আপেলের জুসের মজাদার রেসিপি 🍎🍹

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️
  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো আপেলের জুসের মজাদার রেসিপি। ঘরে অনেকদিন ধরেই ফ্রিজে আপেল পড়েছিল । আর এদিকে আম্মু বকাঝকা করছিল। আমার এমনিতে আপেল খেতে ইচ্ছে করে না। তাই ভাবলাম আপেলের জুস তৈরি করলে কেমন হয়। যাই হোক পরে শরবতটি ভালই লেগেছিল। আশা করি আপনাদের ভাল লাগবে, চলুন রেসিপিতে যাওয়া যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220925_192804329.jpg

GridArt_20220925_194146732.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • আপেল - ২টি
  • আইস কিউব
  • বিট লবন-১/২চামচ
  • লেবু- ১পিস
  • চিনি- ৩চামচ
  • পানি-১গ্লাস

20220925_183702.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে দুটি আপেলে ছাল ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিলাম। তারপর ব্লেন্ডারের মগ পরিষ্কার পানি দিয়ে ধুয়ে এর মধ্যে আপেলের টুকরো গুলো দিয়ে দিলাম।

20220925_183618.jpg

20220925_183917.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর মগের মধ্যে তিন চামচ চিনি দিয়ে দিলাম। (আপেলের মিষ্টি কেমন তার উপর নির্ভর করবে চিনির পরিমাণ)

GridArt_20220925_194248876.jpg

তৃতীয় ধাপ:
  • এখন চার থেকে পাঁচটি বরফের টুকরো ব্লেন্ডারের মগের মধ্যে দিয়ে দিলাম।

GridArt_20220925_194315900.jpg

চতুর্থ ধাপ:
  • এখন এক টুকরো লেবু ও এক গ্লাস পানি দিয়ে দিলাম।

GridArt_20220925_194325967.jpg

পঞ্চম ধাপ:
  • এখন পরিমাণ মতো বিট লবণ দিয়ে দিলাম।‌‌ বাসায় উপস্থিত না থাকলে এটি স্ক্রিপ করতে পারেন। আমি আম্মুর জন্য দিতে পারি না আম্মু বকা দেয় 🥺।

GridArt_20220925_194338697.jpg

ষষ্ঠ ধাপঃ
  • এখন ব্লেন্ডারের মগে ঢাকনা নিয়ে দুই থেকে তিন মিনিট ভালোভাবে ব্লেন্ড করে নিলাম।

GridArt_20220925_194348494.jpg

সর্বশেষ ধাপ:
  • এখন পরিবেশনের জন্য একটি গ্লাসে আইসক্রিম দিয়ে জুস ঢেলে নিলাম। চাইলে আপনারা ছেঁকে নিতে পারেন।

GridArt_20220925_194655502.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20220925_192712293.jpg

GridArt_20220925_194129600.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

এই গরমে ঠান্ডা কিছু সবারই খেতে ইচ্ছে করে। সেক্ষেত্রে ঠান্ডা জ্যুসের বিকল্প নেই। তার উপর মজাদার আপেল জুস হলে তো কথাই নেই। আপনি অনেক সুন্দর ভাবে আপেল জুস বানিয়েছেন।যেহেতু আপনি গ্রীন আপেল ব্যবহার করেছেন সেক্ষেত্রে চিনির পরিমাণ একটু বেশি দেয়া ভাল কারন গ্রীন আপেল টা একটু টক হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

গরমে ঠান্ডা ঠান্ডা শরবত খেতে খুবই ভালো লাগে। আর হ্যাঁ আপেলের জুস হলে তো কোন কথাই নেই। আর হ্যাঁ গ্রীন আপেল ব্যবহার করায় চিনির পরিমাণ একটু বেশি দিয়েছি আমি।

 2 years ago 

আপেলের জুস এর দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার পরিবেশনটা অনেক বেশি সুন্দর ছিল। আপনি খুব সুন্দরভাবে প্রতিটি ধাপ দেখিয়েছেন। অনেক ধন্যবাদ আপু চমৎকার জুসের রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু প্রশংসামূলক মন্তব্যটির জন্য। ভালো থাকবেন অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বরফ এবং সেই পাতা দিয়ে পরিবেশন করার কারণে এটা পুরো রেস্তোরাঁর একটা প্রফেশনাল লুক চলে এসেছে। আপনি বেশ চমৎকার ভাবে এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন সেই সাথে অসাধারন একটি লুক আউটপুট দিয়েছেন।

