লিচুর লাচ্ছির মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো লিচুর লাচ্ছির মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। অতিরিক্ত গরমে এমন লাচ্ছি পেলে আমার আর কিছুই লাগে না। আর তাছাড়া লিচু আমার অনেক পছন্দের। লিচুর ফ্লেভারে লাচ্চি খেতে আমার কাছে দারুন লেগেছে। আপনারাও তৈরি করে দেখতে পারেন এই লাচ্ছি রেসিপি। তো চলুন আমার আজকের এই লিচুর লাচ্ছি রেসিপি টা দেখা যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220610_185011.jpg

20220610_184931.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • লিচু- ১৫ টি
  • আইসক্রিম - ৪ চামচ
  • দুধের গুড়ো - ৩ চামচ
  • চিনি - ১ চামচ
  • বরফের টুকরো

GridArt_20220614_195739812.jpg

20220609_212353.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি লিচুগুলোর ছাল ছাড়িয়ে নিলাম। এবং পরিষ্কার ব্লেন্ডারের মগে নিয়ে নিলাম।

20220610_181716.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন দুধের গুড়ো দিয়ে দিলাম ও।

20220610_181926.jpg

তৃতীয় ধাপ:

  • এখন ৪ চামচ আইসক্রিম দিয়ে দিলাম।

20220610_182148.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর কয়েকটি বরফ দিয়ে দিলাম এবং ১ গ্লাস পানি দিয়ে দিলাম ।

20220610_182234.jpg

20220610_182236.jpg

পঞ্চম ধাপ:

  • এখন ১ থেকে ২ মিনিট ভালোভাবে ব্লেন্ড করে নিলাম।

20220610_184401.jpg

সর্বশেষ ধাপ:

  • এখন পরিবেশনের জন্য গ্লাসে ঢেলে নিলাম।

20220610_184952.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220610_185242.jpg

20220610_184956.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  

আপনার প্রতিটা লেখাই মোটামুটি নতুনত্বের ঘাড়ে ভর দিয়া উপস্থাপিত হয়। এটাও তারই একটি অংশ। খুব সুন্দর।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

লিচুর লাচ্ছির 😋
প্রথমেই রিস্টীম করলাম।
এরপর চেষ্টা করে দেখবো বাসায় স্বাদ কেমন লাগে। এরপর আবার মন্তব্য লিখবো🤗
আশাকরি ভালো লাগবে 😋
দারুন আইডিয়া ছিল।

 2 years ago 

জি ভাইয়া জানাবেন কেমন লেগেছে। ধন্যবাদ মন্তব্যের জন্য। শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অতিরিক্ত গরমে এমন লাচ্ছি পেলে আমার আর কিছুই লাগে না।

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু অতিরিক্ত গরমের সময়ে যদি লাচ্ছি খাওয়া যায় তাহলে মনের মধ্যে একটি অন্য রকমের শান্তি চলে আসে আর যদি সেটি হয় লিচুর লাচ্ছি তাহলে তো কোন কথাই থাকে না। আমার কাছে ব্যক্তিগতভাবে এই ধরনের লাচ্চি খেতে অনেক ভালো লাগে আপনিও দেখতে অনেক চমৎকার ভাবে লিচু দিয়ে লাচ্ছি তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

অতিরিক্ত গরমে ঠান্ডা কিছু প্রশান্তি এনে দেয়। অতিরিক্ত গরমের জন্য এই লাচ্ছি রেসিপি খুবই উপকারী। আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য। জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঘটক আপু দেখে তো খেতে ইচ্ছে করছে,এভাবে লোভনীয় রেসিপি দিয়ে একা একা খেলে কিন্তু বিয়ে হবে না😉😉।প্রতিটি উপকরন বেশ লোভনীয়। ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

এভাবে অভিশাপ দেবেন না আপু। এতে আপনারই লস হবে। কারণ আপনি দাওয়াত পাবেন না 😂😂।
হাহাহা বেশ মজা পেলাম আপনার এই মন্তব্যটি পড়ে। ধন্যবাদ সুন্দর সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা জানাই আপু। ভালোবাসা নিও❣️

