একটি থ্রিডি আর্ট।

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে করবো একটি থ্রিডি আর্ট। থ্রিডি আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগ। থ্রিডি আর্ট গুলো সতর্কতার সাথেই সম্পূর্ণ করতে হয় বিশেষ করে সঠিক অ্যাঙ্গেলে ফটোগ্রাফি গুলো করতে হয় । তা না হলে এটি থ্রিডি আর্ট তা বোঝা মুশকিল হয় ।

আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

IMG-20230817-WA0007.jpg
IMG-20230816-WA0024.jpg

IMG-20230817-WA0015.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • কাগজ
  • পেন্সিল ও স্কেল
  • কালো কলম
  • কালো মার্কার

GridArt_20230817_185242951.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে কাগজের মধ্যে নিচের ছবির মত করে চক তৈরি করলাম।

IMG-20230817-WA0019.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর কেউ এর সাহায্যে ছক এর মাঝখানে দাগ দিয়ে দিলাম

IMG-20230817-WA0018.jpg

IMG-20230817-WA0016.jpg

তৃতীয় ধাপ:

এখন নিচের ছবির মত করে লম্বা লম্বা করে কয়েকটি দাগ দিয়ে দিলাম।

IMG-20230817-WA0014.jpg

চতুর্থ ধাপ:
  • তারপর পেন্সিলে তাদের উপর কলম দিয়ে একটু গাঢ় করে নিলাম। এবং ভেতরের কয়েকটি ঘর পেন্সিলের সাহায্যে হালকা কালো করে নিলাম।

IMG-20230817-WA0009.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর ঘর গুলোর মাঝখানে মার্কারের সাহায্যে কালো করে নিলাম।

IMG-20230817-WA0012.jpg

সর্বশেষ ধাপ:
  • আর্ট সম্পূর্ণ করার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম

IMG-20230817-WA0010.jpg

IMG-20230817-WA0013.jpg

IMG-20230817-WA0011.jpg

IMG-20230817-WA0008.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 last year 

আপু আপনার আর্ট দেখতে অনেক চমৎকার হয়েছে।আসলে আপু আর্ট করতে সময় ও ধৈর্যের প্রয়োজন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে ধৈর্যসহ কারে সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন।

 last year 

বাহ্!খুব অসাধারণ একটি থ্রিডি আর্ট করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

থ্রিডি আর্ট যেটা আমার কাছে খুবই ভালো লাগে ।কারণ সিম্পল ভাবে পেন্সিল দিয়ে এর সৌন্দর্য খুব ভালোভাবে ফুটিয়ে তোলা যায় । সেটাই আপনি করে দেখাইলেন অনেক সুন্দর হয়েছে। এই ধরনের কাজ অনেকদিন হলো করা হয় না ভালো লাগলো দেখে।

 last year 

ভালো লাগলো মন্তব্যটি পড়ে।

 last year 

খুবই চমৎকার একটা থ্রিডি আর্ট অংকন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের আর্ট গুলো তৈরি করা অনেক কঠিন কাজ। অনেক পরিশ্রম করে আপনি এটা তৈরি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে।

 last year 

জি আপু এই গুলো করা অনেক কঠিন কাজ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি থ্রিডি আর্ট। আপনার তৈরি থ্রিডি আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। সত্যি এই সমস্ত আর্ট করতে হলে মাথার মধ্যে আগে থেকে অনেক চিন্তা ভাবনা করতে হয়। সত্যি বলতে আপনাদের ইউনিক আইডিয়া দেখে আমি মাঝে মাঝে একটু অবাক হই। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে তৈরি করে প্রতিটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভালো লাগলো মন্তব্য পড়ে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার থ্রিডি আর্ট এর প্রশংসা না করে থাকতে পারলাম না। জাস্ট অসাধারণ আপনি পেন্সিল দিয়ে খুবই নিখুঁতভাবে আর্টি সম্পন্ন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে এবং আপনি প্রতিটা থাক সুন্দর ভাবে বর্ণনা করেছেন।

 last year 

ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

থ্রিডি আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে আপু। তবে এগুলো করা বেশ কঠিন বলে মনে হয় আমার কাছে। কখনো তৈরি করার চেষ্টা করিনি। ঠিক বলেছেন আপনি, ক্যামেরার অ্যাঙ্গেল ঠিক রেখে ফটোগ্রাফি না করলে আবার থ্রিডি আর্ট গুলো বোঝাও যাবে না। যাইহোক আপনার করা থ্রিডি আর্ট টি বেশ সুন্দর লাগছে দেখতে।

 last year (edited)

ক্যামেরার অ্যাঙ্গেল ঠিক রেখে ফটোগ্রাফি না করলে আবার থ্রিডি আর্ট গুলো বোঝা যায় না,ঠিক বলেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45