 2 years ago 

লাস্ট আউটপুট টা সুন্দর করার জন্য অনেক চেষ্টা করেছি ভাইয়া। কারণ শেষের ছবি সুন্দর হলেই রেসিপিটি দেখতে সুন্দর হয়।

 2 years ago 

আপেল খেতে পারেন না বলে আপেলের জুস তৈরি করেছেন, মাঝে মাঝে এই ধরনের জুস গুলো তৈরি করে খেতে বেশ ভালোই লাগে। আপেল, বিট নুন আইস কিউব,লেবুর সংমিশ্রণে দারুণ একটি জুস তৈরি করেছেন আপু। ফাইনাল লুক টা দেখে মনে হচ্ছে কোন রেস্টুরেন্টের কেন জুস এটা। অনেক সুন্দর ও সুস্বাদু একটি আপেল জুসের রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যি বলতে এটি আমার খুব পছন্দের একটি রেসিপি। আর ফাইনাল লোকটা আমি একটু সুন্দর করার চেষ্টা করেছি। সবার দৃষ্টি আকর্ষণের জন্য 🤭🤭

 2 years ago 

আপেল জুসের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে আপেল জুস আমার খুবই প্রিয়। আর আপল জুস এর আগে আমি তৈরী করেছিলাম। আজকে আপনার তৈরি করার পরিবেশন আমার অপেন ভালো লেগেছে।

 2 years ago 

আমি প্রথম তৈরি করেছি তবে টেস্ট আসলেই অসাধারণ। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সময় বাসায় আপেল থাকলে নষ্ট হয়ে যায় তবুও খেতে ইচ্ছে করে না। এভাবে যদি জুস তৈরি করে খাওয়া হয় তাহলে ভালোই লাগবে খেতে। বিট লবণ দিলে আমার কাছে খেতে বেশি ভালো লাগে। যেকোনো শরবতে বিট লবণ ব্যবহার করলে আলাদা রকমের টেস্ট হয়।

 2 years ago 

জি আপু একদম ঠিক বলেছেন অনেক সময় আপেল নষ্ট হয়ে যায় খেতে ইচ্ছে করেন। তখন কিন্তু এই রেসিপি ঝটপট তৈরি করা যায়। যাই হোক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আপেলের জুসের মজাদার রেসিপি দুপুর বেলায় খেতে ঠান্ডা ঠান্ডা ভীষণ ভালো লাগবে। এটি আমার খুবই প্রিয় বিভিন্ন ফলের জুসের রেসিপি। কালার কম্বিনেশনটা ও বেশ দারুন ছিল।

 2 years ago 

আপনার প্রিয় রেসিপি শুনে খুব ভালো লাগলো ভাইয়া আমার কিন্তু বেশ ভালো লেগেছে এই রেসিপিটি। যদিও এর আগে কখনো খাওয়া হয়নি। আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

দেখে মনে হচ্ছে আপেলের জুস টি অনেক মজাদার হবে। আপনি অনেক সুন্দর রে ধাপে ধাপে রেসিপিটি বর্ণনা করেছেন। লেবু বিট লবণ প্রতিটি আইটেম দিয়ে জুস টিকে আরও লোভনীয় করেছেন।

 2 years ago 

জ্বি আপেলের জুসটি অনেক মজাদার হয়েছিল আপু। খেতে ভারি মজা হয়েছিল। বিট লবণ দেওয়া স্বাদ একটু বেশি বৃদ্ধি পেয়েছে।

এই ধরনের জুসগুলো গরমকালে খেতে বেশ ভালো লাগে। আপেলের জুস সাধারণত আমি বাজার থেকেই কিনে খাই। তবে আপনার শেয়ার করা রেসিপিটা আমার কাছে নতুন এবং পুরোপুরি ইউনিক বলে মনে হয়েছে। আপনার মত করে একদিন তৈরি করার চেষ্টা করব এবং অবশ্যই বাড়িতে বানিয়ে খাবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাজার থেকে কিনে না খাওয়াই ভালো ভাইয়া। যাইহোক চেষ্টা করবেন শুনে খুব ভালো লাগছে। আশা করছি খুব ভালো ফলাফল পাবেন, অবশ্যই আমাকে জানাবেন ভাইয়া।অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39