 2 years ago 

তাই তো,তাহলে তো দাওয়াত পাব না।আচ্ছা উঠিয়ে নিলাম,😜।তাড়াতাড়ি বিয়ে হোক।

 2 years ago 

অনেক লাচ্ছি খেয়েছি তবে আজ প্রথম লিচুর লাচ্ছি দেখলাম। সত্যি আমার বাংলা ব্লগ এ না আসলে এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি মিস করে যেতাম। আপনার মত আমারও এই গরমে লাচ্ছি খেতে অনেক ভালো লাগে আপু।

 2 years ago 

জি আপু আসলে আমার বাংলা ব্লগে আমরা নিত্য নতুন সুন্দর সুন্দর রেসিপি দেখেই যাচ্ছি। অনেক অজানা বিষয় জানতে পারছি। ভালই লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

লিচু আমার অনেক পছন্দ। কিন্তু এখন পর্যন্ত লিচুর লাচ্ছি খাওয়া হলো না। আজকে আপনার মাধ্যমে লিচুর লাচ্ছি বানানোর দেখে নিলাম। আমি কালকেই এটি তৈরি করার ট্রাই করবো। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দরভাবে লিচুর লাচ্চি তৈরি করার পদ্ধতি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

তো ভাইয়া অপেক্ষা না করে এখনই ট্রাই করুন বাড়ীতে। আশাকরি আপনার ভালোই লাগবে এই লাচ্ছি রেসিপি। আর অবশ্যই পাঠিয়ে দেবেন।

শুভকামনা রইলো ভাইয়া

 2 years ago 

ওরে বাপরে লিচুর লাচ্ছি এর আগে তো এরকম লাচ্ছি তো নাম শুনিনি আগে। আমার খুবই প্রিয় গরমে তৃষ্ণা মেটাতে ১ গ্লাস লাচ্ছি যথেষ্ট।লিচু আমার খুবই প্রিয় কিন্তু এই ফল দিয়েছে লাচ্ছি তৈরি করা যায় তা আগে জানলে আমি আরো আগেই খেয়ে ফেলতাম। এখন আপনার কাছ থেকে দেখে দেখে নিলাম।

 2 years ago 

তা আপনার জন্য একলাছ পাঠিয়ে দিবো নাকি আপু?

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য,আপনাদের এসব মন্তব্যের জন্য উৎসাহিত হই। শুভকামনা জানাই। আশা করি সবসময় এভাবে সাপোর্ট করবেন।

 2 years ago 

লিচুর লাচ্চি কখনো খাইনি আপু। আপনার থেকে লিচু দিয়ে বানানো লাচ্চির এই ইউনিক রেসিপিটি শিখে নিলাম। আমার কাছে ভালোই লেগেছে। এই গরমে বাসায় ট্রাই করা যেতে পারে।

 2 years ago 

জি ভাইয়া, অবশ্যই বাসায় ট্রাই করে দেখবেন। আমি আশা করি আপনার কাছেই রেসিপি ভালোই লাগবে খেতে। ধন্যবাদ আপনার মতামতের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন এই গরমের ভিতর যে কোন ধরনের লাচ্ছি হলে খেতে অসাধারণ লাগে। তারপর আবার লিচু ।লিচু আমার কাছে অনেক ভালো লাগে খেতে কিন্তু কখনো লিচু দিয়ে লাচ্ছি তৈরি করে খাওয়া হয়নি ।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে দারুণ মজাদার হয়েছে। আমি আপনার কাছ থেকে শিখে নিয়েছি।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে অনেক খুশি হলাম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য। আশা করি সবসময় সাপোর্ট করবেন সামনে এগিয়ে যাওয়ার জন্য। জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লিচুর লাচ্ছি আমি আগে কখনো খাইনি আমার কাছে বেশ ইউনিক লেগেছে। আপনার এই পোস্টটা দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে এই রেসিপিটি ভাল লেগেছে শুনে ভালো লাগলো। তৈরি করে অবশ্যই জানাবেন ভাইয়া কেমন লেগেছে। আশা করে ব্যর্থ হবেন না। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39