরীরের কিছু অংশ এঁকে নিলাম।

20220425_190925.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন মেয়েটির হাত ও জামার কিছুটা অংশ এঁকে নিলাম।

20220425_191109.jpg

20220425_191357.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন মেয়েটির পা ও পায়ের জুতো এঁকে নিলাম।

20220425_191506.jpg

চতুর্থ ধাপ

  • তারপর মেয়েটির হাতে একটি ঝুড়ি এঁকে নিলাম।

20220425_192003.jpg

পঞ্চম ধাপ

  • এখন ঝুড়িতে কিছু ফুল ও জামার ফিতা এঁকে লালা রং দিয়ে রং করে নিলাম।

20220425_192945.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর মেয়েটির চুলগুলো কালো করে নিলাম কালো মার্কার দিয়ে ও সর্বশেষ আমি আমার সিগনেচারটা দিয়ে দিলাম।

20220425_195610.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago (edited)

আপনার চিত্রাংকন টি বেশ চমৎকার হয়েছে। খুব সুন্দর করে একটি মেয়ের চিত্রাঙ্গন করেছেন, যেখানে তার হাতে ফুলের ঝুড়ি রয়েছেন। ধন্যবাদ আপনাকে এরকম আরো সুন্দর সুন্দর চিত্রাংকন আমাদের উপহার দেবেন এই কামনা করি।

 2 years ago 

জি ভাইয়া দোয়া করবেন যেন সব সময় এমন সুন্দর সুন্দর আর্ট গুলো আপনাদের মাঝে উপহার দিতে পারি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি অবশ্যই দোয়া থাকবে এবং আশা করি সামনে আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে পাবো আপনার কাছ থেকে। ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু গরম একটু বেশি পড়েছে। যারা রোজা ছিল তাদের জন্য একটু কষ্ট করে হয়েছে। যাইহোক, ফুলের ঝুড়ি হাতে একটি মেয়ের অনেক সুন্দর চিত্র অংকন করেছেন আপনি। আপনি যে ভাল একজন আর্টিস্ট তা আপনার আর্ট দেখে বোঝা যায় । এত সুন্দর একটি মেয়ের চিত্র অংকন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিক বলেছেন রোজা তাদের খুব কষ্ট। তবে আল্লাহর রহমতে আল্লাহর দিন পার হচ্ছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ফুলের ঝুড়ি হাতে একটি মেয়ের চিত্র অংকন খুবই চমৎকার হয়েছে। আপনার চিত্রাঙ্কন টি আমার কাছে বেশ ভালো লেগেছে ।মেয়েটি দেখতে বেশ চমৎকার ।ফুলের ঝুড়ি হাতে দেখতে তাকে খুব সুন্দর লাগছে ।কালার করার জন্য আপনার পেইন্টিং টি আরও বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গঠন মূলক মন্তব্য দেখে আরো অনুপ্রাণিত হলাম আপু। আশা করি সব সময় এভাবে সাপোর্ট করবেন। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য ও আপনার জন্যও আমার পক্ষ থেকে শুভকামনা রইল আপু। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন আজকে প্রচন্ড রোদ ছিল। সেই সাথে অনেক গরম ছিল। তবে যাই হোক ফুলের ঝুড়ি হাতে একটি মেয়ের চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে আপু। আপনি আপনার অঙ্কনের দক্ষতায় দারুন এই চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া সবসময় চেষ্টা করি আপনাদের পছন্দমত আট হলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাদের ভাল লেগেছে শুনে সত্যি ভালো লাগে আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ফুলের ঝুড়ি হাতে মেয়ের এর চিত্র অঙ্কন করেছেন । সুন্দরভাবে অংকন করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সব সময় আপনাদের এমন সুন্দর সুন্দর মন্তব্য করতে খুব ভাল লাগে ভাইয়া। আজকের আপনি খুব সুন্দর একটা মন্তব্য করেছেন সেটা না আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনাকে অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

বেশ চমৎকার লাগছে কিউট একটি মেয়ের ফুলের ঝুড়ি নিয়ে হেঁটে যাচ্ছে, আপনি দারুন ড্রইং করতে পারেন, ফুলগুলো লাল রঙের এবং মেয়েটির কোমরের ফিতাটাও লাল রঙের চমৎকার মানিয়েছে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া ভালো লেগেছে আমার ড্রয়িংটা আপনার ভাল লেগেছে শুনে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল ।জি ভাইয়া মেয়েদের কোমরে ফিতা টা আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে একটি মেয়ের ছবি অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ঝুড়ি হাতে মেয়েটি দেখতে অনেক চমৎকার হয়েছে। আপনার অঙ্কন এর দক্ষতা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি নিখুঁতভাবে অঙ্কন টি করেছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

মুগ্ধ হয়েছে শুনে খুব ভাল লেগেছে ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুলের ঝুড়ি হাতে মেয়ের চিত্র অঙ্কনটি দারুণ সুন্দর হয়েছে। আপনার অংকন এর হাত বেশ চমৎকার। আপনি বেশ সাজিয়ে গুছিয়ে অংকন এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সবসময় সাপোর্ট করবেন ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুলের ঝুড়ি হাতে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করেছেন বলে। সব সময় আপনাদের প্রশংসা শুনতে ভালো লাগে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুলের ঝুড়ি হাতে মেয়ের চিত্রটি খুব সুন্দর হয়েছে আপনি খুব সুন্দর ভাবে ফুলের ঝুড়ি হতে মেয়ের চিত্র অঙ্কন করেছেন। আর্ট একটি সৃজনশীল কাজ। দারুণভাবে আপনার সৃজনশীলতা দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই আপু নিজের সৃজনশীলতা ফুটিয়ে তোলার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.031
BTC 67928.09
ETH 3827.16
USDT 1.00
SBD 3.63